কলকাতা

মণীশ শুক্লা খুনে সুপারির ৫৫ লক্ষ টাকা পৌঁছেছিল বিহারের বাড়িতে

শুভ্র চট্টোপাধ্যায়, কলকাতা: টিটাগড়ের বিজেপি কাউন্সিলার মণীশ শুক্লাকে খুনের সুপারি বাবদ ৫৫ লক্ষ টাকা নিয়েছিল গ্যাংস্টার সুবোধ সিং। পাঁচহাত ঘুরে তা পৌঁছেছিল সুবোধের বিহারের বাড়িতে। সেই টাকা নিয়েছিল তার মেয়ে। দীর্ঘ জেরায় টাকা নেওয়ার কথা সে স্বীকার করেছে বলে দাবি সিআইডির। কিন্তু কে দিল টাকা? এই প্রশ্নের উত্তরে ডনের জবাব, শুনলে চমকে উঠবেন। তারপর একটিও শব্দ খরচ করেনি সুবোধ। তবে শুধু মণীশ খুনের ক্ষেত্রে নয়, সুপারি বাবদ যাবতীয় পেমেন্ট তার বাড়িতে এসে পৌঁছত বলে জেনেছেন তদন্তকারীরা। 
২০২০ সালের অক্টোবরে বিজেপি নেতা মণীশ শুক্লাকে গুলিতে ঝাঁঝরা করে দেয় দুষ্কৃতীরা। তাঁর গাড়ি ঘিরে পরপর গুলি চালানো হয়। হাই প্রোফাইল এই হত্যাকাণ্ডের তদন্তভার যায় সিআইডির হাতে। সিসি ক্যামেরার ফুটেজ দেখে একাধিক অভিযুক্তকে গ্রেপ্তার করা হয়। তার মধ্যে অন্যতম ছিল নাসির আলি মণ্ডল। তদন্তকারীরা জানতে পারেন, খুনের পিছনে রয়েছে সুবোধের গ্যাং। জেলে বসে গ্যাংস্টার পুরো অপারেশন নিয়ন্ত্রণ করেছে। ধরা পড়া অভিযুক্তরা তদন্তকারীদের জানায় ডনের কথামতোই সব হয়েছে। 
সুবোধকে হেফাজতে পাওয়ার পরই তদন্তকারীরা মণীশ শুক্লা খুনের বিষয়ে জিজ্ঞাসাবাদ শুরু করেন। সিআইডি সূত্রে খবর, গ্যাংস্টার সরাসরি মেনে নিয়েছে এই ঘটনায় সে জড়িত। অফিসারদের জানিয়েছে, তার সঙ্গে বারাকপুর এলাকা থেকে একজন যোগাযোগ করেছিল। ওই ব্যক্তি তাকে আগে থেকেই চিনত। খুনের সুপারি হিসেবে ৫৫ লক্ষ টাকা দাবি করে গ্যাংস্টার। ‘নিট অ্যান্ড ক্লিন’ অপারেশন হবে বলে জানিয়ে দেওয়া হয়।  টাকা দিতে রাজি হয়ে যায় ওই ব্যক্তি। কোথায় কার কাছে টাকা পৌঁছে দিতে হবে জানিয়ে দেয় সুবোধ। সেইমতো তার ‘ডানহাত’ টাকা নিয়ে একাধিক হাত ঘুরিয়ে তা পৌঁছে দেয় ডনের বাড়িতে। এরপর সুবোধ নাসিরের নেতৃত্বে টিম পাঠিয়েছিল। টিমে শার্প শ্যুটার ছিল বিনোদ। সে এখনও বেপাত্তা। সুবোধের কথায়, মণীশ খুনে মূল অভিযুক্ত নাসির জামিনে ছাড়া পাওয়ার পর তার গ্যাংয়ের হয়ে কাজ করছিল। নিয়মিত যোগাযোগ রাখত। নাসিরকে উত্তর ২৪ পরগনার কাজকর্ম দেখভাল করতে বলেছিল সে। গ্যাংস্টারের দাবি, তার টিমের সদস্যদের ধরা সহজ নয়। স্লিপার সেলের ধাঁচে টিম হওয়ায় কেউ ধরা পড়লেও বাকিদের সম্পর্কে তথ্য দিতে পারে না। তাই বড় অপারেশন করেও ধরাছোঁয়ার বাইরে থাকে সুবোধ গ্যাংয়ের সদস্যরা। 
3Months ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

ব্যবসায় বেচাকেনা বেশ ভালো হবে। কাজকর্মে কোনও প্রভাবশালী ব্যক্তির আনুকূল্য লাভ ও ভাগ্যোন্নতি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.১৩ টাকা৮৪.৮৭ টাকা
পাউন্ড১০৮.৫০ টাকা১১২.০৬ টাকা
ইউরো৯১.০৪ টাকা৯৪.২২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
5th     October,   2024
দিন পঞ্জিকা