দক্ষিণবঙ্গ

ঝাড়গ্রাম শহর সংলগ্ন রিসর্টে হাতির তাণ্ডব, আতঙ্ক

নিজস্ব প্রতিনিধি, ঝাড়গ্রাম: এবার ঝাড়গ্রাম শহর সংলগ্ন এক রিসর্টে ঢুকে তাণ্ডব চালাল হাতি। এই ঘটনায় বেসরকারি রিসর্টের বাগানের ব্যাপক ক্ষতি হয়েছে। তবে রিসর্টে পর্যটক না থাকায় বড় কোনও বিপত্তি ঘটেনি। কিন্তু ঘটনায় আতঙ্কিত রয়েছেন এলাকার মানুষ। স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, বৃহস্পতিবার শহরের  শ্রী রামকৃষ্ণ সারদাপীঠ (কন্যা গুরুকুল) স্কুলে হাতিটি ঢুকে পড়ে। এরপর খবর পেয়ে পৌঁছয় বন দপ্তরের কর্মীরা। পরে হাতিটি স্কুল থেকে বেরিয়ে জঙ্গলে চলে যায়।
রিসর্টের কর্মচারী রামনারায়ণ দাস অধিকারী বলেন, হঠাৎ বেড়া ভেঙে একটি হাতি ঢুকে পড়ে। এরফলে বেশকিছু গাছের ক্ষতি হয়েছে। রিসর্টের ছোট পুকুর থেকে জল খায় হাতিটি। প্রায় চার ঘণ্টা থাকার পর জঙ্গলে ফিরে যায়। পর্যটক ছিল না বলে কোনও সমস্যা হয়নি। 
শহরের কাছাকাছি হাতির দল চলে আসায় ফের চিন্তার ভাঁজ পড়েছে সাধারণ মানুষের কপালে। এর আগেও শহরে হাতি ঢুকে যাওয়ার ইতিহাস রয়েছে। চলতি আর্থিক বছরে এখনও পর্যন্ত হাতির হানায় দু’জনের মৃত্যু হয়েছে। যা নিয়ে উদ্বিঘ্ন বনদপ্তর। 
বনদপ্তর সূত্রে জানা গিয়েছে, ঝাড়গ্রাম ডিভিশন এলাকায় ৮১টি হাতি রয়েছে। বিভিন্ন এলাকায় ক্যামেরার মাধ্যমেও হাতির গতিবৃদ্ধির উপর নজর রাখা হচ্ছে। বনদপ্তর জানিয়েছে, গোটা পরিস্থিতির উপর নজর রাখা হচ্ছে।-নিজস্ব চিত্র
3Months ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

মৃৎশিল্পী, ব্যবসায়ী প্রমুখদের বিশেষ কর্মোন্নতি যোগ প্রবল। পেশাদারি কর্মে শুভ ফল প্রাপ্তি। মানসিক চাঞ্চল্য।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.১৩ টাকা৮৪.৮৭ টাকা
পাউন্ড১০৮.৫০ টাকা১১২.০৬ টাকা
ইউরো৯১.০৪ টাকা৯৪.২২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা