দক্ষিণবঙ্গ

বহরমপুরে পুজোর বাজারে ভিড়, ব্যবসায়ীদের মুখে হাসি

নিজস্ব প্রতিনিধি, বহরমপুর: সকাল থেকেই তীব্র গরম। গলদঘর্ম হয়েই বাজারে কেনাকাটা করল মানুষ। শুক্রবার শেষ মুহূর্তে পুজোর বাজারে ভালোই ক্রেতা টানল বড় দোকানগুলি। খুশি ব্যবসায়ীরা। গত কয়েকদিন ধরে এক নাগাড়ে বৃষ্টির জেরে জেলায় বন্যা পরিস্থিতির তৈরি হয়েছিল। তারপর যেভাবে বাজার ঘুরে দাঁড়িয়েছে তাতে হাফ ছেড়ে বেঁচেছেন ব্যবসায়ীরা। গত সপ্তাহের শনি ও রবিবার থেকে বাজারে ভিড় জমিয়েছেন কাতারে কাতারে মানুষ। এই শনি ও রবিবার এর ব্যাপক ভিড়ের আশা করছেন বিক্রেতারা। তার আগেই ভিড় থেকে বাঁচতে অনেকেই শুক্রবার বিকেলেই বাজারমুখো হয়েছেন। খাগড়া, নতুন বাজার, লালদিঘির মোড়ের শপিং মল থেকে মোহন মল, কান্দি বাসস্ট্যান্ডের দোকান ও লালবাগের কিছু দোকানে এদিন ভালো ভিড়ের দেখা গিয়েছে। হাল ফ্যাশনের জামাকাপড় কিনতে নতুন প্রজন্মের ছেলেমেয়েদের বাড়তি উৎসাহ ছিল প্রতিটি দোকানে। 
মুর্শিদাবাদ জেলা চেম্বার অব কমার্সের সভাপতি তথা খাগড়ার এক বিখ্যাত বস্ত্র বিপণির কর্ণধার শেখর চাঁদ মারোঠি বলেন, অন্যান্য জেলায় আবহাওয়ার সমস্যা থাকলেও এদিন মুর্শিদাবাদে আবহাওয়া ভালো। মানুষ আনন্দের সঙ্গে বাজারে বেরিয়েছে। পুজোর  বাজার অনেকেরই শেষের দিকে। সেই তুলনায় এদিন ভিড় ভালো হয়েছে। শনি ও রবিবার আরও অনেক ভিড় হবে বলে আমরা আশা  করছি। 
বহরমপুরের বাসিন্দা সমরেশ কুমার রায় বলেন, অনেকেরই পুজোর বাজার শেষের দিকে। কিন্তু আমরা বরাবরই একটু পরের দিকে বাজার করি। শনি ও রবিবার বাজারে অত্যাধিক ভিড় হবে। তাই আগেভাগে এদিন বিকেলেই আমরা পরিবার নিয়ে বেরিয়ে পড়েছি। 
বেশকিছু শপিংমলে একসঙ্গে অনেক কেনাকাটার উপরে আকর্ষণীয় উপহারের অফার দেওয়া হচ্ছে। আর সেই অফারে কেনাকাটা করতে বহু মানুষ ভিড় জমাচ্ছেন সেখানে। বহরমপুরের খাগড়ার একটি শপিং মল থেকে বেরিয়ে ঈপ্সিতা পাল ও সুরঞ্জনা দাস বলেন, আমরা দুই বন্ধু মিলে একসঙ্গে হাজার পাঁচেক টাকার কেনাকাটা করেছি। সেজন্য একটি ভালো ব্রান্ডের লাগেজ ব্যাগ উপহার পেয়েছি। 
লালদিঘির ধারে একটি বড় শাড়ির দোকানের ব্যবসায়ী বলেন, হালকা শাড়ির দিকে ঝুঁকছেন মহিলারা। এখনকার আধুনিক মেয়েরাও ট্রেন্ডিং পোশাকের পাশাপাশি কটন শাড়ি কিনছেন। হ্যান্ডলুম যেমন তাদের পছন্দ, তার পাশাপাশি সিল্কের দিকেও ঝুঁকছেন অনেকে। এবার পুজোয় অনেক নতুন ধরনের শাড়ি উঠেছে এবং ভালো বিক্রি হচ্ছে। শুক্রবার অনেকেই কেনাকাটা করছেন। শনি ও রবিবার ব্যাপক ভিড় হবে বলে আমরা আগাম প্রস্তুতি নিচ্ছি।
13h 13m ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

মৃৎশিল্পী, ব্যবসায়ী প্রমুখদের বিশেষ কর্মোন্নতি যোগ প্রবল। পেশাদারি কর্মে শুভ ফল প্রাপ্তি। মানসিক চাঞ্চল্য।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.১৩ টাকা৮৪.৮৭ টাকা
পাউন্ড১০৮.৫০ টাকা১১২.০৬ টাকা
ইউরো৯১.০৪ টাকা৯৪.২২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা