কলকাতা

সন্দীপ ও অভয়ার এক বছরের দ্বন্দ্বে ইতি টানতে খতমের নিখুঁত প্ল্যান, দাবি এজেন্সির

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আর জি করে তরুণী চিকিৎসককে শায়েস্তা করার পরিকল্পনা একবছর আগেই ছকে ফেলেছিলেন হাসপাতালের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ। নিম্নমানের ওষুধ কেনা থেকে পঠনপাঠনের আপত্তিকর পদ্ধতি নিয়ে প্রশ্ন তুলেছিলেন অভয়া। এজন্যই সন্দীপের রোষের মুখে পড়তে হয় অভয়াকে। সন্দীপ ঠিক করেন, অতএব ওই তরুণী চিকিৎসককে যেকোনোভাবে আটকাতে হবে। হাসপাতালের তদানীন্তন অধিকর্তাসহ একাধিক ব্যক্তিকে জেরা করে এই তথ্যই জেনেছে সিবিআই। তিনি যে বিভিন্নভাবে ওই ছাত্রীকে ভয় দেখাচ্ছিলেন, ডিজিটাল নথি ঘেঁটে কেন্দ্রীয় এজেন্সি তা জেনেছে বলেই দাবি করেছে তারা। তরুণী চিকিৎসককে খুন ও ধর্ষণের উদ্দেশ্য সম্পর্কে জানতে হাসপাতালের একাধিক কর্মী ও চিকিৎসককে জিজ্ঞাসাবাদ করেন তদন্তকারীরা। সকলেই ইঙ্গিত দিয়েছেন যে গোটা ঘটনারই নেপথ্যে ছিলেন তদানীন্তন অধ্যক্ষ। তাঁরা এও জানিয়েছেন যে, হাসপাতালের অভ্যন্তরীণ বিষয়ই জড়িত এই ঘটনায়। তরুণী চিকিৎসককে কোথায় এবং কীভাবে খুন করা হবে, তার ছক  সন্দীপবাবুর সঙ্গে জানতেন চারজন অন্য চিকিৎসকও। 
হেফাজতে থাকাকালীন সন্দীপকে এনিয়ে জেরা করা হলেও বিষয়টি তিনি এড়িয়ে যান। কিন্তু প্রাক্তন অধ্যক্ষের একবছর আগের একটি মেসেজ ঘেঁটে তদন্তকারীরা জানতে পারেন, তাঁর বৃত্তের এক চিকিসককে তিনি বলেছিলেন যে, হাসপাতালের ভিতরের খবর জেনে ফেলছেন অভয়া। অতএব তাঁকে আটকাতেই হবে। 
প্রাক্তন অধ্যক্ষকে এরপর ফের জেরা করা হলে তিনি সিবিআইকে জানান, হাসপাতালে সরবরাহ করা ওষুধের মান নিয়ে প্রশ্ন তোলেন ওই তরুণী। বিষয়টি কিছু সিনিয়র চিকিসককেও জানিয়ে দেন তিনি। ঘটনাচক্রে তাঁরা সকলেই প্রাক্তন অধ্যক্ষের কাছের লোক বলে পরিচিত। ফলে তাঁদের মাধ্যমেই খবর পৌঁছে যায় খোদ সন্দীপের কাছে। এই খবর যাতে বাইরে না বেরয় সেজন্য তরুণী চিকিৎসককে বিভিন্নভাবে বোঝানো হয়। তখন তিনি ক্লাস ঠিকমতো না-হওয়ার প্রসঙ্গেও প্রশ্ন তোলেন। এমনকী, একজনের গবেষণাপত্র কীভাবে সন্দীপ তাঁর পছন্দের চিকিৎসকদের দিতে বাধ্য করছেন, সেই বিষষেও প্রতিবাদ জানান অভয়া। এমনকী তাঁর গবেষণাপত্র ‘সন্দীপের ডানহাত’ বলে পরিচিত এক চিকিৎসককে দিতে চাপ দিচ্ছিলেন অধ্যক্ষ। সেই তথ্য অন্য পিজিটি পড়ুয়াদের থেকে জেনেছেন তদন্তকারীরা। 
এজেন্সির দাবি, এই প্রশ্নে সন্দীপ প্রথমে চুপ থাকলেও পরে বিষয়টি মেনে নেন। আর জি করের প্রাক্তন অধ্যক্ষকে জেরা করে গোয়েন্দা অফিসাররা আরও জেনেছেন, এই সমস্ত কারণেই অভয়ার সঙ্গে একবছর আগে সন্দীপের গোলমাল শুরু হয়। তরুণী চিকিৎসক কোনোভাবেই নরম না-হওয়ায় শেষমেশ তাঁকে শায়েস্তা করারই সিদ্ধান্ত নেন সন্দীপ। এরপর নিজের ঘনিষ্ঠ কতিপয় চিকিৎসক এবং অন্য কয়েকজনকে দিয়ে পুরো ছকটি সন্দীপ বাস্তবায়িত করেন বলেই দাবি সিবিআইয়ের। 
11h 11m ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

কাপড়ের ব্যবসায় অগ্রগতি। পেশাদার শিল্পীদের পক্ষে দিনটি শুভ। উচ্চ/উচ্চতর শিক্ষায় উন্নতি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৯৯ টাকা৮৪.৭৩ টাকা
পাউন্ড১১০.৩৮ টাকা১১০.৩৮ টাকা
ইউরো৯১.৮১ টাকা৯৫.০১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
2nd     October,   2024
দিন পঞ্জিকা