খেলা

নাইটদের সাফল্যে রাজ্যজুড়ে উৎসব

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বেলুড় থেকে বেলগাছিয়া, মালদা থেকে মৌরিগ্রাম— সর্বত্র একই ছবি। ঝড়-বৃষ্টি মাথায় নিয়েই রবিবার গভীর রাত পর্যন্ত চলল নাইটদের তৃতীয় আইপিএল জয়ের উৎসব। গলি থেকে রাজপথ, আট থেকে আশির গলায় একটাই রিংটোন, করব... লড়ব... জিতব... রে...। কয়েক ঘণ্টার জন্য হলেও রেমাল ঝড়ের আতঙ্ক হার মানতে বাধ্য হয়েছিল আবেগের কাছে। চিপকের সবুজ গালিচা থেকে কলকাতার অলিগলি, চারিদিকেই বেগুনি রংয়ের ছটা। এর আগে ২০১২ সালে ধোনিদের ডেরায় প্রথম খেতাব জিতেছিল কেকেআর। তারপর ২০১৪, চিন্নাস্বামী স্টেডিয়ামেও উড়েছিল নাইটদের বিজয় পতাকা। দু’বারই ট্রফি জয়ের পর সোজা কলকাতায় ফিরে এসেছিল নাইট ব্রিগেড। সঙ্গে হাজির ছিলেন শাহরুখ খান। বিজয়ীদের সংবর্ধনা দিয়েছিল রাজ্য সরকার। নারিনদের স্বাগত জানাতে ইডেনে উপচে পড়েছিল ভিড়। থুড়ি জনপ্লাবন। ভিড়ের চাপে বাধ্য হয়ে খুলে দেওয়া হয়েছিল ইডেনের সব দরজা।
ন’বছর পর সেই স্মৃতি ফের জেগে উঠেছিল কেকেআর সমর্থকদের মনে। অনেকেই আশা করেছিলেন, শাহরুখ খান হয়তো ফের দলবল নিয়ে সটান হাজির হবেন ইডেনে। কিন্তু সেটা হল না। আপাতত কলকাতার ক্রিকেটপ্রেমীদের কাছে ব্যাপারটা দুধের স্বাদ ঘোলে মেটানোর মতোই। জানা গিয়েছে, অধিকাংশ ক্রিকেটারই চেন্নাই থেকে বাড়ি ফিরে গিয়েছেন। তাছাড়া সামনে রয়েছে টি-২০ বিশ্বকাপ। ফলে মিচেল স্টার্ক, রিঙ্কু সিং, রাসেলদের হাতে সময় কম। তাঁদেরও দ্রুত জাতীয় দলে যোগ দিতে হবে। তার উপর ১ জুন রয়েছে কলকাতার দুই কেন্দ্রে লোকসভা নির্বাচন। চ্যাম্পিয়নদের ইডেনে সংবর্ধনা দেওয়ার ক্ষেত্রে রাজ্য সরকারের কাছে বিধি বাম। পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা করাও কঠিন। বাদ সেধেছে খারাপ আবহাওয়াও। সব মিলিয়ে ইডেনে কেকেআরের কাপ জয়ের উৎসব আপাতত তোলা রইল।
সিএবি সভাপতি স্নেহাশিস গাঙ্গুলি রবিবার চিপকে ছিলেন। সোমবার বিকেলে শহরে ফেরেন তিনি। তাঁর কাছে নাইটদের কলকাতায় আসা নিয়ে কোনও খবর নেই। ভোট মিটলে কি ইডেনে রাজকীয় সংবর্ধনা দেওয়া হবে শ্রেয়সদের? সেই সম্ভাবনাও কম। স্নেহাশিসের কথায়, ‘২৮ জুন পর্যন্ত ইডেনে বেঙ্গল প্রো টি-২০ লিগ চলবে। মাঠ দেওয়া যাবে না। তবে সংবর্ধনার জন্য অনেক জায়গা রয়েছে। নেতাজি ইন্ডোর স্টেডিয়ামেও করা যেতে পারে।’ 
তবে নাইটদের সাফল্যে বাংলার ক্রিকেট মহল দারুণ উচ্ছ্বসিত।
23d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

উচ্চশিক্ষায় নামী স্বদেশি/ বিদেশি প্রতিষ্ঠানে সুযোগ পেতে পারেন। স্ত্রীর স্বাস্থ্য বিষয়ে চিন্তা। কর্মে অগ্রগতি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার ৮২.৫৬ টাকা৮৪.৩০ টাকা
পাউন্ড১০৪.৩৩ টাকা১০৭.৮১ টাকা
ইউরো৮৮.০৪ টাকা৯১.১৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা