দক্ষিণবঙ্গ

রোগী কল্যাণ সমিতির বৈঠক বাতিল শক্তিনগর হাসপাতালের নিরাপত্তা নিয়ে উদ্বেগ

নিজস্ব প্রতিনিধি, কৃষ্ণনগর: শক্তিনগর জেলা হাসপাতালের নিরাপত্তা নিয়ে বুধবার রোগী কল্যাণ সমিতির বৈঠকের কথা ছিল। কিন্তু শেষ মুহূর্তে তা বাতিল হয়। ফলে জেলা হাসপাতালের নিরাপত্তার বিষয়টি ফের অথৈ জলে। বৈঠকে হাসপাতালে পুলিস আউট পোস্ট তৈরির প্রস্তাব দেওয়ার কথা ছিল কর্তৃপক্ষের তরফ থেকে। এছাড়াও রোগী পরিষেবা উন্নত করতে একাধিক প্রস্তাব ছিল আলোচ্য বিষয়সূচিতে। বৈঠক বাতিলের জেরে সেইসব প্রস্তাবের ভবিষ্যত নিয়েও জলঘোলা শুরু হয়েছে। যদিও নিরাপত্তা সংক্রান্ত বিষয়টি নিয়ে হাসপাতাল কর্তৃপক্ষ কৃষ্ণনগর পুলিস জেলার পুলিস সুপারের সঙ্গে আলাদা বৈঠক করবে বলে জানা গিয়েছে। পাশাপাশি আরজি করের ঘটনার প্রতিবাদে ডাক্তার নার্সরা শক্তিনগর জেলা হাসপাতাল ও নবদ্বীপ স্টেট জেনারেল হাসপাতাল চত্বরে ধর্নায় বসেন। সকাল থেকে বিকেল পর্যন্ত সেই ধর্না চলে। ওপিডি বন্ধ থাকার জন্য হয়রানির সম্মুখীন হন রোগীরা। সকাল থেকে ওপিডির সামনে লম্বা লাইন ছিল। 
জেলা হাসপাতালের সুপার জয়ন্ত সরকার বলেন, রোগী কল্যাণ সমিতির বৈঠক বিশেষ কারণে বাতিল হয়েছে। হাসপাতালের নিরাপত্তা সংক্রান্ত বিষয়টি নিয়ে খুব শিগগিরই পুলিস সুপারের সঙ্গে কথা বলব। 
শক্তিনগর জেলা হাসপাতালে রাতের বেলা বহিরাগতদের আনাগোনা বাড়ে। নেই কোনও পুলিসি নিরাপত্তা। সিকিউরিটি এজেন্সির গেটম্যানদের ভরসায় চলে হাসপাতাল। অনেক সময় দেখা যায় হাসপাতালের ভিতরেই অচেনা মুখের ভিড়। গেটম্যানরা তাদের পরিচয় জানতে চাইলে, তারা নিজেদের ‘হাসপাতালের কর্মী’ বলে দাবি করে। হাসপাতাল কর্মীদের নির্দিষ্ট পরিচয়পত্র না থাকায় অপরিচিতদের ইতিউতি ঘুরতে দেখা যায় হাসপাতালের ভিতরে। 
সম্প্রতি রোগীর পরিবারের লোকজনরা শক্তিনগর জেলা হাসপাতালে ভাঙচুর করে। রাতের বেলা নিরাপত্তাহীনতা শক্তিনগর জেলা হাসপাতালে দীর্ঘদিনের সমস্যা। যা আরজি করের ঘটনার পর নতুন করে আলোচনার কেন্দ্রবিন্দু হয়ে উঠেছে। বুধবার রোগী কল্যাণ সমিতির বৈঠকেও এই বিষয়টি নিয়ে আলোচনা হওয়ার কথা ছিল। আলোচনার বিষয়বস্তুতে, অসামাজিক কার্যকলাপ বন্ধ করতে হাসপাতালের ভিতরে পুলিস আউটপোস্ট তৈরির প্রস্তাব রাখা হয়েছিল কর্তৃপক্ষের তরফ থেকে। অনেকেই ভেবেছিলেন বুধবার এই বিষয়ে স্থায়ী সমাধান মিলবে। 
শোনা যাচ্ছে, বুধবার রোগী কল্যাণ সমিতির বৈঠকে আমন্ত্রিত অতিথিদের সময়জনিত সমস্যার কারণে বৈঠক বাতিল করা হয়েছে। অন্য দিনে সেই বৈঠক করা হবে। যদিও তার তারিখ চূড়ান্ত হয়নি। এছাড়াও, রোগীদের বিশ্রামাগার, হাসপাতাল চত্বরে অবৈধ পার্কিং, শীততাপ নিয়ন্ত্রিত অপারেশন থিয়েটার সহ মোট ১৭টি প্রস্তাব হাসপাতালের তরফ থেকে বৈঠকে দেওয়া হতো। 
এদিকে বুধবার সকাল থেকেই ওপিডি পরিষেবা বন্ধ থাকে শক্তিনগর জেলা হাসপাতালে। যার ফলে রোগীদের ব্যাপক হয়রানির মুখে পড়তে হয়। চিকিৎসা করাতে আসা রোগী প্রশান্ত নাথ বলেন, কুকুরে কামড়ানোর জন্য রবিবার আমাকে টিকা দেওয়া হয়েছিল।‌ বুধবার আমার দ্বিতীয় টিকা নেওয়ার কথা ছিল। আমাকে কখনও ইমার্জেন্সি আবার কখনও নতুন বিল্ডিংয়ে টিকা নেওয়ার জন্য ঘোরানো হয়েছে। কিন্তু আমি টিটেনাস পাইনি। আমরা চাই চিকিৎসা পরিষেবা ভালো হোক। পূর্ব বর্ধমান জেলার পূর্বস্থলী থেকে আউট ডোরে পুত্রবধূকে দেখাতে এসেছিলেন বন্দনা পাল। তিনি বলেন, বউমাকে গাইনি ডাক্তার দেখাতে এসেছিলাম। কিন্তু শুনলাম আউট ডোর বন্ধ। ফিরে যেতে হবে।
1Month ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

অতিরিক্ত কর্মের চাপ গ্রহণ করে বেকায়দায় পড়তে পারেন। নতুন কর্মলাভের সম্ভাবনা। আয় বাড়বে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৮ টাকা৮৪.৪২ টাকা
পাউন্ড১০৯.৫৩ টাকা১১৩.১১ টাকা
ইউরো৯১.৭৫ টাকা৯৪.৯৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
21st     September,   2024
দিন পঞ্জিকা