বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
খেলা
 

দেশের জার্সিতে ৮৫তম গোল সুনীল ছেত্রীর
কিরঘিজস্তানকে সহজেই হারাল ভারত

ভারত- ২        :       কিরঘিজস্তান- ০
(সন্দেশ, সুনীল)

ইম্ফল: এশিয়ান কাপের প্রস্তুতির শুরুটা দারুণ হল ভারতের। ঘরের মাঠে ফিফা ফ্রেন্ডলিতে পরপর দু’টি ম্যাচেই জিতল ইগর স্টিমাচের দল। মঙ্গলবার ইম্ফলে শক্তিশালী কিরঘিজস্তানকে ২-০ গোলে হারাল তারা। স্কোরশিটে নাম তোলেন যথাক্রমে সন্দেশ ঝিঙ্গান ও সুনীল ছেত্রী। উল্লেখ্য, দু’টি ম্যাচে ক্লিনশিট রাখতে সফল ভারতীয় ডিফেন্ডাররা। স্বাভাবিকভাবেই ছেলেদের পারফরম্যান্সে খুশি কোচ স্টিমাচ। শিবিরে ডাক পাওয়া ফুটবলারের মধ্যে গোলরক্ষক লাচেম্পা বাদে সকলকেই পরখ করে নেন তিনি।
গত ম্যাচের প্রথম একাদশে হাফ ডজন পরিবর্তন এনে মঙ্গলবার দল সাজান স্টিমাচ। মায়ানমারের বিরুদ্ধে ৯০ মিনিটই মাঠে ছিলেন সুনীল। এদিনও তাঁকে শুরু থেকে দলে রাখা হয়। র‌্যাঙ্কিংয়ের নিরিখে ভারতের থেকে অনেকটাই এগিয়ে কিরঘিজস্তান। তবে মাঠের লড়াইয়ে প্রতিপক্ষকে শুরু থেকে চাপে রাখার চেষ্টা করেন সুনীল-ছাংতেরা। প্রারম্ভিক পর্বে বেশ কয়েকবার প্রতিপক্ষ বক্সে হানা দিয়েও গোলের দেখা মেলেনি। প্রতিপক্ষ ফুটবলারদের উচ্চতা বেশি, তাই মাটিতে বল রেখে খেলার পরামর্শ দিয়েছিলেন কোচ স্টিমাচ। ৩৪ মিনিটে ফ্রি-কিক থেকে ব্রেন্ডন ফার্নান্ডেজের বাড়ানো ক্রস পেয়ে বাঁ-পায়ের নিখুঁত পুশে লক্ষ্যভেদ সন্দেশ ঝিঙ্গানের (১-০)।
মায়ানমারের বিরুদ্ধে জিতলেও ফুটবলারদের একাধিক সুযোগ নষ্ট চিন্তায় রেখেছিল কোচ স্টিমাচকে। তাই কিরঘিজের বিরুদ্ধে গোল ব্যবধান বাড়ানোই লক্ষ্য ছিল ক্রোট কোচের। তাই দ্বিতীয়ার্ধে মহেশ সিং, রোহিত কুমারকে মাঠে নামান তিনি। এই জোড়া পরিবর্তনে ভারতের উইং প্লে তীব্রতর হয়। বাঁ-দিক থেকে বেশ কয়েকবার আক্রমণ শানান মহেশ। ৮৫ মিনিটে তাঁকে রুখতে গিয়ে বক্সের মধ্যে ফাউল করতে বাধ্য হন কিরঘিজ ডিফেন্ডার। পেনাল্টির বাঁশি বাজাতে দেরি করেননি রেফারি। স্পটকিক থেকে জাল কাঁপিয়ে দেশের জার্সিতে ৮৫তম গোলটি সেরে ফেলেন সুনীল (২-০)। আগামী বছর জানুয়ারিতে এশিয়ান কাপের আসরে মাঠে নামবে ভারত। তার আগে বেশ কয়েকটি টুর্নামেন্ট ও ফিফা ফ্রেন্ডলি খেলার সুযোগ রয়েছে স্টিমাচ-ব্রিগেডের সামনে। উল্লেখ্য, এশিয়ান কাপের পরই দেশের জার্সিতে আর দেখা যাবে না ভারত অধিনায়ক সুনীল ছেত্রীকে। তাই তিনিও সেরাটা উজাড় করে দিতে চাইছেন। আপাতত তাঁর লক্ষ্য, আসন্ন ম্যাচগুলিতে এই গোলের ধারা বজায় রাখা।

29th     March,   2023
 
 
অক্ষয় তৃতীয়া ১৪৩১
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ