দক্ষিণবঙ্গ

রাজনগরে স্বনির্ভর গোষ্ঠীর বিভিন্ন কাজের অগ্রগতি শ্লথ, উঠে এল প্রশাসনিক বৈঠকে

সংবাদদাতা, সিউড়ি: জেলার বিভিন্ন ব্লক ও  পঞ্চায়েত স্তরে সরকারি পরিষেবা এবং বিভিন্ন প্রকল্পের কাজের অগ্রগতি খতিয়ে দেখতে ব্লকে ব্লকে পৌঁছে প্রশাসনিক পর্যালোচনা বৈঠক করছেন জেলা প্রশাসনের আধিকারিকরা। সোমবার বীরভূমের রাজনগর ব্লকের এমনই একটি উচ্চ পর্যায়ের প্রশাসনিক বৈঠক অনুষ্ঠিত হয়। সেই বৈঠকে উপস্থিত ছিলেন জেলাশাসক বিধান রায়, সিউড়ির বিধায়ক বিকাশ রায়চৌধুরী, বীরভূম জেলা পরিষদের সভাধিপতি কাজল শেখ প্রমুখ। 
এদিন ব্লক প্রশাসন সূত্রে জানা গিয়েছে, বৈঠকে রাজ্য সরকারের বিভিন্ন প্রকল্পের বর্তমান পরিস্থিতি, কাজের অগ্রগতি নিয়ে আলোচনা হয়। তবে এই ব্লকে স্বনির্ভর গোষ্ঠীর বিভিন্ন কাজের গতি অনেকটা শ্লথ রয়েছে বলে প্রশাসনিক কর্তাদের আলোচনায় উঠে আসে। এর কারণ উদ্ঘাটন করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণেরও আশ্বাস দেন জেলা প্রশাসনিক কর্তারা। পাশাপাশি এদিনের বৈঠকে রাজনগর বাসস্ট্যান্ডের আংশিক কাজ সম্পূর্ণ করা, রাজনগর ব্লকের পাঁচটি পঞ্চায়েতের বিভিন্ন গ্রামে পাইপ লাইনের মাধ্যমে পানীয় জলের ব্যবস্থার কাজ নিয়ে আলোচনা হয়। তবে ব্লকের জনপ্রতিনিধিরা অভিযোগ তোলেন, এই ব্লকের বিভিন্ন জায়গায় গ্রামে গ্রামে ঢালাই রাস্তা রয়েছে। বেশকিছু জায়গায় রাস্তা কেটে পানীয় জলের পাইপ বসানোর দরকার পড়ছে। কিন্তু সেই পাইপ বসানোর পর কেটে ফেলা রাস্তা মেরামতের দায়িত্ব পিএইচইর। কিন্তু তারা সেই রাস্তা আর মেরামত করছে না বলে অভিযোগ। ফলে কাটা রাস্তা দিয়ে যাতায়াতের সমস্যা, দুর্ঘটনার মুখে পড়তে হচ্ছে গ্রামবাসীকে। 
উল্লেখ্য, এর আগে জেলার অন্যান্য ব্লকেও একইভাবে প্রশাসনিক রিভিউ বৈঠক করেছেন আধিকারিকরা। আগামী দিনেও অন্যান্য ব্লকে একইভাবে সরকারি প্রকল্পের কাজের অগ্রগতি খতিয়ে দেখতে বৈঠক করবেন জেলা প্রশাসনের আধিকারিকরা। এদিনের বৈঠক প্রসঙ্গে জেলাশাসক বিধান রায় বলেন, প্রতিটি ব্লকে সরকারি প্রকল্পের কাজের অগ্রগতি, কোথায় কী সাহায্যের প্রয়োজন, সেইসব নিয়ে আলোচনা হয়েছে। কোথাও কিছু সমস্যা থাকলে সেই সমস্যা সমাধনের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। জেলার প্রতিটি ব্লকেই এই বৈঠক হবে।
1Month ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

অতিরিক্ত কর্মের চাপ গ্রহণ করে বেকায়দায় পড়তে পারেন। নতুন কর্মলাভের সম্ভাবনা। আয় বাড়বে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৮ টাকা৮৪.৪২ টাকা
পাউন্ড১০৯.৫৩ টাকা১১৩.১১ টাকা
ইউরো৯১.৭৫ টাকা৯৪.৯৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
21st     September,   2024
দিন পঞ্জিকা