কলকাতা

তোলা না দিলে বাড়ি ভাঙতে দেব না! ডাক্তারকে হুমকি দিয়ে ধৃত দুই নেতা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: চিকিৎসক ধর্ষণ-খুন কাণ্ডে উত্তাল দেশ। তার মধ্যেই ফের শহরের এক প্রবীণ ডাক্তারকে হেনস্তার অভিযোগ উঠল। এক লক্ষ টাকা তোলা চেয়ে ডাঃ প্রণবকুমার দস্তিদারকে হুমকি দেওয়া হয়েছে বলে অভিযোগ। তার ভিতিতে রবিবার পুলিস গ্রেপ্তার করেছে পাটুলি এলাকার দুই প্রভাবশালী নেতাকে। ধৃতদের নাম ক্রান্তি জানা ও পলাশ নস্কর। অভিযুক্তদের এদিন আলিপুর আদালতে পেশ করা হলে পুলিস হেফাজতের নির্দেশ দেওয়া হয়েছে।
প্রণববাবু শহরের এক নামী চিকিৎসক। তিনি পাটুলি থানা এলাকার ১১০ নম্বর ওয়ার্ডের বরোদা অ্যাভিনিউয়ের মিলন পার্কের বাসিন্দা। সেখানে থাকেন তাঁর স্ত্রী মায়া দস্তিদারও। পুলিসকে দেওয়া অভিযোগপত্রে তিনি জানিয়েছেন, তাঁদের একটি পুরনো বাড়ি ছিল। সেটি ভেঙে নতুন করে তৈরির সিদ্ধান্ত নিয়েছেন ওই ডাক্তার। পুরনো বাড়িটি মায়াদেবীর নামে রয়েছে। সেই মোতাবেক কলকাতা পুরসভা থেকে বিল্ডিং ডেমোলিশনের অনুমতি নেন তিনি। একইসঙ্গে নতুন বিল্ডিং তৈরির অনুমোদন পেয়ে কাজে নামেন বাড়ির মালিক। রাজমিস্ত্রি জোগাড় করেন প্রণববাবু। সেই মিস্ত্রি কাজ শুরু করতেই সেখানে হাজি হয় ক্রান্তি জানার অনুগামীরা। অভিযোগ, হুমকি দেওয়া হয় চিকিৎসক ও তাঁর স্ত্রীকে। শুধু তাই নয়, রাজমিস্ত্রিকেও কাজ বন্ধ রাখতে বলা হয়। অন্যথায় তাঁকে মারধরের হুমকি দেওয়া হয় বলে অভিযোগ। প্রণববাবু পুলিসকে বলেন, ক্রান্তি ও পলাশ তাঁকে বলে, ‘কাজ শুরু করতে হলে এক লক্ষ টাকা নগদ পার্টি অফিসে দিতে হবে’। 
এই ঘটনায় ভাইরাল হয়েছে ক্রান্তি ও রাজমিস্ত্রির মধ্যে একটি ফোনালাপের অডিও (যদিও তার সত্যতা যাচাই করেনি ‘বর্তমান’)। সেখানে রাজমিস্ত্রি বলছেন, ‘আমি কাজ কি করতে পারব?’ প্রত্যুত্তরে ক্রান্তি বলে, ‘কাউন্সিলারের সঙ্গে কথা বলে আমি জানাচ্ছি। পার্টির ছেলেদের আর কত আটকাব। ওরা চাইছে কাজটা করতে। একটা কাজ তুমি করতে পার। ডাক্তারবাবুকে বলো এক লক্ষ টাকা দিয়ে দিতে। তারপর তুমি তোমার কাজ কর। কেউ তোমাকে বিরক্ত করবে না।’ ভাইরাল হওয়া এই অডিও ক্লিপিংস হাতে পেয়েছে পুলিসও। এরপর চিকিৎসকের অভিযোগের ভিত্তিতে তদন্তে নামে পাটুলি থানার পুলিস। এলাকা থেকেই অভিযুক্ত তৃণমূলের দুই নেতাকে গ্রেপ্তার করা হয়। এ প্রসঙ্গে, প্রতিক্রিয়া নেওয়ার জন্য ১১০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলার স্বরাজ মণ্ডলকে একাধিকবার ফোন করা হয়। কিন্তু, তিনি ফোন ধরেননি। তাঁকে মেসেজ করা হলেও তার জবাব দেননি। স্থানীয় সূত্রের খবর, এলাকায় বিশেষ দাপট রয়েছে ক্রান্তির। ক্রান্তি জানা কাউন্সিলার স্বরাজ মণ্ডলের ডান হাত বলেই পরিচিত। -নিজস্ব চিত্র
11d ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পেশা ও ব্যবসায় উন্নতির বড় কোনও সুযোগ প্রাপ্তি। ধর্মভাব শুভ। স্বাস্থ্য গড়বড় করতে পারে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৮৩ টাকা৮৪.৫৭ টাকা
পাউন্ড১০৯.৩৫ টাকা১১২.৯২ টাকা
ইউরো৯১.৯২ টাকা৯৫.১২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা