দক্ষিণবঙ্গ

বাইক নিয়ে দাপাদাপি, আটক ১৩ ইউটিউবার, মোটা জরিমানা

সংবাদদাতা, কাটোয়া: পুজোর মুখে কার ইউটিউব চ্যানেলে কত ভিউয়ার্স বাড়বে চলছে তার প্রতিযোগিতা। কে দামি বাইকে কত গতি তুলে স্টান্টবাজি করতে পারবে চলছে তার মহড়া। কাটোয়া, দাঁইহাট শহরজুড়ে রাত বাড়লেই ইউটিউবারদের দামি বাইক নিয়ে স্টান্টবাজি চলছে। এই অভিযোগে পুজোর মুখে ১৩ জন ইউটিউবারকে ধরল পুলিস। তাদের বাইক আটকে রাখা হয়েছে। গুনতে হবে মোটা অঙ্কের জরিমানাও। পূর্ব বর্ধমান জেলার অতিরিক্ত পুলিস সুপার (গ্রামীণ) রাহুল পান্ডে বলেন, পুজোর মরশুমে বাইকের দাপাদাপি বন্ধ করতে অভিযান চালানো হবে। লাইসেন্স না থাকলে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। 
দেখা যাচ্ছে নাবালকরা দু’ লক্ষ টাকারও বেশি দামের বাইক নিয়ে দাপাচ্ছে শহরজুড়ে। রাত বাড়লেই কাটোয়া, দাঁইহাট শহর, এসটিকেকে রোডে রেস চলছে বাইকের। মডিফায়েড সাইলেন্সার দিয়ে তীব্র আওয়াজ তুলে ছুটছে বাকি। তা মোবাইলে রেকর্ড করে ভিডিও বানানো হচ্ছে। বাইকের দাপাদাপিতে অতিষ্ঠ বাসিন্দারা। তীব্র আওয়াজে অসুস্থ হয়ে পড়ছেন মানুষ। বৃহস্পতিবার রাতে কাটোয়া, দাঁইহাট শহরজুড়ে অভিযান চালিয়ে এমনই ১৩ জন বাইক রাইডারকে আটক করেছে পুলিস। পুলিস সূত্রে জানা গিয়েছে, এদের মধ্যে বেশির ভাগেরই লাইসেন্স নেই। তাদের অভিভাবকদের ডাকা হয়েছে৷ কাটোয়া ট্রাফিক ওসি স্নেহাশিস চৌধুরী নিজে রাতভর অভিযান চালিয়ে ইউটিবারদের পাকড়াও করেন। তিনি জানান, অভিভাবকদের আগে বোঝাতে হবে। 
বাইকের দাপাদাপি থেকে পরিত্রাণ চাইছেন শহরবাসী। কাটোয়া শহরে কয়েক মাস ধরে দ্রুতগতিতে বাইক ছোটানোর অভিযোগে জরিমানা করা হচ্ছে। গ্রেপ্তারও করা হচ্ছে মদ্যপ বাইক রাইডারদের। তবুও থামছে না দাপট। রাত বাড়লেই বর্ধমান রোড, কাছারি রোড, স্টেশন রোড, পানুহাট রোড সহ কাটোয়ার বিভিন্ন রাস্তাতে এমন ইউটিউবার বাইক রাইডারদের দেখা মিলবে। পথচলতি মানুষ থেকে অন্যান্য গাড়ি চালকরাও স্টান্টবাজিতে আতঙ্কে রয়েছেন। পুজোর মুখে স্টান্টবাজি থামাতে শহরের বিভিন্ন রাস্তায় ওত পেতে থাকছে পুলিস। বাইকারদের ধরে জরিমানা আদায়ের পাশাপাশি গ্রেপ্তারও করা হচ্ছে। আরও জানা গিয়েছে, সিগন্যাল না মানা, মদ্যপ অবস্থায় বাইক চালানো, বেপরোয়া গতিতে বাইক চালানর অভিযোগে বহু  মামলা রুজু করা হয়েছে। 
আটক হওয়া বাইকগুলি।-নিজস্ব চিত্র
13h 13m ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

মৃৎশিল্পী, ব্যবসায়ী প্রমুখদের বিশেষ কর্মোন্নতি যোগ প্রবল। পেশাদারি কর্মে শুভ ফল প্রাপ্তি। মানসিক চাঞ্চল্য।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.১৩ টাকা৮৪.৮৭ টাকা
পাউন্ড১০৮.৫০ টাকা১১২.০৬ টাকা
ইউরো৯১.০৪ টাকা৯৪.২২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা