কলকাতা

তৃণমূলের পঞ্চায়েত সদস্যাকে বহিষ্কারের দাবিতে গণস্বাক্ষর

নিজস্ব প্রতিনিধি, বারাসত: মধ্যমগ্রাম বিধানসভার রোহান্ডা-চণ্ডীগড় পঞ্চায়েত এলাকায় এক নাবালিকাকে যৌন নির্যাতনের অভিযোগে গ্রেপ্তার হয়েছে অভিযুক্ত। সেই সঙ্গে ওই অভিযুক্তকে আড়াল করার অভিযোগে গ্রেপ্তার করা হয়েছে স্থানীয় পঞ্চায়েত সদস্যার স্বামীকেও। এখন ওই পঞ্চায়েত সদস্যাকে বহিষ্কারের দাবিতে গণস্বাক্ষর সংগ্রহ শুরু করেছেন এলাকার মানুষ। সেই গণস্বাক্ষর জমা পড়বে প্রশাসন ও তৃণমূলের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে। 
গত পঞ্চায়েত নির্বাচনে রোহান্ডা-চণ্ডীগড় পঞ্চায়েতের ২৬৭ নম্বর বুথ থেকে জয়ী হন তৃণমূল কংগ্রেসের নীলিমা বিবি। তাঁর স্বামী আব্দুল হাফিজ এলাকার দাপুটে তৃণমূল নেতা। শনিবার রাতে রাজবাটির বিহারিপাড়া এলাকায় আব্দুল রউফ নামে এক চা বিক্রেতা এক নাবালিকাকে তার দোকানে নিয়ে গিয়ে যৌন নির্যাতন চালায় বলে অভিযোগ। এরপর কার্যত রণক্ষেত্রের চেহারা নেয় গোটা এলাকা। দোষীকে গ্রেপ্তারের দাবিতে সোচ্চার হন স্থানীয় বাসিন্দারা। এর মধ্যে ঘটনাস্থলে আসেন আব্দুল হাফিজ। তিনি দুই পরিবারকে নিয়ে বিষয়টি ‘ম্যানেজ’ করার চেষ্টা করেন বলে অভিযোগ গ্রামবাসীদের। বিষয়টি নজরে আসতেই উত্তেজিত হয়ে ওঠে জনতা। তাদের অভিযোগ, ন্যাক্কারজনক ঘটনা  ঘটানোর পরেও অভিযুক্তকে আড়াল করার চেষ্টা চালিয়েছেন ওই তৃণমূল নেতা। উত্তেজিত জনতা মূল অভিযুক্তের বাড়ি, দোকানে ভাঙচুর চালায়। শুধু তাই নয়, পঞ্চায়েত সদস্যার বাড়িতেও ভাঙচুর চালানো হয় বলে অভিযোগ। তারপর এলাকাবাসী ঠিক করে, আব্দুল হাফিজের বিরুদ্ধে গণস্বাক্ষর সংগ্রহ করা হবে, যাতে দল তাঁর বিরুদ্ধে কড়া পদক্ষেপ করে। রবিবার থেকে শুরু হয়েছে গণস্বাক্ষর সংগ্রহ। স্থানীয় বাসিন্দারা বলছেন, ‘অন্যায় চাপা দিতে চায়, এমন নেতা আমরা চাই না। তাই ওঁর স্ত্রীর বহিষ্কার চাইছি আমরা। আমরা রাজ্যের মন্ত্রী তথা স্থানীয় বিধায়ক রথীন ঘোষ, তৃণমূলের অঞ্চল সভাপতি ও ব্লক প্রশাসনে লিখিত অভিযোগ করব। এলাকায় শান্তি বজায় রাখার জন্যই আমাদের এই সিদ্ধান্ত।’ বাসিন্দাদের আরও অভিযোগ, এই চা বিক্রেতা আগেও একাধিকবার এই ধরনের ঘটনা ঘটিয়েছে। কিন্তু তাকে বিভিন্নভাবে আড়াল করে দেওয়া হচ্ছিল। প্রচ্ছন্ন মদত ছিল তৃণমূলের ওই নেতার। 
এ বিষয়ে তৃণমূলের অঞ্চল সভাপতি সাকিব আহমেদ বলেন, ‘যে ঘটনাটি ঘটেছে, তা অত্যন্ত ন্যাক্কারজনক। আমরা এর তীব্র প্রতিবাদ করছি। তবে বহিষ্কার নিয়ে গণস্বাক্ষরের বিষয়টি আমার জানা নেই। আমি এলাকায় গিয়েছিলাম। প্রত্যেকের সঙ্গে কথা হয়েছে। এখন পরিস্থিতি স্বাভাবিক। নাবালিকার পরিবার পুলিস ও আমাদের দলের অবস্থান নিয়ে ভরসার কথাই জানিয়েছে।’ 
17d ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

ব্যবসা ভালো হবে। কেনাবেচা ক্রমশ বাড়বে। অর্থাগম ভাগ্য আজ অনুকূল। দেহে দুর্বলতা।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৮৩ টাকা৮৪.৫৭ টাকা
পাউন্ড১০৯.৩৫ টাকা১১২.৯২ টাকা
ইউরো৯১.৯২ টাকা৯৫.১২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা