দক্ষিণবঙ্গ

গভীর রাতে কৃষ্ণনগর শহরে দখলমুক্ত অভিযান, বাধার মুখে প্রশাসন

নিজস্ব প্রতিনিধি, কৃষ্ণনগর: কৃষ্ণনগর শহরে ফুটপাত দখল মুক্ত করতে গিয়ে ব্যবসায়ীদের রোষের মুখে পড়তে হল পুর কর্মীদের। জেসিবি দিয়ে দোকান ভাঙার কাজ শুরু হতেই কর্মীদের দিকে তেড়ে যান ব্যবসায়ীরা। এমনকী কর্মীদের লক্ষ্য করে ইটও ছোড়া হয়। কয়েকজন কর্মী জখম হন। শনিবার রাতে কৃষ্ণনগর শহরের ওই ঘটনায় উত্তেজনা ছড়ায়। যার ফলে ফুটপাত দখলমুক্ত করার কাজ সম্পূর্ণ না করেই কর্মীদের ফিরে যেতে হয়। যারা এই কাজ করেছে, তাদের পুলিস ইতিমধ্যেই চিহ্নিত করেছে। তবে প্রশাসনের তরফে রবিবার বিকেল পর্যন্ত কৃষ্ণনগর কোতোয়ালি থানায় কোনও অভিযোগ হয়নি। কৃষ্ণনগর সদরের মহকুমা শাসক শারদ্বতী চৌধুরী বলেন,  শুনলাম একটি ঘটনা ঘটেছে। সবকিছু বিচার বিবেচনা করে ব্যবস্থা নেব।
শনিবার রাত ১২টা নাগাদ কৃষ্ণনগর হাইস্ট্রিট চত্বরের ফুটপাত দখল করে থাকা দোকান ভাঙার কাজ শুরু হয়। দীর্ঘদিন ধরে ফুটপাত দখল করেছিল দোকানগুলি। যার জেরে ফুটপাতের উপর দিয়ে হাঁটাই কঠিন হয়ে দাঁড়িয়েছিল। শনিবার রাতে জেসিবি দিয়ে একের পর এক গুমটি দোকান গুঁড়িয়ে দেওয়া হয়। পুলিসের উপস্থিতিতেই সেই কাজ শুরু হয়। স্থানীয়রা সেই কাজে বাধা দেন। পুলিসের সঙ্গে ব্যাপক বচসা হয়।‌ দখলমুক্ত করার কাজ বন্ধ করার জন্য পাথর ছুড়তেও দেখা যায় স্থানীয়দের। শেষ পর্যন্ত পরিস্থিতি বেগতিক দেখে ভাঙার কাজ অসমাপ্ত রেখেই কর্মীরা চলে যেতে বাধ্য হন। প্রশাসনের দাবি, দখল মুক্ত অভিযান শুরুর ৪৮ ঘণ্টা আগে থেকেই মাইকিং করা হয়েছিল।‌ যাতে ব্যবসায়ীরা দোকানের সামগ্রী সরিয়ে নিতে পারেন। তারপরেও সরানো হয়নি। তাই ওইদিন জবরদখল সরানোর কাজ শুরু হয়। 
উল্লেখ্য, শহরের সরকারি জমি দখলমুক্ত করতে অভিযান চালাচ্ছে জেলা প্রশাসন। বিগত কয়েক সপ্তাহ ধরেই শহরের বিভিন্ন জায়গায় ভাঙা হচ্ছে দখলে করে থাকা বিভিন্ন দোকানপাট। সম্প্রতি প্রশাসনের তরফে একটি সমীক্ষা চালানো হয়। তাতে দেখা গিয়েছে, শহরের প্রায় হাজারটি দোকান সরকারি জায়গা দখল করে রয়েছে। ইতিমধ্যেই ৮৫০-এর বেশি দোকান ভাঙা হয়েছে। কৃষ্ণনগরের জেলাশাসক ও পুলিস সুপারের অফিস চত্বরের দখল করে থাকা সমস্ত ছোট বড় দোকান ভেঙে ফেলা হয়েছে। 
1Month ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

অতিরিক্ত কর্মের চাপ গ্রহণ করে বেকায়দায় পড়তে পারেন। নতুন কর্মলাভের সম্ভাবনা। আয় বাড়বে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৮ টাকা৮৪.৪২ টাকা
পাউন্ড১০৯.৫৩ টাকা১১৩.১১ টাকা
ইউরো৯১.৭৫ টাকা৯৪.৯৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
21st     September,   2024
দিন পঞ্জিকা