খেলা

বাবাকে হাসপাতালে রেখে দক্ষিণ আফ্রিকায় যাবেন না দীপক চাহার

নয়াদিল্লি: রবিবার ডারবানে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজের প্রথম টি-২০ ম্যাচ। নেলসন ম্যান্ডেলার দেশে ইতিমধ্যে পৌঁছেও গিয়েছেন সূর্যকুমার যাদবরা। কিন্তু দলের সঙ্গে যাননি দীপক চাহার। ডানহাতি পেসারের বাবা অসুস্থ। দিন কয়েক আগে তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। ফলে তিন ম্যাচের টি-২০ সিরিজে দীপক চাহারকে আদৌও পাওয়া যাবে কিনা, তা নিয়ে সংশয় বাড়ছে।
অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শেষ দুই টি-২০ ম্যাচের দলে ছিলেন তিনি। রায়পুরে চতুর্থ ম্যাচে খেলেনও দীপক। নেন দুই উইকেট। কিন্তু বেঙ্গালুরুতে পঞ্চম ম্যাচের আগেই বাবার ব্রেন স্ট্রোকের কারণে বাড়ি ফিরতে বাধ্য হন। সেই কারণেই ফ্লাইটে মহম্মদ সিরাজ, মুকেশ কুমারদের সঙ্গী তিনি হতে পারেননি। দীপক বলেছেন, ‘আমার কাছে বাবার গুরুত্ব অপরিসীম। তাঁর জন্যই ক্রিকেটার হয়ে উঠেছি। এই পরিস্থিতিতে বাবাকে হাসপাতালে রেখে খেলতে যাওয়া সম্ভব নয়। তাই আপাতত কোথাও যাচ্ছি না।’ নিজের অবস্থান কোচ রাহুল দ্রাবিড় ও জাতীয় নির্বাচকদের কাছে স্পষ্ট করে দিয়েছেন তিনি। তাঁর কথায়, ‘ঠিক সময়ে হাসপাতালে আনা গিয়েছিল বাবাকে। না হলে পরিস্থিতি বিপজ্জনক হয়ে উঠতে পারত। সেই ধাক্কা কিছুটা কাটিয়ে উঠেছে বাবা। আগের চেয়ে এখন অনেকটাই ভালো। পরে দক্ষিণ আফ্রিকায় যাওয়ার ব্যাপারটি নির্ভর করছে বাবার সুস্থ হয়ে ওঠার উপর।’
চাহার না যেতে পারলে ভারতীয় দলের ভারসাম্য ব্যাহত হবে। আট নম্বরে তাঁর উপস্থিতি ব্যাটিং গভীরতা বাড়ায়। সিরাজ, মুকেশ ছাড়া স্কোয়াডে পেসার বলতে রয়েছেন প্রসিদ্ধ কৃষ্ণ ও অর্শদীপ সিং। কিন্তু তাঁদের ব্যাটের হাত ভালো নয়। ভারতীয় স্পিনারদের মধ্যে রবীন্দ্র জাদেজা এবং ওয়াশিংটন সুন্দর, দুই অলরাউন্ডার রয়েছেন। রবি বিষ্ণোই ও কুলদীপের উপর কিন্তু ব্যাট হাতে ভরসা করা যায় না। তাই চাহার না গেলে প্রথম এগারোর কম্বিনেশন নিয়ে ভাবতে হবে টিম ম্যানেজমেন্টকে।
7Months ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পারিবারিক অশান্তির অবসানে গৃহ সুখ ও শান্তি বাড়বে। প্রেমের ক্ষেত্রে শুভ। কর্মে উন্নতি। উপার্জন বৃদ্ধি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৬ টাকা৮৪.৩৫ টাকা
পাউন্ড১০৬.৪৬ টাকা১০৯.১২ টাকা
ইউরো৮৯.৭৬ টাকা৯২.২০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা