কলকাতা

রাস্তা খারাপ, নামখানায় ধানের চারা ও মাছ ধরার জাল ফেলে বিক্ষোভ

সংবাদদাতা, কাকদ্বীপ: দীর্ঘদিন ধরে বেহাল হয়ে রয়েছে নামখানার দ্বারিকনগর হাসপাতাল মোড় থেকে হরিপুর খেয়াঘাটের রাস্তা। এবিষয়ে বিভিন্ন দপ্তরে জানিয়েও কোনও কাজ হয়নি। তাই সিপিএমের কর্মী, সমর্থকরা বৃহস্পতিবার সকালে চন্দনপিড়িতে জল জমে থাকা রাস্তায় জাল ফেলে ও ধান গাছের চারা লাগিয়ে বিক্ষোভ দেখান। প্রায় আধ ঘণ্টা ধরে এই কর্মসূচি চলে।
এবিষয়ে নামখানার সিপিএম নেতা সজলকুমার ঘোড়ই বলেন, নামখানা ব্লকের চন্দনপিড়ি ও দ্বারিকনগর গ্রাম সংযোগকারী প্রধান রাস্তাটি দীর্ঘদিন ধরে বেহাল। বেশিরভাগ জায়গায় বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। সাইকেল চালিয়ে যাওয়া তো দূরের কথা, হেঁটেও ঠিকমতো যাতায়াত করা যায় না। তার উপর এক পশলা বৃষ্টি হলে প্রায় হাঁটুসমান জল জমে যায়। অথচ এই রাস্তার পাশে দুটি উচ্চ মাধ্যমিক ও তিনটি প্রাথমিক বিদ্যালয় রয়েছে। ছাত্রছাত্রীরা সাইকেল নিয়ে স্কুলে যাওয়ার সময় প্রায় দিনই পড়ে গিয়ে আহত হয়। এছাড়াও এই রাস্তায় পড়বে দ্বারিকনগর প্রাথমিক হাসপাতাল। রাস্তা খারাপ হওয়ার কারণে রোগী নিয়ে হাসপাতালে যেতেও খুব সমস্যা হয়। রাস্তাটি মেরামত করার জন্য বিভিন্ন দপ্তরে জানানো হয়েছিল। কিন্তু আজও পর্যন্ত সে ব্যাপারে কোনও উদ্যোগ নেওয়া হয়নি। রাস্তা মেরামতের দাবি জানিয়েই আমরা বিক্ষোভ কর্মসূচি করলাম। কিছুদিনের মধ্যে এটি মেরামত করা না হলে বৃহত্তর আন্দোলনে যাব।
সুন্দরবন উন্নয়ন দপ্তরের মন্ত্রী বঙ্কিমচন্দ্র হাজরা এ প্রসঙ্গে বলেন, ২০০২-০৩ আর্থিক বর্ষে প্রধানমন্ত্রী গ্রাম সড়ক যোজনার মাধ্যমে রাস্তাটি তৈরি করা হয়েছিল। রাস্তা মেরামতের জন্য কেন্দ্রীয় সরকার ডিআরডিসি-তে এখন আর টাকা দিচ্ছে না। তাই এই সমস্যা তৈরি হয়েছে। বিষয়টি জেলা প্রশাসনকে জানানো হয়েছে। খুব শীঘ্রই ওই রাস্তা মেরামতের কাজ শুরু হবে।
নিজস্ব চিত্র
2d ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

কারও সঙ্গে অপ্রত্যাশিত কলহে লিপ্ত হয়ে অপযশ। ব্যবসা ও পেশায় কিছুটা শুভ। অর্থাগম হবে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৪ টাকা৮৪.৩৮ টাকা
পাউন্ড১০৫.২৩ টাকা১০৮.৭২ টাকা
ইউরো৮৯.০৪ টাকা৯২.২০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
7th     July,   2024
দিন পঞ্জিকা