দক্ষিণবঙ্গ

রাস্তার জন্য জমি না ছেড়ে পাঁচিল দেওয়ার অভিযোগ, বিক্ষোভ দুর্গাপুরে

সংবাদদাতা, দুর্গাপুর: বৃহস্পতিবার দুর্গাপুর ১৫ নম্বর ওয়ার্ডের ভগৎ সিং নগরের প্রধান রাস্তা সংকীর্ণ করে পাঁচিল দেওয়ার অভিযোগ ওঠে এক জমি মালিকের বিরুদ্ধে। অভিযোগ তুলে এলাকাবাসী রাস্তায় প্ল্যাকার্ড হাতে বিক্ষোভ দেখায়। অভিযুক্ত জমি মালিকের সঙ্গে বচসায় জড়িয়ে পড়েন এলাকাবাসী। ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়ায়। এলাকাবাসীর দাবি, বিপদকালীন জরুরি পরিষেবা পেতে অ্যাম্বুলেন্স ও দমকল ঢোকার মতো জমি  রাস্তার জন্য জমি মালিককে ছাড়তে হবে। জমি মালিকের দাবি, এলাকাবাসীর সুবিধার্থে যথেষ্ট জমি ছাড়া হয়েছে। তাঁর অভিযোগ, স্থানীয় প্রাক্তন কাউন্সিলারের মদতে বহিরাগতরা এদিন অভিযোগ করছে। স্থানীয় কিছু যুবক টাকা নেওয়ার জন্যেও এই সমস্ত চাপ সৃষ্টি করছে। অভিযোগ অস্বীকার করে 
স্থানীয় প্রাক্তন কাউন্সিলার অসীমা চক্রবর্তী’র দাবি, এলাকাবাসী তাঁদের সমস্যার কথা লিখিতভাবে জানিয়েছেন। বিষয়টি খতিয়ে দেখে সমালোচনা করে সমস্যা সমাধান করার কথা জানানো হয়েছে জমির মালিককে। কোনও অপবাদ বা অনৈতিক কথাবার্তা বললে আইনি ব্যবস্থা নেওয়া হবে জমির মালিকের বিরুদ্ধে।
স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ওই এলাকায় ঢোকার প্রধান রাস্তার পাশে এক বিঘার ওপর জমি রয়েছে গণেশ ভৌমিক নামে এক ব্যক্তির। রাস্তার পাশে শহরের একটি প্রধান নর্দমা বয়ে গিয়েছে। গণেশবাবু নিজের জমি ঘিরতে পাঁচিল তোলার কাজ শুরু করেছেন প্রায় একমাস ধরে। এলাকাবাসীর অভিযোগ, রাস্তার জন্য পর্যাপ্ত জমি না ছেড়েই গণেশবাবু পাঁচিল তুলছেন। ফলে পাঁচিল ও নর্দমার মাঝে রাস্তাটি সংকীর্ণ হয়ে যাচ্ছে।
স্থানীয় বাসিন্দা রথীন মজুমদার ও রীনা দত্ত বলেন, দীর্ঘদিনের এই রাস্তায় এখন হঠাৎই পাঁচিল তুলে দিচ্ছেন জমির মালিক। এটি এলাকার প্রধান রাস্তা। এলাকায় প্রায় ৫ হাজারের বেশি মানুষ বসবাস করেন। বিপদে আপদে অ্যাম্বুলেন্স ও দমকলের গাড়ি ঢুকবে না এই সংকীর্ণ রাস্তা দিয়ে। তাই আমাদের দাবি, রাস্তার জন্য জমি ছাড়তে হবে অবিলম্বে। আমরা প্রাক্তন কাউন্সিলারকে বিষয়টি জানিয়েছি।
জমির মালিক গণেশ ভৌমিক বলেন, যাঁরা এসেছিল, অভিযোগ করছিল তাঁরা এলাকার কেউ না। এলাকার প্রাক্তন কাউন্সিলারের মদত রয়েছে। স্থানীয় ছেলেরা টাকার জন্য চাপ সৃষ্টি করছে। আমি এলাকার মানুষের স্বার্থে রাস্তার জন্য ৮-১০ ফুট করে জমি ছেড়েছি। এছাড়াও নর্দমার জন্যও জমি দিয়েছি।-নিজস্ব চিত্র
1Month ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

বিদ্যায় অগ্রগতি ও নামী প্রতিষ্ঠানে বিদ্যা লাভের সুযোগ পেতে পারেন। ব্যবসায় শুভ ও আয় বৃদ্ধি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৮ টাকা৮৪.৪২ টাকা
পাউন্ড১০৯.৫৩ টাকা১১৩.১১ টাকা
ইউরো৯১.৭৫ টাকা৯৪.৯৫ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
21st     September,   2024
দিন পঞ্জিকা