দক্ষিণবঙ্গ

ফের আরামবাগে পথ দুর্ঘটনা, দম্পতির মৃত্যু, উত্তেজনা

নিজস্ব প্রতিনিধি, আরামবাগ: ফের আরামবাগ শহরে পথ দুর্ঘটনায় এক দম্পতির মৃত্যুর ঘটনা ঘটল। মৃতদের নাম সহদেব মালিক(৫০) ও মঞ্জু মালিক(৪২)। তাঁদের বাড়ি আরামবাগের গড়বাড়ি এলাকায়। তাঁরা পেশায় ধীবর ছিলেন। শুক্রবার ভোররাতে দু’জন সাইকেল চেপে দ্বারকেশ্বর নদে মাছ ধরতে বেরিয়েছিলেন। বাসুদেবপুর মোড়ে ২ নম্বর রাজ্য সড়কে দুর্ঘটনাটি ঘটে। পুলিস তাঁদের উদ্ধার করে আরামবাগ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করে। চিকিৎসা চলাকালীন অবস্থায় সকালে দু’জনের মৃত্যু হয়। ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে আসে। স্থানীয় বাসিন্দারা গড়বাড়ি থেকে বাসুদেবপুর মোড় পর্যন্ত এলাকার ট্রাফিক ব্যবস্থা নিয়ে প্রশ্ন তুলেছেন। তাঁদের অভিযোগ, রাস্তার এই অংশে কার্যত কোনও ট্রাফিক ব্যবস্থাই ঩নেই। ফলে বারবার দুর্ঘটনা ঘটে। রাস্তার ধারে একাধিক লজ, বড় দোকান, নার্সিংহোম ও গোডাউন থাকলেও গাড়ি দাঁড়িয়ে থাকে ফুটপাতে। বিশেষত শ্রীপল্লি যাওয়ার রাস্তার মুখে দিনের পর দিন ফুটপাতে গাড়ি দাঁড় করিয়ে রাখা হচ্ছে। প্রশাসন কোনও নজরই দিচ্ছে না। নার্সিংহোম ও লজের গাড়ি কেন ফুটপাতে থাকবে, তা নিয়ে তাঁরা প্রশ্ন তুলেছেন। দাবি উঠেছে, বাসুদেবপুর মোড়ের ট্রাফিক ব্যবস্থা ঢেলে সাজানোর। কারণে এই অংশে গাড়ি দাঁড় করানোর পর্যাপ্ত জায়গাই নেই।
পরিবারের সদস্যরা জানান, প্রতিদিন তাঁরা দ্বারকেশ্বর নদে মাছ ধরে সদরবাজারে বিক্রি করতেন। এদিনও সাইকেলে করে দু’জনে বাড়ি থেকে বের হন। বাড়ির অন্য সদস্যরাও মাছ ধরতে যাওয়ার প্রস্তুতি নিচ্ছিলেন। সেই সময় দুর্ঘটনার খবর আসে। পরিবারের লোকজন খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসেন। পুলিস এসে দেহ উদ্ধার করে নিয়ে যায়। 
মৃতদের পুত্রবধূ গোলাপ মালিক বলেন, ভোর সাড়ে ৪টে নাগাদ শ্বশুর ও শাশুড়ি সাইকেলে নদে মাছ ধরতে বেরিয়েছিলেন। আমরা একটু পরে যোতম। তার মধ্যেই দুর্ঘটনার খবর আসে। আমরা গিয়ে দেখি, তাঁদের দেহ রক্তাক্ত অবস্থায় রাস্তায় পড়ে রয়েছে। পাশে ভাঙা সাইকেল ও মাছ ধরার জাল ছিল। পুলিস এসে তাঁদের উদ্ধার করে নিয়ে যায়। কীভাবে দুর্ঘটনা ঘটল বুঝতে পারছি না। মনে হচ্ছে কোনও গাড়ি ধাক্কা দিয়েছে। পুলিস তদন্ত করে দেখুক।
প্রতিবেশী সকুমার মালিক বলেন, দুর্ঘটনা কীভাবে ঘটছে তা আমরা জানতে চাই। মাছ ধরে কোনওরকম ওদের সংসার চলে। প্রশাসন যদি ক্ষতিপূরণ দেয় পরিবারের বাকি সদস্যদের সুরাহা হবে। 
বাসুদেবপুর এলাকার বাসিন্দা শ্রীজীব রায় বলেন, গড়বাড়ি থেকে বাসুদেবপুর পর্যন্ত রাস্তায় লরিগুলি বেপরোয়া গতিতে চলাচল করছে। এই এলাকায় গত কয়েকমাসে একাধিক পথ দুর্ঘটনা ঘটেছে। প্রাণহানি হয়েছে। কিন্তু, পুলিস প্রশাসনের হুঁশ নেই। দুপুরের পর থেকে এখানে ট্রাফিক পুলিসের দেখা মেলে না। যে কারণেই একের পর এক প্রাণ চলে যাচ্ছে! বাসুদেবপুর মোড়ের মূল রাস্তা থেকে কেউ যদি আমতলার দিকে যান, তাহলে ট্রাফিকে গাড়ি দাঁড় করানোর মতো জায়গাই নেই। পুরসভা কিংবা প্রশাসন কেন ব্যবস্থা নিচ্ছে না, সেটাই প্রশ্ন।
আরামবাগ থানার তরফে জানানো হয়, বাসুদেবপুর মোড়ের সিসিটিভি ক্যামেরার ফুটেজ খতিয়ে দেখা হচ্ছে। তদন্ত চলছে।  শোকার্ত পরিবার। (ইনসেটে) মৃত দম্পতি। নিজস্ব চিত্র ও ফাইল চিত্র
3Months ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

মৃৎশিল্পী, ব্যবসায়ী প্রমুখদের বিশেষ কর্মোন্নতি যোগ প্রবল। পেশাদারি কর্মে শুভ ফল প্রাপ্তি। মানসিক চাঞ্চল্য।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.১৩ টাকা৮৪.৮৭ টাকা
পাউন্ড১০৮.৫০ টাকা১১২.০৬ টাকা
ইউরো৯১.০৪ টাকা৯৪.২২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা