দক্ষিণবঙ্গ

প্রাক্তন বিধায়ক ও ব্লক সভাপতির পৃথক মিছিল, পার্টি আফিসে ভাঙচুর, উত্তেজনা

নিজস্ব প্রতিনিধি, বাঁকুড়া: শহিদ দিবসের প্রস্তুতি নিয়ে ওন্দায় তৃণমূলের গোষ্ঠী কোন্দল প্রকাশ্যে চলে এসেছে। শুক্রবার প্রাক্তন বিধায়ক ও ব্লক সভাপতি পৃথক মিছিল বের করেন। পাশাপাশি ওন্দা ব্লক তৃণমূলের পার্টি অফিস ভাঙচুরের অভিযোগও উঠেছে। তার জেরে এদিন দুপুরে ওন্দায় উত্তেজনা তৈরি হয়। পুলিস গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ঘটনায় তৃণমূলের জেলা নেতৃত্ব অস্বস্তিতে পড়েছে। বাঁকুড়ার পুলিস সুপার বৈভব তিওয়ারি বলেন, ওন্দার ঘটনার জেরে দু’জনকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। 
তৃণমূল সূত্রে জানা গিয়েছে, এদিন ওন্দা বিডিও অফিসের সামনে একটি লজে বৈঠক করছিলেন দলের ব্লক সভাপতি উত্তম বিট। সেই বৈঠকে ওন্দা পঞ্চায়েত সমিতির সভাপতি অভিরূপ খাঁ সহ অন্যান্য কর্মাধ্যক্ষ, সদস্য ও দলীয় নেতারা ছিলেন। সেই সময় বাইরে বিডিও অফিসের মোড় থেকে ২১জুলাই শহিদ দিবসের সমর্থনে মিছিল বের হয়। ওন্দার প্রাক্তন তৃণমূল বিধায়ক অরূপ খাঁয়ের নেতৃত্বে ওই মিছিল হয়। তার কিছু পরেই আবার ওন্দার ব্লক তৃণমূল সভাপতি উত্তমবাবুও ৬০ নম্বর জাতীয় সড়কে পাল্টা মিছিল করেন। ওন্দা চৌমাথা পর্যন্ত অরূপবাবুর মিছিল গিয়ে সেখান থেকে ফেরে। উত্তমবাবুদের মিছিল চৌমাথার দিকে যাওয়ার সময় ওন্দা বাজার এলাকায় এলে উত্তেজনা তৈরি হয়। অভিযোগ দুই মিছিল থেকে দূর হটো স্লোগান ওঠে। তারসঙ্গে ‘বালি মাফিয়া’, ‘বহিরাগত’ প্রভৃতি স্লোগানও তুলেছেন দু’পক্ষের অনুগামীরা। সেই সময় পুলিস পরিস্থিতি নিয়ন্ত্রণে আনলেও ঘণ্টা খানেক পর ফের ওন্দায় উত্তেজনা ছড়ায়।
ওন্দার ব্লক তৃণমূল সভাপতির অভিযোগ, দু’টি ছোট হাতি গাড়ি করে দুষ্কৃতীরা আসে। দলের পার্টি অফিসে এসে হামলা চালানো হয়। উত্তমবাবু বলেন, অরূপ খাঁয়ের নির্দেশে দুষ্কৃতীরা পার্টি অফিসের ভিতরে থাকা চেয়ার, টেবিল ভেঙে দেয়। ছিঁড়ে দেওয়া হয় পতাকা। এক মহিলা কর্মীকে নিগ্রহ করা হয়েছে। জানালা দিয়ে বাঁশ ঢুকিয়ে আমাকে মারার চেষ্টা করে। কর্মীরা বাঁচাতে গেলে তাঁদের হেনস্তা করা হয়।
অরূপ খাঁ অবশ্য হামলার অভিযোগ অস্বীকার করেছেন। তিনি বলেন, ব্লক সভাপতির লোকজনের নিজেদের মধ্যে কোন্দলের জেরেই পার্টি অফিসে ঝামেলা হয়েছে। আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ তোলা হচ্ছে।
পঞ্চায়েত সমিতির সভাপতি তথা প্রাক্তন বিধায়কের ভাইপো অভিরূপ খাঁ পাল্টা হেনস্তার অভিযোগ তুলেছেন ব্লক সভাপতির বিরুদ্ধে। অভিরূপবাবু বলেন, বৈঠকে কথা বলার সময় ব্লক সভাপতি তাঁর লোকজন নিয়ে আমাকে হেনস্তা করেন। দলের সঙ্গে কথা বলে আইনি পদক্ষেপ নেব।
ব্লক সভাপতি অবশ্য সেই অভিযোগ অস্বীকার করেছেন। তিনি বলেন, পঞ্চায়েত সমিতির সভাপতি সদস্যদের অন্ধকারে রেখে কাজকর্ম করছেন। ডামাডোল পরিস্থিতি মেটানোর জন্যই বৈঠক করছিলাম। পাল্টা অভিরূপবাবু বলেন, প্রশাসনিক নিয়মে কাউকে অন্ধকারে রেখে কাজ করা যায় না। ব্লক সভাপতি সরকারি নিয়ম জানেন না বলে ভিত্তিহীন অভিযোগ করছেন। 
এদিনের ঘটনায় তৃণমূলকে কটাক্ষ করতে ছাড়েনি বিজেপি। ওন্দার বিজেপি বিধায়ক অমরনাথ শাখা বলেন, সরকারি টাকার ভাগ পাওয়া নিয়েই তৃণমূলের দুই গোষ্ঠীর ঝামেলা হচ্ছে। এরফলে প্রকৃত উন্নয়ন থেকে বঞ্চিত হচ্ছেন ওন্দার মানুষ। তৃণমূলের বিষ্ণুপুর সাংগঠনিক জেলা সভাপতি বিক্রমজিৎ চট্টোপাধ্যায় বলেন, ঘটনার কথা ঊর্ধ্বতন নেতৃত্বকে জানিয়েছি। 
3Months ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

মৃৎশিল্পী, ব্যবসায়ী প্রমুখদের বিশেষ কর্মোন্নতি যোগ প্রবল। পেশাদারি কর্মে শুভ ফল প্রাপ্তি। মানসিক চাঞ্চল্য।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.১৩ টাকা৮৪.৮৭ টাকা
পাউন্ড১০৮.৫০ টাকা১১২.০৬ টাকা
ইউরো৯১.০৪ টাকা৯৪.২২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা