কলকাতা

গভীর রাতে পরপর ৬ রাউন্ড গুলি, বালি মাফিয়াদের দৌরাত্ম্যে উত্তপ্ত বাবুঘাট

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মধ্যরাতে খাস কলকাতায় বালি মাফিয়াদের দাপাদাপি। তার জেরে বাবুঘাটে শ্যুটআউটের ঘটনা ঘটেছে। গুলিবিদ্ধ হয়েছেন এক লরিচালক। তাঁর নাম কাটি সিং। আহতের পায়ে গুলি লেগেছে। তাঁকে এসএসকেএমের ট্রমা কেয়ার সেন্টারে ভর্তি করা হয়। গুলি চালানোর ঘটনায় দু’জনকে গ্রেপ্তার করেছে ময়দান থানার পুলিস।   
পছন্দমতো দামে বালি দিতে রাজি না হওয়ায় বচসার জেরে গুলি চালানোর ঘটনা বলে অভিযোগ। রবিবার রাত দুটো নাগাদ ঘটনাটি ঘটেছে ময়দান থানা এলাকার বাবুঘাটের বাজেকদমতলা ঘাটে। পুলিস সূত্রে জানা গিয়েছে, হুগলির বাসিন্দা অজিত রায় ও তাঁর ভাই সুরজিৎ রায় বালির ব্যবসা করেন। প্রতিদিন তাঁদের বালি ভর্তি লরি এসে দাঁড়ায় বাবুঘাট এলাকায়। সেখান থেকে বালি কিনে নেন নির্মাণ সামগ্রী কেনাবেচার সঙ্গে যুক্ত ব্যবসায়ীরা। একইসঙ্গে ওই সময়ে বালি কিনতে আসে সিন্ডিকেট ব্যবসায়ীরাও। রবিবার রাত দেড়টা নাগাদ অজিত রায়ের বালিবোঝাই লরি এসে দাঁড়ায়। সেখানেই তপসিয়ার বাসিন্দা টিঙ্কু বালি কিনতে আসে। তার সঙ্গে ছিল আরও তিনজন। পুলিস জানিয়েছে, তাদের নাম আরিফ, আসিফ ও দানিশ। তার প্রত্যেকেই তপসিয়ার বাসিন্দা। 
অভিযোগ, আগেই ৩৩ হাজার টাকায় সম্পূর্ণ বালি কেনার মৌখিক চুক্তি হয়। কিন্তু, ঘটনাস্থলে এসে আরও পাঁচ হাজার টাকা কম দামে সেই একই পরিমাণ বালি কিনতে চায় টিঙ্কু। তাতে রাজি না হওয়ায় অজিত ও তাঁর ভাই সুরজিতের উপর চড়াও হয় টিঙ্কু ও তার অনুগামীরা। দু’পক্ষের মধ্যে তপ্ত বাক্য বিনিময় হয়। এরপরেই বচসা চলাকালীন টিঙ্কু পকেট থেকে একটি রিভলভার বের করে পরপর পাঁচ-ছয় রাউন্ড গুলি চালায় বলে অভিযোগ। একটি গুলি ছিটকে লরি চালক কাটি সিংয়ের পায়ে লাগে। রক্তাক্ত অবস্থায় ছটফট করতে থাকেন চালক। তবে বাকি সবকটি গুলি লক্ষ্যভ্রষ্ট হয়। এরপরেই এলাকায় চাঞ্চল্য ছড়ায়। অজিত রায় ফোন করে ময়দান থানায় গোটা বিষয়টি জানান। এরপরেই ঘটনাস্থলে পৌঁছয় পুলিস। আহতকে উদ্ধার করে প্রিজন ভ্যানে চাপিয়ে এসএসকেএম হাসপাতালের ট্রমা কেয়ার সেন্টারে ভর্তি করা হয়। হাসপাতাল সূত্রে খবর, আহতের অবস্থা এখন স্থিতিশীল। এই ঘটনার রেশে এসএসকেএমের ভিতরে বহিরাগত কয়েকজন ঝামেলা শুরু করে। হাসপাতালের একটি কাচের গেট ভাঙচুর করা হয়। ঘটনাস্থল থেকে তিনজনকে গ্রেপ্তার করে পুলিস। 
লালবাজার জানিয়েছে, এই ঘটনায় খুনের চেষ্টা ও অস্ত্র আইনে মামলা রুজু করা হয়েছে। তার ভিত্তিতে তদন্তে নামে ময়দান থানা ও গোয়েন্দা বিভাগের গুণ্ডাদমন শাখা। সিসি ক্যামেরার ফুটেজ দেখে অভিযুক্তদের চিহ্নিত করা হয়। এরপরে ভোরেই আরিফকে গ্রেপ্তার করে পুলিস। তাকে আদালতে পেশ করা হয়। অন্যদিকে, এদিন বিকেলে তপসিয়া থেকে গুলি চালানোর মূল অভিযুক্ত টিঙ্কুকে পাকড়াও করে লালবাজার। তাকে আজ, মঙ্গলবার আদালতে পেশ করে হেফাজতে চাইবেন তদন্তকারীরা। 
17d ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

ব্যবসা ভালো হবে। কেনাবেচা ক্রমশ বাড়বে। অর্থাগম ভাগ্য আজ অনুকূল। দেহে দুর্বলতা।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৮৩ টাকা৮৪.৫৭ টাকা
পাউন্ড১০৯.৩৫ টাকা১১২.৯২ টাকা
ইউরো৯১.৯২ টাকা৯৫.১২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা