দক্ষিণবঙ্গ

হলদিয়া বিডিও অফিস যেন বিয়েবাড়ি! বিতর্কে জড়াতেই খুলে ফেলা হল গেট

নিজস্ব প্রতিনিধি, তমলুক: বিডিও অফিসের গেট ফুল, শোলা আর কাপড় দিয়ে সাজানো। তাতে ব্লক প্রশাসনিক ভবনের মূল বোর্ডটি প্রায় ঢাকা পড়ে গিয়েছে। ভিতর থেকে সানা‌ইয়ের সুর ভেসে আসছে। পরিপাটি পোশাকে পুরুষ ও মহিলারা দলবেঁধে অফিসে ঢুকছিলেন। শনিবার দুপুরে ব্রজলালচকে হলদিয়া বিডিও অফিসের ওই দৃশ্য দেখে অনেকেই ঘাবড়ে গিয়েছিলেন। পথচলতি মানুষজন দাঁড়িয়ে পড়েন। বিডিও অফিসের মধ্যে কীভাবে বিয়ের আসর বসল? অনে঩কেই ওই ছবি মোবাইল বন্দিও করলেন। সোশ্যাল মিডিয়ায় তা নিয়ে বিতর্ক হতেই প্রশাসনের নির্দেশে সাজানো গেট তড়িঘড়ি খুলে ফেলা হল। তবে, লগ্ন মেনে বসল বিয়ের আসর।
হলদিয়া বিডিও অফিস বিল্ডিংয়ের মধ্যেই রয়েছে রামচাঁদ হল রয়েছে। সেই হলঘর বিভিন্ন অনুষ্ঠানের জন্য ভাড়া দেওয়া হয়। শনিবার একটি বিয়ে উপলক্ষ্যে ওই হলঘর ভাড়া নেওয়া হয়েছিল। সেই জন্যই অফিসের গেটে  লেগেছিল বিয়ে বাড়ির সাজের ছোঁয়া। গেটের মুখে ফুচকা, পকোড়ার স্টল। সেখানে আমন্ত্রিতদের লাইন লেগে গিয়েছিল। ফার্স্ট ফ্লোরে ভূমি দপ্তরের অফিস, বাথরুম এবং রামচাঁদ হলঘর। বিয়ের বাড়ি উপলক্ষ্যে গোটা বিল্ডিংটাই আমন্ত্রিতদের দখলে চলে যায়।
বিয়ে উপলক্ষ্যে হলঘর ভাড়া নিয়ে বাড়াবাড়ি হচ্ছে বলে খবর পায় প্রশাসন। বিশেষ করে গেট সাজানো, ভবনের বোর্ড ঢেকে পড়া প্রভৃতি ঘটনা জানার পর প্রশাসন সক্রিয় হয়। সাজানো গেট খুলে নেওয়ার নির্দেশ দেওয়া হয়। তড়িঘড়ি গেট খোলা হলেও বিয়ের অনুষ্ঠানের পর চারিদিকে নোংরা, আবর্জনায় ঢেকে যায়। অনেকেই বলছেন, বিডিও অফিসের মধ্যে থাকা অনুষ্ঠান হল এভাবে বিয়ের জন্য ভাড়া দেওয়া উচিত নয়। তাতে সাধারণ মানুষের কাছে ভুল বার্তা যাবে। বিডিও অফিসে গেটে বিয়ে বাড়ির অনুষ্ঠান উপলক্ষ্যে সাজিয়ে তোলা হলে প্রশ্ন উঠবেই।
হলদিয়ার বিডিও সৌরভ মাজি বলেন, আমাদের পঞ্চায়েত সমিতির একটি হলঘর আছে। সেটি অনুষ্ঠানের জন্য ভাড়া দেওয়া হয়। কিন্তু, যাঁরা ভাড়া নিয়েছিলেন তাঁরা ভুল করে আমাদের অফিসের প্রবেশপথে বিয়েবাড়ির গেট বানিয়েছিলেন। অনুষ্ঠান হলে যাতায়াতের জন্য আলাদা প্রবেশপথ আছে। সেটা ওঁরা বুঝতে পারেননি। খবর পেয়ে আমি সেখানে যাই। বিষয়টি বুঝিয়ে বলার পর তাঁরা গেট খুলে নেন। তারপর অনুষ্ঠান হলে যাতায়াতের প্রবেশপথে আর নতুন করে গেট করেননি। ভুল বোঝাবুঝির জেরে এটা হয়েছে। • নিজস্ব চিত্র
3Months ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

সন্তানের ভবিষ্যৎ জীবন নিয়ে মানসিক চিন্তা। সব কাজকর্মে অগ্রগতি ও অর্থকড়ি প্রাপ্তির যোগ।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৮৩ টাকা৮৪.৫৭ টাকা
পাউন্ড১১০.২৬ টাকা১১৩.৮৫ টাকা
ইউরো৯১.৭১ টাকা৯৪.৯১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
28th     September,   2024
দিন পঞ্জিকা