কলকাতা

২১ জুলাই শুরু হবে শ্রাবণী মেলা, বিশেষ বৈঠক তারকেশ্বর পুরসভার

সংবাদদাতা, তারকেশ্বর: শ্রাবণী মেলা উপলক্ষ্যে তারকেশ্বর পুরসভার পক্ষ থেকে বৃহস্পতিবার প্রশাসনিক বৈঠক অনুষ্ঠিত হল ভগৎ সিং সভাকক্ষে। বৈঠকে উপস্থিত ছিলেন তারকেশ্বরের পুরপ্রধান উত্তম কুণ্ডু, বিডিও সীমা চন্দ্র, তারকেশ্বর থানার অফিসার ইনচার্জ তন্ময় বাগ, রেল, স্বাস্থ্যদপ্তর, ফায়ার ব্রিগেড, বিদ্যুৎ দপ্তরের আধিকারিক সহ প্রশাসনিক কর্মকর্তারা। উত্তরপ্রদেশের হাতরাসে দুর্ঘটনায় পুণ্যার্থীর মৃত্যুর ঘটনায় দেশজুড়ে চাঞ্চল্য ছড়িয়েছে। সে কথা মাথায় রেখে তারকেশ্বরের শ্রাবণী মেলায় অতিরিক্ত নজর দিয়েছে প্রশাসন। পুলিসের পক্ষ থেকে জানানো হয়েছে, গত বছর রাস্তায় ন’টি গেটের মাধ্যমে ভিড় নিয়ন্ত্রণ করা হয়েছিল। এ বছর গেটের সংখ্যা বাড়ানো হতে পারে। পুরসভার পক্ষ থেকে তারকেশ্বর মন্দিরের উত্তর দিকের টিডি-র গেট খুলে রাখার আবেদন জানানো হয়েছে মন্দির কর্তৃপক্ষকে।
শ্রাবণী মেলা শুরু হয় গুরু পূর্ণিমার দিন। শেষ হয় রাখি পূর্ণিমায়। এবারে মেলা শুরু হচ্ছে ২১ জুলাই রবিবার অর্থাৎ ৫ শ্রাবণ। মেলা শেষ হচ্ছে রাখি পূর্ণিমার দিন অর্থাৎ ১৯ আগস্ট সোমবার, ২ ভাদ্র। মেলা উপলক্ষ্যে মোতায়েন করা হবে প্রচুর সংখ্যক পুলিস। স্বাস্থ্য শিবিরের সংখ্যা বাড়ানোর পাশাপাশি মোতায়েন থাকবে দমকল বিভাগের কর্মী ও দমকলের ইঞ্জিন। তারকেশ্বর শহরজুড়ে সিসি ক্যামেরা থাকলেও এবারে বাড়তি ক্যামেরা লাগানোর জন্য ইতিমধ্যেই প্রস্তুতি শুরু করেছে পুলিস।
তারকেশ্বর শহরে যানজট রুখতে শহরের বাইরে বাস সহ অন্যান্য গাড়ি পার্কিংয়ের ব্যবস্থা করা হবে। মেলা চলাকালীন পুরসভার পক্ষ থেকে  প্রতিদিন ২৪ ঘণ্টা পানীয় জল সরবরাহ ও পর্যাপ্ত আলোর ব্যবস্থা করা হবে বলে জানান পুর প্রধান উত্তম কুণ্ডু। তারকেশ্বর ব্লকের বিডিও সীমা চন্দ্র জানান, জেলা প্রশাসনের পক্ষ থেকে মেলা উপলক্ষ্যে যে নির্দেশ দেওয়া হবে সেটাই মেনে চলা হবে। 
2d ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

কারও সঙ্গে অপ্রত্যাশিত কলহে লিপ্ত হয়ে অপযশ। ব্যবসা ও পেশায় কিছুটা শুভ। অর্থাগম হবে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৪ টাকা৮৪.৩৮ টাকা
পাউন্ড১০৫.২৩ টাকা১০৮.৭২ টাকা
ইউরো৮৯.০৪ টাকা৯২.২০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
7th     July,   2024
দিন পঞ্জিকা