কলকাতা

মা উড়ালপুলে ভয়াবহ দুর্ঘটনা, ৮০ ফুট নীচে রাস্তায় পড়ে মৃত আরোহী

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পার্কসার্কাস থেকে বাইপাসগামী ফ্ল্যাঙ্কে ছুটছে দামি হাইস্পিড বাইক। সকালের ব্যস্ত ট্রাফিকের ফাঁকফোকর গলে ফ্লাইওভার দাপাচ্ছিল ‘ডিউক’ বাইকটি। সওয়ার দুই যুবক। সায়েন্স সিটির কাছে সটান ফ্লাইওভারের রেলিংয়ে ধাক্কা মারে বাইকটি। পিছনের সিটে বসা আরোহী কার্যত উড়ে গিয়ে ৮০ ফুট নীচে রাস্তায় পড়লেন। ঘটনাস্থলেই মৃত্যু হয় যুবকের। নাম কেশব ঝা (২৪)। আনন্দপুরের বাসিন্দা তিনি।  
এজেসি বোস ফ্লাইওভারের পর এবার মা ফ্লাইওভার। ফের সকালে ভয়াবহ দুর্ঘটনার সাক্ষী থাকল শহরের অন্যতম ব্যস্ত ফ্লাইওভার। ঘড়ির কাঁটায় তখন সকাল ন’টা। মা ফ্লাইওভারের বাইপাসগামী ফ্ল্যাঙ্কের একেবারে ডানদিকের লেন ধরে ছুটছিল বাইকটি। আচমকাই সেটি ইন্ডিকেটর না জ্বালিয়ে বাঁদিকের লেনে ঢুকে যায়। রুবিগামী ফ্ল্যাঙ্কের কানেক্টরেই নিয়ন্ত্রণ হারায় বাইকটি। ব্রেক কষলেও লাভ হয়নি। মা ফ্লাইওভারের বাইপাস ও রুবিগামী ফ্ল্যাঙ্কের ঠিক সংযোগস্থলে ধাক্কা মারে বাইকটি। উড়ালপুলের উপরেই পড়ে যান চালক দীপ শ্রীবাস্তব (২১)। সংঘর্ষের জেরে আচ্ছন্ন হয়ে পড়েন তিনি। কিছুটা ধাতস্থ হতেই তাঁর মনে পড়ে, পিছনের আসনে ছিল বন্ধু। ততক্ষণে ফ্লাইওভারের উপরে পরপর গাড়ি দাঁড়িয়ে গিয়েছে। কিছুটা সামনের দিকে দাঁড়ানো এক বাইকচালক বলে উঠেন, ‘আপনার পিছনের যিনি ছিলেন, তিনি ফ্লাইওভার থেকে নীচের রাস্তায় গিয়ে পড়েছেন।’ দেখা যায়, সায়েন্স সিটির মেইন গেটের উল্টোদিকের রাস্তায় পড়ে রয়েছেন ওই যুবক। রক্তে ভেসে যাচ্ছে গোটা রাস্তা। 
ঘটনাস্থল থেকে ঢিল ছোড়া দূরত্বে প্রগতি ময়দান থানা ও তিলজলা ট্রাফিক গার্ড। ট্রাফিক সার্জেন্ট সহ একাধিক পুলিসকর্মী ছুটে আসেন ঘটনাস্থলে। সায়েন্স সিটির কাছে জরুরি অবস্থার জন্য কলকাতার পুলিসের তরফে একটি অ্যাম্বুলেন্স প্রস্তুত থাকে। তড়িঘড়ি সেটি ডেকে পাঠান কর্তব্যরত ট্রাফিক সার্জেন্ট। যুবককে এসএসকেএম হাসপাতালে পাঠানো হয়। পুলিস জানিয়েছে, সেখানেই তাঁকে মৃত ঘোষণা করা হয়। অন্যদিকে, দুর্ঘটনার কবলে পড়া বাইকচালক দীপ শ্রীবাস্তবকে প্রাথমিক চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে। পুলিস জানিয়েছে, দুই যুবকই বেসরকারি নিরাপত্তারক্ষী হিসেবে কাজ করেন। মঙ্গলবার তাঁদের নাইট ডিউটি ছিল। বুধবার সকালে সেখান থেকেই ফিরছিলেন একই পাড়ার দু’জন। বাইকচালকের আঘাত গুরুতর নয়। তবে দুর্ঘটনার জেরে ট্রমায় ভুগছেন তিনি। 
লালবাজার সূত্রে খবর, বাইকটিকে বাজেয়াপ্ত করেছে প্রগতি ময়দান থানার পুলিস। কীভাবে দুর্ঘটনাটি ঘটেছে, তা খতিয়ে দেখছেন তদন্তকারীরা। সিসি ক্যামেরার ফুটেজ খতিয়ে দেখা হচ্ছে। কোনও গাড়ি বাইকটিকে ধাক্কা মেরেছে কি না, তাও দেখা হচ্ছে। উল্লেখ্য, এর আগে গত সোমবার ভোরে এজেসি বোস ফ্লাইওভারে ভয়াবহ দুর্ঘটনা ঘটে। পার্কসার্কাসগামী ফ্ল্যাঙ্কে মুখোমুখি সংঘর্ষ হয় দু’টি গাড়ির। জখম হয়েছিলেন ১০ জন যাত্রী।
15d ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পেশা ও ব্যবসায় উন্নতির বড় কোনও সুযোগ প্রাপ্তি। ধর্মভাব শুভ। স্বাস্থ্য গড়বড় করতে পারে।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৮৩ টাকা৮৪.৫৭ টাকা
পাউন্ড১০৯.৩৫ টাকা১১২.৯২ টাকা
ইউরো৯১.৯২ টাকা৯৫.১২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা