কলকাতা

মধ্যমগ্রামের বাড়িতে বিস্ফোরণ ঘিরে রহস্য, এলাকায় আতঙ্ক

নিজস্ব প্রতিনিধি, বারাসত: হঠাৎই বসতবাড়িতে বিকট শব্দ। স্থানীয়রা ছুটে এসে দেখেন, বাড়ির ভিতরে আগুন জ্বলছে। আটকে রয়েছেন গৃহকর্তা। পিছনের দরজা ভেঙে তাঁকে উদ্ধার করা হয়। রবিবার দুপুরে রহস্যজনকভাবে বিস্ফোরণের ঘটনায় রীতিমতো আতঙ্ক ছড়িয়েছে মধ্যমগ্রাম পুরসভার ১৪ নম্বর ওয়ার্ডের নবারুণ পল্লিতে। দগ্ধ অবস্থায় গৃহকর্তা দেবাশিস রায়কে (৪৪) বারাসত জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। যদিও, বাড়ির ভিতরে থাকা দুটি এলপিজি’র সিলিন্ডার অক্ষত অবস্থায় উদ্ধার করেছে পুলিস ও দমকল। তাহলে কী থেকে এই বিস্ফোরণ, তার উত্তর খুঁজছে তারা।
স্থানীয় সূত্রে জানা গিয়েছে, রবিবার দুপুরে বাড়িতে একাই ছিলেন দেবাশিসবাবু। পেশায় তিনি অনলাইন ফুড ডেলিভারি সংস্থার কর্মী। দুপুরের দিকে আচমকা বিকট শব্দে কেঁপে ওঠে গোটা এলাকা। বিস্ফোরণের তীব্রতা এতটাই ছিল যে, বাড়ির জানালা ভেঙে গিয়েছে। এমনকী এক প্রতিবেশীর বাড়িও ক্ষতিগ্রস্ত হয়েছে। বিস্ফোরণের সঙ্গে সঙ্গে বাড়িতে আগুন ধরে যায়। কান ফাটানো আওয়াজ শুনে আশপাশের বাড়ির লোকজন দুরদার করে বেরিয়ে এসে দেখেন, দেবাশিসবাবুর বাড়ি জ্বলছে। ভিতরে আটকে রয়েছেন তিনি। স্থানীয়রাই কোনওরকমে পিছনের দরজা ভেঙে তাঁকে উদ্ধার করেন। ততক্ষণে শরীরের সিংহভাগ পুড়ে গিয়েছে দেবাশিসবাবুর। স্থানীয়রাই জল দিয়ে আগুন আয়ত্তে আনার চেষ্টা করেন। খবর পেয়ে মধ্যমগ্রাম থানার পুলিস ও দমকল ঘটনাস্থলে আসে। স্থানীয় বাসিন্দা অনিতা রায় বলেন, দুপুরে আমরা খাবার খাচ্ছিলাম। আচমকা বিস্ফোরণের ভয়ানক শব্দ পাই। কীভাবে এই ঘটনা ঘটল, বুঝতে পারছি না। বিস্ফোরণের তীব্রতা এতটাই ছিল যে, আমার বাড়ির একাংশও ক্ষতিগ্রস্ত হয়েছে। শিবু সর্দার নামে আরও এক প্রতিবেশী বলেন, ভয়ঙ্কর শব্দে বিস্ফোরণ হয়েছে। কী থেকে হল, জানি না। ঘটনাটি যখন হয়েছে, তখন বাড়ির মালিক ঘুমোচ্ছিলেন। খুবই আতঙ্কের মধ্যে আছি।
এ নিয়ে দমকলের আধিকারিক রমেন হালদার বলেন, বিস্ফোরণের তীব্রতায় বাড়ির ভিতরের অংশ তছনছ হয়ে গিয়েছে। কীভাবে এই ঘটনা ঘটল, তা তদন্ত করে দেখা হচ্ছে। তবে, বাড়ির ভিতরে থাকা রান্নার গ্যাসের দু’টি সিলিন্ডার অক্ষত অবস্থায় ছিল।
11d ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পেশা ও ব্যবসায় উন্নতির বড় কোনও সুযোগ প্রাপ্তি। ধর্মভাব শুভ। স্বাস্থ্য গড়বড় করতে পারে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৮৩ টাকা৮৪.৫৭ টাকা
পাউন্ড১০৯.৩৫ টাকা১১২.৯২ টাকা
ইউরো৯১.৯২ টাকা৯৫.১২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা