দক্ষিণবঙ্গ

বীরভূমের আরও ১৫টি পুজোর উদ্বোধন মমতার

নিজস্ব প্রতিনিধি, সিউড়ি: শুক্রবার দ্বিতীয় ধাপে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হাতে জেলার আরও ১৫টি দুর্গাপুজোর উদ্বোধন হয়েছে। জেলা পুলিস, প্রশাসনের আধিকারিকরা নানা মণ্ডপ প্রাঙ্গণে উপস্থিত থেকে উদ্বোধন মুহূর্তের সাক্ষী থাকলেন। এদিন দুপুরে বৃষ্টি হলেও পুজোর বাজারে তার প্রভাব পড়েনি। সিউড়ি সহ বিভিন্ন শহরের দোকান, শপিংমলে প্রচুর ভিড় লক্ষ্য করা গিয়েছে। কেউ কেউ আবার দ্বিতীয়ার দিনেই প্যান্ডেল হপিংয়ে বেরিয়ে পড়েন।
এদিন মুখ্যমন্ত্রী বলেন, ‘পুজো আপনারা করুন ভালো করে। বীরভূমে সতীপীঠ থেকে আদ্যাপীঠ সব রয়েছে। আশিসদা, কাজল, বিকাশ, চাঁদু, রানা আছে। শান্তিনিকেতন এমনিতেই সবাই যান। সতীপীঠগুলিতে যান। সবাই ভালো থাকুন।’
এদিন দুপুর থেকে বেশ কয়েক ঘণ্টা একনাগাড়ে বজ্রবিদ্যুৎ সহ ব্যাপক বৃষ্টি হয়। ব্যবসায়ীরা চিন্তায় ছিলেন, হয়তো বৃষ্টির জন্য এদিন থেকে পুজোর বাজার একেবারে মাটি হয়ে যাবে। সেই সঙ্গে পুজো উদ্যোক্তারাও মণ্ডপের কাজ শেষ করা নিয়ে চিন্তা করছিলেন। তবে বিকেল গড়াতেই আকাশ পরিষ্কার হয়ে যায়। আর আবহাওয়া ঠিক হতেই শহরের রাস্তায় মানুষের ঢল নামে।
এদিন বিভিন্ন জামাকাপড়ের দোকানে ব্যাপক ভিড় ছিল। সিউড়ির গড়িয়াহাট বলে পরিচিত কোটবাজারে মানুষ জলকাদা পেরিয়ে লাইন দিয়ে জামাকাপড় কেনেন। শুধু কাপড় বা জুতোর দোকান নয়, সিউড়ি, সাঁইথিয়া, বোলপুর সহ সমস্ত জায়গায় দ্বিতীয় থেকেই খাবারের দোকানে লাইন পড়ে যায়। বিভিন্ন পাড়ার অলিগলি আলোয় সেজে ওঠে। জেলার সমস্ত শহরে পুজোর আমেজ দেখা যায়।
এদিন রামপুরহাট মহকুমার পাঁচটি পুজো মণ্ডপের ভার্চুয়ালি উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী। পাইকর জয়দুর্গা সেবা সমিতি, মারগ্রামের চাঁদপাড়া সর্বজনীন, ময়ূরেশ্বরের হটিনগর মোড় সর্বজনীন, নলহাটির আপনজন ক্লাব ও রামপুরহাটের নবীন ক্লাবের পুজোর উদ্বোধন হয়। এলাকার বিধায়ক থেকে শুরু করে জনপ্রতিনিধিরা এসমস্ত মণ্ডপের উদ্বোধনী অনুষ্ঠানে হাজির ছিলেন। সিউড়ির তিলপাড়া সর্বজনীনের মণ্ডপে জেলাশাসক বিধান রায়, পুলিস সুপার রাজনারায়ণ মুখোপাধ্যায় প্রমুখ উপস্থিত ছিলেন। রাজনগর ডাকবাংলোর দুর্গাপুজোয় বিধায়ক বিকাশ রায়চৌধুরী উপস্থিত ছিলেন। নানুর, বোলপুরেও একইভাবে দুর্গাপুজোর সূচনা হয়।এদিন দুবরাজপুর পুরসভা নিজেদের তহবিল থেকে শহরের ১৫টি পুজো কমিটিকে অনুদান দিয়েছে। শহরে ৪১টি দুর্গাপুজোর মধ্যে ২৬টি পুজো কমিটি রাজ্য সরকারের অনুদান পেয়েছে। বাকিরা সেই অনুদান না পাওয়ায় পুরসভার তরফে ছ’হাজার টাকা করে অনুদান দেওয়া হয়েছে। গত পাঁচবছর ধরেই দুবরাজপুর পুরসভা এই অনুদান দিচ্ছে। 
দুবরাজপুরের ডিএসএ ক্লাবের থিমের মণ্ডপ।
13h 13m ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

মৃৎশিল্পী, ব্যবসায়ী প্রমুখদের বিশেষ কর্মোন্নতি যোগ প্রবল। পেশাদারি কর্মে শুভ ফল প্রাপ্তি। মানসিক চাঞ্চল্য।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.১৩ টাকা৮৪.৮৭ টাকা
পাউন্ড১০৮.৫০ টাকা১১২.০৬ টাকা
ইউরো৯১.০৪ টাকা৯৪.২২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা