খেলা

বিরাটকে ছাড়াই প্রস্তুতি শুরু টিম ইন্ডিয়ার

নিউ ইয়র্ক: দু’মাসের আইপিএল শেষ। এবার মিশন টি-২০ বিশ্বকাপ। আমেরিকায় পৌঁছনোর পর তার প্রস্তুতিতে নেমে পড়ল টিম ইন্ডিয়া। তবে বিরাট কোহলি এখনও আসেননি। দিন কয়েকের ছুটি নিয়েছেন ভিকে। শুক্রবারের মধ্যে তাঁর শিবিরে যোগ দেওয়ার কথা। তবে ১ জুন বাংলাদেশের বিরুদ্ধে একমাত্র প্রস্তুতি ম্যাচে কোহলির খেলা নিয়ে সংশয় রয়েছে। লম্বা উড়ানের ধকল নিয়ে তিনি মাঠে নামবেন কিনা, তা পরিষ্কার নয়।
টি-২০ বিশ্বকাপে গ্রুপ পর্বে ভারতের প্রতিটি ম্যাচই স্থানীয় সময় সকাল সাড়ে দশটায়। টিভিতে ভারতীয় দর্শকরা যাতে রাত আটটায় তা দেখতে পান, সেকথা মাথায় রেখেই এমন সূচি করা হয়েছে। মুশকিল হল, আইপিএলে অধিকাংশ ম্যাচই খেলতে হয়েছে নৈশালোকে। কোটিপতি লিগে ম্যাচ শেষের পর দেরিতে ঘুমোতে যেতেন ক্রিকেটাররা। এখানে পুরোটাই উল্টো। সকালেই সাদা কোকাবুরা বলে ম্যাচ। টাইম জোনের এই পরিবর্তনের সঙ্গে মানিয়ে নেওয়াই এখন রোহিত শর্মার দলের কাছে বড় চ্যালেঞ্জ।
ভারতীয় টিম ম্যানেজমেন্ট সেজন্যই স্কিল ট্রেনিংয়ের আগে জোর দিচ্ছে কন্ডিশনের সঙ্গে সড়গড় হওয়াতে। আমেরিকা পৌঁছনোর পর ভারতীয় সময় মঙ্গলবার রাতে প্রথম ট্রেনিংয়ে নামেন ক্রিকেটাররা। হালকা জগিং, অল্প দৌড়, ফুট ভলিতে ব্যস্ত থাকলেন প্রত্যেকে। দলের স্ট্রেংথ অ্যান্ড কন্ডিশনিং কোচ সোহম দেশাই বিসিসিআই টিভিতে বলেছেন, ‘প্রায় আড়াই মাস জাতীয় দলের আবহ থেকে দূরে ছিল সবাই। বিশ্বকাপ শুরুর আগে প্রত্যেকে কী অবস্থায় রয়েছে, তা দেখে নেওয়া দরকার। এই গরমের সঙ্গে মানিয়ে নেওয়াই প্রথম লক্ষ্য। এখানকার খেলার সময়ের সঙ্গে ধাতস্থ হয়ে ওঠার চেষ্টা করছে ক্রিকেটাররা। পৌঁছনোর পর মাঠে এটাই ছিল আমাদের প্রথম সেশন।’
বিসিসিআইয়ের পোস্ট করা ভিডিওতে চনমনে মেজাজে দেখা গিয়েছে ক্রিকেটারদের। অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা বলেছেন, ‘এই প্রথমবার আমরা নিউ ইয়র্কে খেলব। বেশ মজা হবে। এদিন প্র্যাকটিসে আমরা ক্রিকেট খেলিনি। দলগত সংহতি বাড়ানোর দিকে নজর দেওয়া হয়েছে। এখানকার আবহাওয়া খুব ভালো।’ যশপ্রীত বুমরাহর কথায়, ‘নতুন কন্ডিশনে উপভোগ করতে চাইছি বিশ্বকাপ।’ এই মুহূর্তে ভারতীয় ক্রিকেট দলের সহ-অধিনায়ক হার্দিক পান্ডিয়া রয়েছেন নানারকম সমস্যায়। তবে অনুশীলনে ফুরফুরে মেজাজেই দেখা গেল তাঁকে। শারীরিক সক্ষমতা বাড়ানোর লক্ষ্যে খাটলেন তিনি। ক্যামেরার সামনে হার্দিকের মন্তব্য, ‘উজ্জ্বল রোদ। দারুণ লাগছে। আমি বিশ্বকাপে নামার জন্য রোমাঞ্চিত।’ দীর্ঘদিন ধরেই কুড়ি ওভারের ফরম্যাটে আইসিসি র‌্যাঙ্কিংয়ের শীর্ষে রয়েছেন সূর্যকুমার যাদব। তিনি বলেছেন, ‘শুনেছি আমেরিকায় ক্রিকেট ক্রমশ জনপ্রিয় হচ্ছে। এখানে খেলার জন্য তাই তর সইছে না।’ উল্লেখ্য, ৫ জুন আয়ারল্যান্ডের বিরুদ্ধে অভিযান শুরু করবেন রোহিতরা। ৯ জুন চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিরুদ্ধে খেলবে ভারত।
21d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

উচ্চশিক্ষায় নামী স্বদেশি/ বিদেশি প্রতিষ্ঠানে সুযোগ পেতে পারেন। স্ত্রীর স্বাস্থ্য বিষয়ে চিন্তা। কর্মে অগ্রগতি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার ৮২.৫৬ টাকা৮৪.৩০ টাকা
পাউন্ড১০৪.৩৩ টাকা১০৭.৮১ টাকা
ইউরো৮৮.০৪ টাকা৯১.১৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা