কলকাতা

সোশ্যাল মিডিয়ায় আর জি কর-এর নির্যাতিতার নাম, ছবি শেয়ার করছে কারা? তদন্ত করবে সিবিআই

নিজস্ব প্রতিনিধি, কলকাতা:  আর জি কর কাণ্ডে নির্যাতিতার নাম ও ছবি শেয়ার করার ঘটনা নিয়ে এবার তদন্ত করবে সিবিআই। আজ, বৃহস্পতিবার এই সংক্রান্ত একটি জনস্বার্থ মামলায় উল্লেখ করা হয়, বিভিন্ন সোশ্যাল মিডিয়া পোস্টে নির্যাতিতার ছবিসহ জঘন্য কমেন্ট করা হচ্ছে। যারা এই সমস্ত সোশ্যাল মিডিয়ায় কমেন্ট করছে তাঁদের প্রোফাইলগুলি ফেক হতে পারে। বিষয়টি নিয়ে কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতির দৃষ্টি আকর্ষণ করে সিবিআই তদন্তের দাবি করা হয়।
এ প্রসঙ্গে প্রধান বিচারপতি নির্দেশে জানিয়েছেন, যেহেতু এই মামলার তদন্ত করছে সিবিআই তাই এই বিষয়টিও সিবিআই দেখবে। তবে অতিরিক্ত সলিসিটর জেনারেল জানিয়েছেন, সাইবার সংক্রান্ত অপরাধ দেখার মতো সিবিআই-এর আলাদা কোনও শাখা নেই। তাই রাজ্যের যে সাইবার ক্রাইম সংক্রান্ত শাখা রয়েছে তাদেরকেও এই বিষয়ে তদন্ত করতে বলা হোক। যদিও প্রধান বিচারপতি জানান, যদি তেমনটা করতেই হয় সেক্ষেত্রে সিবিআই রাজ্যের সাইবার ক্রাইম শাখাকে বিষয়টি দেখার জন্য বলতে পারে।
উল্লেখ্য, আগামী ১৮ সেপ্টেম্বর রয়েছে আর জি কর সংক্রান্ত মূল মামলার শুনানি। ওই দিনই সাইবার সংক্রান্ত অপরাধ নিয়ে রিপোর্ট সিবিআইকে দিতে হবে বলে নির্দেশ দিয়েছে প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ।
15d ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পেশা ও ব্যবসায় উন্নতির বড় কোনও সুযোগ প্রাপ্তি। ধর্মভাব শুভ। স্বাস্থ্য গড়বড় করতে পারে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৮৩ টাকা৮৪.৫৭ টাকা
পাউন্ড১০৯.৩৫ টাকা১১২.৯২ টাকা
ইউরো৯১.৯২ টাকা৯৫.১২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা