দক্ষিণবঙ্গ

এসইউসির ডাকা বন্‌঩ধে প্রভাব পড়ল না, বিজেপির অবরোধ

নিজস্ব প্রতিনিধি, বাঁকুড়া: আরজি করের ঘটনার প্রতিবাদে শুক্রবার এসইউসি-র ডাকা বাংলা বন্‌঩ধে বাঁকুড়া, পুরুলিয়া ও আরামবাগে তেমন প্রভাব পড়েনি। এদিন তিন জায়গাতেই সিংহভাগ দোকানাপাট খোলা ছিল। সরকারি ও বেসরকারি বাস ও ট্রেন চলাচলও স্বাভাবিক ছিল। সরকারি অফিস কাছারিতেও হাজিরা স্বাভাবিক ছিল। তবে দুপুরে বিজেপি-র চাক্কা জ্যামে বহু জায়গায় যানজটের সৃষ্টি হয়। কর্মসূচিকে কেন্দ্র করে কোথাও বড় গণ্ডগোল হয়নি বলে প্রশাসনের তরফে জানানো হয়েছে।
এদিন সকাল থেকে বাঁকুড়া শহরে এসইউসি নেতা-কর্মীরা বন্‌঩ধের সমর্থনে পিকেটিং শুরু করেন। কিছু কিছু জায়গায় জোর করে বন্‌ধ সফল করতে গেলে পুলিসের সঙ্গে বন্‌ধ সমর্থনকারীদের ধস্তাধস্তি হয়। বাঁকুড়া শহরের দু’টি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের শাখার সামনে সাময়িক উত্তেজনার সৃষ্টি হয়। এসইউসি-র বাঁকুড়া জেলা কমিটির সদস্য স্বপন নাগ বলেন, আমাদের বন্‌ধ সফল হয়েছে। বহু মানুষ বন্‌ধকে সমর্থন জানিয়ে এদিন রাস্তায় বের হয়নি। বিজেপি-র তরফে বাঁকুড়া, বিষ্ণুপুর, খাতড়া সহ জেলার প্রতিটি ব্লকে দুপুরে দু’ঘণ্টার জন্য রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখানো হয়। দলের বাঁকুড়া সাংগঠনিক জেলার তরফে শহরের কেরানিবাঁধে কেন্দ্রীয়ভাবে কর্মসূচি গ্রহণ করা হয়। সেখানে বিজেপি নেতা সুভাষ সরকার, সুনীলরুদ্র মণ্ডল, নীলাদ্রিশেখর দানা সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।  
বিজেপি-র বিষ্ণুপুর সাংগঠনিক জেলার তরফে রাস্তা অবরোধ ও মহকুমা শাসকের কাছে ডেপুটেশন কর্মসূচি পালন করা হয়। এদিন বিষ্ণুপুরের রসিকগঞ্জ বাস স্টপ, জয়কৃষ্ণপুর সহ একাধিক জায়গায় রাস্তা অবরোধ হয়। সেখানে দলের নেতা অমরনাথ শাখা সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।
এসইউসির ডাকা বন্‌঩ধে পুরুলিয়ার রঘুনাথপুর মহকুমা এলাকায় কিছুটা প্রভাব দেখা যায়। মহকুমার ছ’টি ব্লক এলাকায় বন্‌ধের মিশ্র প্রভাব পড়লেও রঘুনাথপুর শহরে প্রভাব পড়েছিল সবচেয়ে বেশি। রঘুনাথপুর শহরের বেশিরভাগ দোকানপাট বন্ধ ছিল। এদিন এসইউসির কর্মীরা শহরজুড়ে বিক্ষোভ ঩দেখায়। শহরের ক্ষুদিরাম চক, কোর্ট মোড় এবং সিনেমা হল মোড়ে পথ অবরোধ করে। রঘুনাথপুর মহকুমা বাদে পুরুলিয়ার অন্যান্য জায়গায় বন্‌ধের ঩তেমন প্রভাব পড়েনি। বনধের সমর্থনে পুরুলিয়া শহরের হাটের মোড় থেকে রেল স্টেশন পর্যন্ত দলের তরফে মিছিল করা হয়।  
এদিন সাঁতুড়িতে সিটুর তরফে থানায় ডেপুটেশন দেওয়া হয়। বিজেপির তরফে নিতুড়িয়ার সরবড়ি মোড়ে রঘুনাথপুর-বরাকর রাজ্য সড়ক অবরোধ করা হয়। প্রায় দু’ঘণ্টা ধরে অবরোধ চলে। সাধারণ মানুষ ব্যাপক অসুবিধায় পড়েন। বিজেপির মণ্ডল সভাপতি সঞ্জয় গড়াই বলেন, আর জি কর ঘটনায় জড়িত প্রকৃত দোষীদের শাস্তি চাই। 
আরামবাগেও বন্‌ধের কোনও প্রভাব পড়েনি। আরামবাগ মহকুমার বিভিন্ন জায়গায় বিজেপি রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখায়। পুরশুড়ায় ছিলেন দলের আরামবাগ সাংগঠনিক জেলা সভাপতির তথা বিধায়ক বিমান ঘোষ। বুধবার রাতে আরামবাগের বাসুদেবপুর থেকে মহিলাদের নেতৃত্বে মিছিল হয়। সেই মিছিলে পুরুষরাও অংশ নেন। কামারপুকুর ও খানাকুলে প্রতিবাদ জানিয়েছেন মহিলারা। পুরশুড়াতেও হয় বিক্ষোভ।
1Month ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

অতিরিক্ত কর্মের চাপ গ্রহণ করে বেকায়দায় পড়তে পারেন। নতুন কর্মলাভের সম্ভাবনা। আয় বাড়বে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৮ টাকা৮৪.৪২ টাকা
পাউন্ড১০৯.৫৩ টাকা১১৩.১১ টাকা
ইউরো৯১.৭৫ টাকা৯৪.৯৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
21st     September,   2024
দিন পঞ্জিকা