খেলা

ড্রয়ের গেরোয় আটকে মোহন বাগান

রেনবো- ২       :   মোহন বাগান- ২ 

অম্বরীশ চট্টোপাধ্যায়, বারাকপুর: দুপুর থেকে টিপটিপ বৃষ্টি। তবু বারাকপুরের বিভূতিভূষণ স্টেডিয়ামে প্রিয় দলের জয় দেখতে হাজির হয়েছিলেন সবুজ-মেরুন সমর্থকরা। কিন্তু হতশ্রী রক্ষণের সৌজন্যে দু’গোলে লিড নিয়েও রেনবোর বিরুদ্ধে ড্র করল মোহন বাগান সুপার জায়ান্ট। লিগের দ্বিতীয় ম্যাচেও রাজ বাসফোর-সায়ন দাসদের বোঝাপড়ার অভাব সুস্পষ্ট। ম্যাচ শেষে মোহন বাগান কোচ ডেগি কার্ডোজোর  সাফাই, ‘টিম কম্বিনেশন তৈরি হতে সময় লাগে। আমার হাতে সময় আছে।’ তবে প্রথম ম্যাচে সাত গোল করা ইস্ট বেঙ্গলের সামনে এই রক্ষণ কতক্ষণ দাঁড়াতে পারবে, তা নিয়ে প্রশ্ন থেকেই গেল। ম্যাচ শেষে রেফারির সঙ্গে তর্কে জড়িয়ে লাল কার্ড দেখলেন রেনবোর গোলরক্ষক শিলটন পাল।
শনিবার আক্রমণের ঝাঁকুনি দিয়ে শুরু করেছিল রেনবো। তবে মাঝমাঠে সিবাজিৎ ও অভিষেক সূর্যবংশী বল হোল্ড করতেই জমাট বাঁধল মোহন বাগান। ১৪ মিনিটেই খুলে গেল অভিজ্ঞ কিংশুক দেবনাথদের লকগেট। ছ’গজের মধ্যে ডান প্রান্ত থেকে সেন্টার ভাসিয়েছিলেন টাইসন সিং। শিলটন পৌঁছনোর আগেই তাতে মাথা ছুঁয়ে জাল কাঁপালেন সুহেল ভাট (১-০)। ২৫ মিনিটে সবুজ-মেরুনের দ্বিতীয় গোলটিও এল টাইসন-সুহেল কম্বিনেশনে। এক্ষেত্রেও সময়জ্ঞানে নিখুঁত হতে পারলেন না প্রাক্তন মোহন বাগান গোলরক্ষক। দুরন্ত হেডে বল জালে পাঠালেন কাশ্মীরি স্ট্রাইকার (২-০)। কিন্তু রক্ষণের বাঁধন নড়বড়ে থাকায় দু’গোলের লিডের ফায়দা তুলতে পারল না সবুজ-মেরুন। ৪৩ মিনিটে বক্সে বাইরের থেকে নেওয়া সৌরভ দাশগুপ্তের দুরন্ত ফ্রি-কিকে ব্যবধান কমায় রেনবো (২-১)। আর প্রথমার্ধের সংযোজিত সময়ে স্পটকিক থেকে সমতায় ফেরান রাজন বর্মন (২-২)।
দ্বিতীয়ার্ধে পরিবর্ত হিসেবে নামা ফারদিনের অপরিণত ফুটবলের সৌজন্যে তৃতীয় গোলের দেখা পেল না সবুজ-মেরুন ব্রিগেড। এই পর্বে শিলটন ফিরলেন চেনা বাজপাখির মেজাজে। এদিন আরও একবার বারাকপুর স্টেডিয়ামে চূড়ান্ত অব্যবস্থার শিকার হতে হল সংবাদমাধ্যমকে। প্রেস বক্সে পর্যাপ্ত পানীয় জলের সরবরাহ ছিল না। এমনকী, টিমলিস্টের জন্য বারবার আইএফএ প্রতিনিধির সঙ্গে যোগাযোগ করতে হয়। ভিআইপি বক্সে স্থানীয় আধাকর্তা আর স্টেডিয়াম কর্মীদের ভিড়! এই বিষয়ে আইএফএ সচিব অনির্বাণ দত্ত জানান, ‘জলের ব্যবস্থা ছিল। তবে অহেতুক অপচয়ের জন্য সমস্যা সৃষ্টি হচ্ছে। আগামী ম্যাচের আগে বাকি সমস্যা মিটিয়ে ফেলতে হবে।’
3Months ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

ব্যবসায় বেচাকেনা বেশ ভালো হবে। কাজকর্মে কোনও প্রভাবশালী ব্যক্তির আনুকূল্য লাভ ও ভাগ্যোন্নতি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.১৩ টাকা৮৪.৮৭ টাকা
পাউন্ড১০৮.৫০ টাকা১১২.০৬ টাকা
ইউরো৯১.০৪ টাকা৯৪.২২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
5th     October,   2024
দিন পঞ্জিকা