কলকাতা

বিজেপির আন্দোলন থেকে পুলিসকে লক্ষ্য করে জুতো, চুঁচুড়া ও কাকদ্বীপে উত্তেজনা

নিজস্ব প্রতিনিধি, চুঁচুড়া, হাওড়া ও সংবাদদাতা, উলুবেড়িয়া, কাকদ্বীপ: সোমবার চুঁচুড়ায় আর জি কর ইস্যুতে হুগলির জেলাশাসকের অফিসের সামনে পুলিসকে লক্ষ্য করে জুতো ছোড়ার অভিযোগ উঠল বিজেপি সমর্থকদের বিরুদ্ধে। ঘড়ির মোড়ের কাছে পুলিস আন্দোলনকারীদের আটকে দিয়েছিল। তখনই কিছু মহিলা সমর্থক পুলিসকে লক্ষ্য করে জুতো দেখায়। তারপর কয়েকজন জুতোও ছুড়ে দেন। তা নিয়ে সমালোচনা শুরু হয়েছে। চুঁচুড়ার বিধায়ক তৃণমূল নেতা অসিত মজুমদার বলেন, জুতো ছুড়ে নিজেদের শিক্ষাদীক্ষা প্রমাণ করে দিয়েছেন গেরুয়া কর্মীরা। যদিও বিজেপি নেতা সুরেশ সাউ বলেন, যাঁরা এদিন বিজেপির প্রতিবাদ কর্মসূচিতে শামিল হয়েছিলেন, তাঁরা সকলেই মা-বোন। আর জি করের ঘটনা তাঁদের ভাবাবেগে আঘাত করেছে। তারই বহিঃপ্রকাশ ঘটেছে।
এদিন কাকদ্বীপে মহকুমাশাসকের দপ্তরেও বিজেপি অভিযান চালায়। মিছিল আটকানোর জন্য পুলিস তিনটি ব্যারিকেড তৈরি করেছিল। বিজেপি কর্মীরা প্রথম ব্যারিকেডের সামনে আসতেই পুলিস তাঁদের পথ আটকায়। এ নিয়ে উত্তেজনা ছড়ায়। পুলিসের সঙ্গে বিজেপি কর্মীদের ধস্তাধস্তিও হয়। তাঁরা প্রথম ব্যারিকেড ভাঙতে পারলেও দ্বিতীয় ব্যারিকেডে এসে আটকে যান। হাওড়ায় জেলাশাসকের দপ্তর অভিযানে পুলিস অবশ্য শান্তিপূর্ণভাবেই বিজেপি কর্মীদের সরিয়ে দেয়। তবে, বিজেপির এই অভিযানের জেরে হাওড়া জেলা আদালত ও পুরসভায় আসা সাধারণ মানুষ দুর্ভোগে পড়েন।
এদিন স্টুডেন্টস ফ্রন্ট হাওড়া জেলা কমিটির কর্মসূচি ঘিরেও হাওড়া গ্রামীণ জেলার পুলিস সুপারের অফিসে উত্তেজনা ছড়াল। আন্দোলনকারীরা ব্যারিকেড ভেঙে সামনে এগনোর চেষ্টা করলে পুলিস বাধা দেয়। পরে লাঠি উঁচিয়ে তাড়া করে হটিয়ে দেয়। হাওড়া গ্রামীণ জেলার পুলিস সুপার সাথী ভাঙ্গালিয়া বলেন, একজন আন্দোলনকারীকে আটক করা হয়েছে।
17d ago
রাজ্য
দেশ
বিদেশ
খেলা
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

ব্যবসা ভালো হবে। কেনাবেচা ক্রমশ বাড়বে। অর্থাগম ভাগ্য আজ অনুকূল। দেহে দুর্বলতা।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৮৩ টাকা৮৪.৫৭ টাকা
পাউন্ড১০৯.৩৫ টাকা১১২.৯২ টাকা
ইউরো৯১.৯২ টাকা৯৫.১২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা