বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
খেলা
 

গুজরাত-পাঞ্জাবের মহাপরীক্ষা

মুল্লানপুর: শেষ চার ম্যাচের তিনটিতে হার। সার্বিকভাবে সাতটার মধ্যে জয় মাত্র দু’টিতে। পকেটে ৪ পয়েন্ট নিয়ে তালিকার নবম স্থানে রয়েছে পাঞ্জাব কিংস। প্রীতি জিন্টার ফ্র্যাঞ্চাইজিকে রীতিমতো দিশেহারা দেখাচ্ছে অধিনায়ক শিখর ধাওয়ানের চোটজনিত অনুপস্থিতিতে। দুটো ম্যাচে খেলতে পারেননি গব্বর। নিশ্চিত নয়, রবিবার গুজরাত টাইটান্সের বিরুদ্ধে হোম ম্যাচে তাঁর ফেরাও। শিখর না খেললে যথারীতি স্যাম কারানই নেতৃত্ব দেবেন পাঞ্জাবকে।
অবশ্য গুজরাতের অবস্থাও সুবিধাজনক নয়। সাত ম্যাচে তাদের পকেটে ৬ পয়েন্ট। তার চেয়েও বড় কথা, শুভমান গিলরা শেষ ম্যাচে কুৎসিতভাবে হেরেছেন দিল্লির কাছে। মাত্র ৮৯ রানে গুটিয়ে গিয়েছিল তাদের ইনিংস। সেই ধাক্কা কাটিয়ে ওঠাই টাইটান্সদের কঠিন চ্যালেঞ্জ। ব্যাটিংয়ের দুর্বলতা প্রবল চিন্তায় রাখছে তাদের। গিল ও সাই সুদর্শনই গুজরাতের প্রধান ভরসা। ডেভিড মিলার, ঋদ্ধিমান সাহা, বিজয় শঙ্কররা সুযোগের সদ্ব্যবহার করতে পারেননি এখনও। বোলিংয়ে আবার অনুভূত হচ্ছে মহম্মদ সামির অভাব। উমেশ সাত উইকেট নিলেও রানের গতিতে রাশ টানতে তিনি ব্যর্থ। দলের সফলতম বোলার অবশ্য মোহিত শর্মা। তিনি নিয়েছেন আট উইকেট। তবে ইকনমি রেটের বিচারে রশিদ খানই বাকিদের থেকে অনেক এগিয়ে। সঙ্গে সাতটা উইকেট যেমন আছে, তেমনই ব্যাট হাতেও কার্যকরী ভূমিকা নিয়েছেন তিনি।
ব্যাটিং উদ্বেগে রাখছে পাঞ্জাবকেও। টপ অর্ডার বড় রানের ভিত গড়তে পারছে না। বারবার পরিবর্তনের ফলে স্থায়ী কম্বিনেশনও গড়ে উঠছে না ওপেনিংয়ে। বৃহস্পতিবার মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে যেমন স্যাম কারান ওপেন করেছিলেন প্রভসিমরন সিংয়ের সঙ্গে। কেউই সফল হননি। তাঁরা ছাড়াও ব্যর্থ হন তিন ও চারে নামা রাইলি রোসোউ ও লিয়াম লিভিংস্টোন। ১৪ রানে চার উইকেট হারিয়ে একসময় ধুঁকছিল পাঞ্জাব। খাদের কিনারা থেকে শশাঙ্ক সিং ও আশুতোষ শর্মা মেরামত করেন ইনিংস। শেষ পর্যন্ত জয় না এলেও দু’জনের প্রশংসায় উচ্ছ্বসিত ক্রিকেট মহল। তবে পাঞ্জাবের সমস্যা হল রানের মধ্যে নেই সহ-অধিনায়ক জিতেশ শর্মা। তুলনায় বোলিং বিভাগ শক্তপোক্ত। কারান ছাড়াও অর্শদীপ সিং, কাগিসো রাবাডা, হার্শল প্যাটেলরা রয়েছেন পেস বিভাগে। স্পিনারের ভূমিকায় দেখা যাচ্ছে লিভিংস্টোন ও হরপ্রীত ব্রারকে।
দুই দলই জানে ফের পরাজয় মানে কার্যত প্লে-অফের লড়াই থেকে ছিটকে যাওয়া। তাই জয়ের সরণিতে ফেরার জন্য বাড়তি তাগিদ সঙ্গী উভয় শিবিরেই।

21st     April,   2024
 
 
অক্ষয় তৃতীয়া ১৪৩১
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ