কলকাতা

বাথরুমে যাচ্ছি, এসে টিকিট দিচ্ছি... , চাকদহে টিকিট কাউন্টারের সামনের পোস্টার ভাইরাল

সংবাদদাতা, কল্যাণী: চাকদহ রেল স্টেশনের ২ নম্বর প্ল্যাটফর্মের টিকিট কাউন্টারের সামনে মাঝেমধ্যে লাগানো একটি পোস্টার সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। সেটি নিয়ে চলছে জোর চর্চা। পোস্টার বা সেই বোর্ডে লেখা রয়েছে, ‘বাথরুমে যাচ্ছি, আর কোনও লোক নেই, ধৈর্য্য ধরে দাঁড়ান, এসে টিকিট দিচ্ছি।’ পূর্ব রেলের শিয়ালদহ-রানাঘাট শাখার চাকদহ একটি অন্যতম গুরুত্বপূর্ণ স্টেশন। নিত্যদিন প্রচুর যাত্রী এই স্টেশন দিয়ে চলাফেরা করেন।
কিন্তু সেই স্টেশনের কাউন্টারের সামনে কেন এই বোর্ড? রেল সূত্রে জানা গিয়েছে, ওই কাউন্টারের দায়িত্বে থাকা একজন কর্মী বাথরুমে গেলে টিকিট কাউন্টারের সামনে একটা সাদা বোর্ড লাগিয়ে চলে যেতেন। তাতে কিছু লেখা না থাকায় অনেক যাত্রীই বিভ্রান্ত হতেন। প্রশ্ন উঠত, ওই রেল কর্মী কোথায় গেলেন, কী কারণে গেলেন, তিনি কখন আসবেন, ইত্যাদি। সেই বিভ্রান্তি দূর করতে সেখানকার এক কর্মী এই বক্তব্য লেখা বোর্ড লাগিয়ে বাথরুমে যাওয়া শুরু করেন। এতে অন্তত বিভ্রান্তি তৈরি হচ্ছে না বলে ওই সুত্রের দাবি। যাত্রীরাও ভাবছেন, কিছুক্ষণের মধ্যেই ফিরবেন ওই টিকিট কাউন্টারের রেলকর্মী। যদিও ওই কাউন্টারের একপাশে রয়েছে অ্যাডভান্স অটোমেটিক টিকিট ভেন্ডিং মেশিন। সেখান থেকেও একটি এজেন্সি রেলের টিকিট বিক্রি করে। তবে বৃহস্পতিবার সেই কাউন্টারের সামনে পৌঁছে অবশ্য ভাইরাল হওয়া সেই বোর্ড দেখা যায়নি। এই বিষয় চাকদহের কোনও রেলকর্মী মুখ খোলেননি। তবে কাউন্টারের আশপাশের দোকানদাররা বলেন, ওই বোর্ড দু’একদিন লাগানো হয়েছিল। তার জন্য কোনও যাত্রীকে অপেক্ষা করতে হয়নি বা টিকিট না কেটে কেউ ফিরে যাননি। তাঁরা পাশের ভেন্ডিং মেশিন থেকে টিকিট কেটে নিজেদের গন্তব্যে গিয়েছেন। 
এই বিষয় পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র বলেন, ওই পোস্টারের বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। তবে ওই কাউন্টারের পাশে টিকিট ভেন্ডিং মেশিন রয়েছে। যাত্রীদের অসুবিধা হওয়ার কথা নয়। 
2d ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

কারও সঙ্গে অপ্রত্যাশিত কলহে লিপ্ত হয়ে অপযশ। ব্যবসা ও পেশায় কিছুটা শুভ। অর্থাগম হবে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৪ টাকা৮৪.৩৮ টাকা
পাউন্ড১০৫.২৩ টাকা১০৮.৭২ টাকা
ইউরো৮৯.০৪ টাকা৯২.২০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
7th     July,   2024
দিন পঞ্জিকা