কলকাতা

পশ্চিম চৌবাগায় প্লাস্টিকের গুদামে আগুন, পাশের বাড়ি থেকে ঝাঁপ দিয়ে আহত শ্রমিক

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ফের শহরে ঘিঞ্জি এলাকায় অগ্নিকাণ্ডের ঘটনা। রবিবার বিকেলে আনন্দপুর থানা এলাকার পশ্চিম চৌবাগায় একটি প্লাস্টিকের কারখানা ও গুদামে আগুন লাগে। দাউদাউ করে জ্বলতে থাকে গোটা বাড়ি। এরই মধ্যে প্রাণ বাঁচাতে ওই গুদামের পাশে থাকা একটি বাড়ির ছাদ থেকে এক শ্রমিক প্রাণভয়ে ঝাঁপ দেন। জানা গিয়েছে, তাঁর নাম গোপাল। গুরুতর আহত হন তিনি। তাঁকে বাইপাস সংলগ্ন একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। দমকলের সাতটি ইঞ্জিনের চেষ্টায় ঘণ্টাখানেকের মধ্যে পরিস্থিতি আয়ত্তে আসে। তবে, কীভাবে আগুন লাগল, তা অবশ্য স্পষ্ট নয়। ঘিঞ্জি এলাকা থাকায় স্বাভাবিকভাবে আশপাশের বাসিন্দারা আতঙ্কে রাস্তায় বেরিয়ে আসেন। এদিকে, গোটা গুদামে কোনও অগ্নি নির্বাপক যন্ত্র ছিল না বলেই জানিয়েছে দমকল। বেআইনিভাবে কারখানাটি চলছিল বলেও অভিযোগ উঠেছে।
এদিন পশ্চিম চৌবাগার একটি দোতলা বাড়ির একতলায় ওই প্লাস্টিকের গুদামে আগুন লাগে। গোটা এলাকাতেই গায়ে গায়ে একাধিক বাড়ি রয়েছে। ফলে, ওই গুদামের পাশের লাগোয়া বাড়িতেও আতঙ্ক ছড়িয়ে পড়ে। স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, ওই শ্রমিক গুদামের মধ্যেই ছিলেন। অন্যান্য শ্রমিকরা বেরিয়ে আসতে পারলেও গোপাল নামে ওই শ্রমিক বাইরে বেরনোর রাস্তা খুঁজে না পেয়ে ছাদে চলে যান। নানাভাবে ছাদ থেকে নামার চেষ্টা করে ব্যর্থ হয়ে পাশের বাড়ির ছাদে লাফিয়ে পড়েন তিনি। এরপর সেখান থেকে আতঙ্কে ঝাঁপ দেন নীচে। মাথায় ও শরীরের নানা অংশে আঘাত লাগে। রক্তাক্ত অবস্থায় একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাঁকে।
পশ্চিম চৌবাগা এলাকায় একের পর এক বাড়িতে রয়েছে কারখানা। রবিবার ছুটির দিন হলেও একাধিক কারখানায় ছিলেন শ্রমিকরা। যেহেতু দাহ্য জিনিসে ঠাসা ছিল ওই কারখানা, ফলে আগুন সহজেই ছড়িয়ে পড়ে। বাড়িটির তিনদিক থেকে ঘিরে দমকল পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। নামে ড্রোনও।
3Months ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

ব্যবসায় বেচাকেনা বেশ ভালো হবে। কাজকর্মে কোনও প্রভাবশালী ব্যক্তির আনুকূল্য লাভ ও ভাগ্যোন্নতি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.১৩ টাকা৮৪.৮৭ টাকা
পাউন্ড১০৮.৫০ টাকা১১২.০৬ টাকা
ইউরো৯১.০৪ টাকা৯৪.২২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
5th     October,   2024
দিন পঞ্জিকা