দক্ষিণবঙ্গ

রানাঘাট দক্ষিণের উপনির্বাচনে জয় ছিনিয়ে নিতে মেন্টরের দায়িত্বে মহুয়া

নিজস্ব প্রতিনিধি, রানাঘাট: এবারের উপ নির্বাচনে রানাঘাট দক্ষিণে ঘাসফুল ফোটাতে রণকৌশলে পরিবর্তন এনেছে তৃণমূল শীর্ষ নেতৃত্ব। লোকসভা নির্বাচনে হারের ব্যর্থতা ভুলে রানাঘাট দক্ষিণ বিধানসভার দলীয় কর্মীদের চাঙ্গা করতে বিশেষ মেন্টরের ভূমিকা দেওয়া হয়েছে কৃষ্ণনগরের সাংসদ মহুয়া মৈত্রকে। শনিবার সকালে রানাঘাটের দু’টি ব্লকের একাধিক গ্রাম পঞ্চায়েত এবং কুপার্সের নেতাকর্মীদের নিয়ে বসা বৈঠকে ভোকাল টনিক দেন মহুয়া। অন্যদিকে এদিন বিকেলে এই বিধানসভার তারাপুর পঞ্চায়েতে বিজেপি প্রার্থীর হয়ে জনসভা করেন পদ্ম শিবিরের শীর্ষ নেতা দিলীপ ঘোষ।
এদিন সকালে রানাঘাট-১ ব্লকের আইশতলার একটি বেসরকারি প্রেক্ষাগৃহে তৃণমূলের বিশেষ কর্মিসভার আয়োজন করা হয়। মহুয়া মৈত্রের সেই কর্মিসভায় উপস্থিত ছিলেন আনুলিয়া, পায়রাডাঙা, ন’পাড়া মসুন্ডা, তারাপুর সহ মোট ৬টি পঞ্চায়েতের বুথ সভাপতি ও দলীয় কর্মীরা। এরপর রানাঘাট-২ ব্লকের নোকারি পঞ্চায়েতের একটি বেসরকারি লজেও মাঝেরগ্রাম, দেবগ্রাম, আইসমালি, বৈদ্যপুর এক সহ মোট ৮টি পঞ্চায়েত ও কুপার্স পুরসভার নেতা কর্মীদের নিয়ে দ্বিতীয় বৈঠকে বসেন মহুয়া। গত লোকসভা নির্বাচনে রানাঘাট দক্ষিণের প্রায় ৩৭ হাজার ভোটের ব্যবধানকে মিটিয়ে কীভাবে জয় ফিরিয়ে আনা সম্ভব, সেই উপায়ই এদিনের ঘরোয়া বৈঠকে কর্মীদের বাতলে দিতে শোনা গিয়েছে কৃষ্ণনগরের সাংসদকে।
রানাঘাট সাংগঠনিক জেলা তৃণমূলের সভাপতি দেবাশিস গঙ্গোপাধ্যায় বলেন, লোকসভা নির্বাচনে দলের পরাজয়ের পিছনে সাংগঠনিক সমন্বয়ের অভাব ছিল। কর্মীরা টানা লড়াই করে গিয়েছেন। হারের পর নিঃসন্দেহে অনেকটাই মুষড়ে পড়েছিলেন তাঁরা। রাজ্য সভাপতি সুব্রত বক্সি, সাংসদ মহুয়া মৈত্রের ভোকাল টনিক কাজ করেছে। মুকুটমণিকে দিয়ে উপনির্বাচনে আমরা জয় ফিরিয়ে আনবই। 
এদিকে, উপনির্বাচনের শেষ ১০ দিনের প্রচারে চমক আনার চেষ্টা করছে বিজেপিও। এদিন তারাপুর পঞ্চায়েতের বিদ্যানন্দপুরে বিজেপির জনসভায় আসেন দিলীপ ঘোষ। রাজ্যজুড়ে শুধু হওয়া ফুটপাত দখল মুক্ত অভিযান নিয়ে শাসক দল তৃণমূলকে কটাক্ষ করেন তিনি। বিজেপির এই শীর্ষ নেতা বলেন, তৃণমূলের দলীয় কার্যালয়গুলোই তো বেআইনিভাবে তৈরি করা হয়েছে। সেগুলির অধিকাংশেরই কাগজপত্র নেই। এসব আই ওয়াশ করা ছাড়া আর কিছুই নয়। বিজেপির এই জনসভায় প্রার্থী মনোজ বিশ্বাস ও বিজেপি বিধায়কেরা উপস্থিত থাকলেও শক্তিপ্রমুখ ও বুথস্তরের কার্যকর্তাদের অনেকেই গরহাজির ছিলেন।
3Months ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

সন্তানের ভবিষ্যৎ জীবন নিয়ে মানসিক চিন্তা। সব কাজকর্মে অগ্রগতি ও অর্থকড়ি প্রাপ্তির যোগ।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৮৩ টাকা৮৪.৫৭ টাকা
পাউন্ড১১০.২৬ টাকা১১৩.৮৫ টাকা
ইউরো৯১.৭১ টাকা৯৪.৯১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
28th     September,   2024
দিন পঞ্জিকা