দক্ষিণবঙ্গ

হাসপাতাল থেকে মুখ চেপে অপহরণের চেষ্টা নাবালিকাকে

সংবাদদাতা, বহরমপুর: ফের মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে এক নাবালিকাকে অপহরণের চেষ্টার অভিযোগে চাঞ্চল্য ছড়াল। বছর আটেকের নাবালিকার মুখ চেপে ধরে তাকে তুলে নিয়ে যাওয়ার চেষ্টা করেছিল মধ্যবয়সি এক মহিলা। নাবালিকা চিৎকার করায় স্বর্ণময়ী মাছের বাজারে তাকে ফেলে রেখে পালায় অভিযুক্ত। অবশ্য তৃতীয় শ্রেণির ছাত্রী ওই বালিকার কানের একজোড়া সোনার দুল খুলে নিয়ে চম্পট দেয় সে। মাছের বাজারে নাবালিকাকে কাঁদতে দেখে দুই মহিলা সিভিক তাকে উদ্ধার করে নিয়ে আসে। পরে তাকে বাবা-মায়ের হাতে তুলে দেওয়া হয়। ঘটনাকে কেন্দ্র করে শনিবার দুপুরে ব্যাপক চাঞ্চল্য ছড়ায় মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে। মেডিক্যাল কলেজ হাসপাতালের পুলিসের ক্যাম্পে অভিযোগ আকারে বিষয়টি জানান নাবালিকার বাবা। বহরমপুর থানার পুলিস জানিয়েছে, কোনও লিখিত অভিযোগ হয়নি। অভিযোগ হলে সিসিটিভির ফুটেজ দেখে দুষ্কৃতীকে চিহ্নিত করা চেষ্টা করা হবে। 
ইসলামপুর থানার চাতরাগেড়ে এলাকার বাসিন্দা অরুণ মণ্ডল ও তাঁর স্ত্রী উন্নতি মণ্ডল শনিবার মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে ডাক্তার দেখাতে এসেছিলেন। সঙ্গে বছর আটেকের মেয়ে জয়ন্তী মণ্ডলকে নিয়ে এসেছিলেন। অরুণবাবু বলেন, আমি রক্ত পরীক্ষার রিপোর্ট নেওয়ার জন্য লাইনে দাঁড়িয়েছিলাম। আমার স্ত্রী ওপিডি বিভাগের চারতলায় ডাক্তার দেখনোর জন্য দাঁড়িয়েছিল। মেয়ে এসে আমাকে মোবাইল চায় গেম খেলব বলে। আমি মোবাইল না দিয়ে বসতে বলি। কখন মায়ের কাছে যাচ্ছিল জানি না। বাবার কাছ থেকে মোবাইল না পেয়ে চারতলায় মায়ের কাছে যাচ্ছিল জয়ন্তী। দোতলায় এক মহিলা তার মুখ চেপে ধরে আড়ালে নিয়ে যায়। 
নাবালিকা বলে, আড়ালে নিয়ে গিয়ে আমার কানের দু’টো দুল খুলে নেয়। তারপর আমার মুখ চেপে কোলে তুলে নিয়ে পালাচ্ছিল। আমি ভয়ে ছটফট করছিলাম। গেটের বাইরে মাছের বাজারে আমাকে ফেলে পালিয়ে যায়। মাছের বাজারে জয়ন্তীকে কাঁদতে থেকে হাসপাতাল রোডে ট্রাফিক নিয়ন্ত্রণের দায়িত্বে থাকা দুই সিভিক এগিয়ে যান। সমস্ত কথা শুনে তাকে উদ্ধার করে পুলিস ক্যাম্পে আনা হয়। 
উন্নতি মণ্ডল বলেন, মেয়ে বাবার কাছে আছে ভেবে আমি নিশ্চিন্ত ছিলাম। ডাক্তার দেখিয়ে আসার পর ঘটনা শুনে আমি চমকে উঠি। দু’জনে মেয়েকে খুঁজতে খুঁজতে জানতে পারি পুলিসের কাছে আছে।
শনিবারের ঘটনা ফের আর একবার মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালের নিরাপত্তা নিয়ে বড়সড় প্রশ্ন তুলে দিল। এর আগে একাধিকবার হাসপাতাল চত্বরে রোগীর আত্মীয়দের মোবাইল, টাকা চুরির ঘটনা ঘটেছে। সদ্যোজাত শিশু চুরির অভিযোগের ঘটনাও ঘটেছে। এমনকী ওয়ার্ডে ঢুকে রোগীর বেড থেকে মোবাইল চুরির ঘটনাও হামেশাই ঘটছে। নিরাপত্তাহীনতায় রোগীর আত্মীয়রা বারবার প্রশাসন ও হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে উদাসীনতার অভিযোগের আঙুল তুলেছেন। কিন্তু পরিস্থিতির কোনও বদল হয়নি। 
মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালের প্রিন্সিপাল অমিতকুমার দাঁ বলেন, চিকিৎসা সংক্রান্ত সমস্যা হলে আমাদের দায়িত্বের মধ্যে পড়ে। এগুলি প্রশাসনের দেখার কথা। তবুও আমাদের কাছে কোনও লিখিত অভিযোগ হলে অবশ্যই খতিয়ে দেখা হবে। 
3Months ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

মৃৎশিল্পী, ব্যবসায়ী প্রমুখদের বিশেষ কর্মোন্নতি যোগ প্রবল। পেশাদারি কর্মে শুভ ফল প্রাপ্তি। মানসিক চাঞ্চল্য।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.১৩ টাকা৮৪.৮৭ টাকা
পাউন্ড১০৮.৫০ টাকা১১২.০৬ টাকা
ইউরো৯১.০৪ টাকা৯৪.২২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা