কলকাতা

প্রত্যক্ষ যোগ দুই গ্যাংস্টারের সঙ্গে, চার স্ত্রী নিয়ে রঙিন জীবন কলকাতার পুরকর্মীর 

নিজস্ব প্রতিনিধি, চুঁচুড়া: এক লেডি গ্যাংস্টার সহ অপরাধ জগতের দুই চাঁইয়ের সঙ্গে সম্পর্ক। জমি কেনাবেচার কারবার, রঙিন জীবন ও পারিবারিক জটিলতা। কোলকাতা পুরসভার কর্মী খুনে উঠে আসছে নানা ঘটনা। তবে ঠিক কোন কারণে খুন হতে হল ব্যান্ডেলের লালবাবু গোয়ালাকে, তা নিয়ে ঘটনার ২৪ ঘণ্টা পরেও পুলিসের ধন্ধ কাটেনি। তবে ইতিমধ্যেই মৃতের ভাইপোকে আটক করে ম্যারাথন জিজ্ঞাসাবাদ করেছে পুলিস। ওই যুবকের বিরুদ্ধে মৃতের ছেলে সাহেব গোয়ালা চুঁচুড়া থানায় অভিযোগ দায়ের করেছেন। বৃহস্পতিবার বম্ব স্কোয়াড দিয়ে ঘটনাস্থলের খানাতল্লাশির পাশাপাশি দফায় দফায় পুলিস সরেজমিন তদন্ত করেছে।
পুলিস সূত্রে খবর, লালবাবুর পিঠে ওয়ান শটার ঠেকিয়ে গুলি করা হয়। দুষ্কৃতীরা ভাড়াটে খুনি বলে জানা গিয়েছে। এদিকে, বহু বছর পরে খুনোখুনির জেরে ব্যান্ডেলে আতঙ্ক ছড়িয়েছে। ঘটনাস্থল কুলিপাড়া থেকে মৃতের বাড়ি নিউ কাজিডাঙা এলাকা তো ব঩টেই, ব্যান্ডেল সদরেও আতঙ্কের আবহ দেখা গিয়েছে। চন্দননগরের পুলিস কমিশনার অমিত পি জাভালাগি বৃহস্পতিবার বলেন, খুনের ঘটনার তদন্তে সমস্ত দৃষ্টিকোণ থেকে তদন্ত করা হচ্ছে। দ্রুত অপরাধীদের ধরে ফেলব। মৃতের ছেলে বলেন, আমার কাকার ছেলে তাঁদের পারিবারিক সমস্যার জন্য আমার বাবাকে দায়ী করত। বাবাকে খুনের হুমকিও দিয়েছিল সে। অভিযুক্ত যুবকের মা অবশ্য বলেন, আমার ভাশুর আমাদের পারিবারিক জীবন শেষ করে দিয়েছেন। আমার ছেলে কোনও অপরাধের সঙ্গে জড়িত নয়।
লালবাবুর জীবন অবশ্য ছিল বর্ণময়। জীবনের প্রথম পর্বে সমাজবিরোধী কাজের সঙ্গে তাঁর প্রত্যক্ষ যোগ ছিল। তাঁর বিরুদ্ধে শেষতম অভিযোগটি পাঁচ বছর আগে দায়ের হয়। একসময় কারাবাসও করেছেন লালবাবু। পুলিসের একটি সূত্রে জানা গিয়েছে, ব্যান্ডেলের লেডি গ্যাংস্টার শকুন্তলা যাদবের সঙ্গে সরাসরি যোগ ছিল লালবাবুর। ব্যান্ডেলের আরেক গ্যাংস্টার হিড্ডার দলেরও ঘনিষ্ঠ ছিলেন মৃত ব্যক্তি। দুই গ্যাংস্টারই বর্তমানে এলাকা ছাড়া। দু’জনেরই বিরুদ্ধে জমি কারবার সঙ্গে তোলাবাজি, খুন ইত্যদি অভিযোগ আছে। শকুন্তলা ও তার ছেলে ব্যান্ডেলে তৃণমূল প্রধান খুনে অভিযুক্ত। জমির কারবার করতেন লালবাবুও।
পরিবার ও পুলিস সূত্রে লালবাবুর চারজন স্ত্রী’র হদিশ মিলেছে। তবে কেউই বর্তমানে তাঁর নিউ কাজিডাঙার বাড়িতে থাকতেন না। পাশাপাশি অন্য নারীদের সঙ্গও উপভোগ করতেন তিনি। আবার, পরিবারেও জটিলতা ছিল। ভ্রাতৃবধূ নীলুদেবীর সঙ্গে মৃতের ভাই ধর্মেন্দ্র গোয়ালার বিবাহবিচ্ছেদের মামলা চলছে। সেই বিরোধের মূলে আছে নীলুদেবীর একটি পৈতৃক বাড়ি। অভিযোগ, সেই বিবাদে ভাইয়ের পক্ষ নিয়ে বিতর্কে জড়ান লালবাবু। 
স্থানীয়দের দাবি, গত পাঁচ বছরে প্রকাশ্যে তাঁকে অপরাধমূলক কাজের সঙ্গে যুক্ত থাকতে দেখা যায়নি। সেক্ষেত্রে এই খুনে কোন ঘটনা মুখ্য ভূমিকা নিয়েছে, তা ঠাহর করতে হিমশিম খাচ্ছে পুলিস।
2d ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

কারও সঙ্গে অপ্রত্যাশিত কলহে লিপ্ত হয়ে অপযশ। ব্যবসা ও পেশায় কিছুটা শুভ। অর্থাগম হবে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৪ টাকা৮৪.৩৮ টাকা
পাউন্ড১০৫.২৩ টাকা১০৮.৭২ টাকা
ইউরো৮৯.০৪ টাকা৯২.২০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
7th     July,   2024
দিন পঞ্জিকা