খেলা

রোহিতদের ঘিরে উৎসাহ নিউ ইয়র্কে

নিউ ইয়র্ক: টি-২০ বিশ্বকাপ খেলতে আমেরিকায় পৌঁছে গেলেন রোহিত শর্মা, যশপ্রীত বুমরাহরা। সোমবার সকালে টিম ইন্ডিয়ার প্রথম ব্যাচের সদস্যদের নিয়ে ফ্লাইট অবতরণ করে নিউ ইয়র্ক বিমানবন্দরে। সেই ভিডিও বিসিসিআই পোস্ট করার সঙ্গে সঙ্গেই ভাইরাল হয়ে ওঠে। চনমনে মেজাজে দেখা যায় ‘মেন ইন ব্লু’র সদস্যদের। এই দলে রোহিত, বুমরাহ ছাড়াও রয়েছেন রবীন্দ্র জাদেজা, সূর্যকুমার যাদব, ঋষভ পন্থ, মহম্মদ সিরাজ, শিবম দুবে, কুলদীপ যাদব, অক্ষর প্যাটেল। এছাড়া রিজার্ভে থাকা শুভমান গিল এবং খলিল আহমেদও রোহিতদের সঙ্গে পৌঁছেছেন আমেরিকায়।
ভারতের ১৫ জনের স্কোয়াডের কেউই আইপিএল ফাইনালে ওঠা দুই দলে ছিলেন না। তবে রিজার্ভে থাকা রিঙ্কু সিং কেকেআরের হয়ে ট্রফি জয়ের স্বাদ পেয়েছেন। তিনি পরে দলের সঙ্গে যোগ দেবেন। সোমবার সকালে আমেরিকার উড়ান ধরেছেন সঞ্জু স্যামসন, যশস্বী জয়সওয়াল, যুজবেন্দ্র চাহাল, আভেশ খানরা। ইনস্টাগ্রামে সেই সম্পর্কে পোস্টও করেন সঞ্জু। হার্দিক পান্ডিয়া এবং বিরাট কোহলি এই ব্যাচের সঙ্গেও যাননি। খবরে প্রকাশ, ছোট্ট ছুটি চেয়েছেন ভিকে। ১ জুন বাংলাদেশের বিরুদ্ধে একমাত্র প্রস্তুতি ম্যাচের আগে অবশ্য তিনি পৌঁছে যাবেন। তবে সেই ম্যাচে তাঁর খেলা নিয়ে সংশয় রয়েছে। সহ-অধিনায়ক হার্দিক আবার লন্ডন থেকে সরাসরি ধরবেন নিউ ইয়র্কের উড়ান। আইপিএলে তাঁর নেতৃত্বে ভরাডুবি হয়েছে মুম্বই ইন্ডিয়ান্সের। ব্যক্তিগত জীবনেও সমস্যায় রয়েছেন তিনি। মডেল স্ত্রীর সঙ্গে হার্দিকের সম্ভাব্য ডিভোর্সের খবর নিয়ে চলছে চর্চা। 
এদিকে, ভারতীয় দলকে নিয়ে আমেরিকায় দেখা যাচ্ছে তুমুল উৎসাহ। কৌতূহলের কেন্দ্রে ভয়াবহ দুর্ঘটনার পর জাতীয় দলে ফেরা ঋষভ পন্থ। এরমধ্যে আইপিএলে খেললেও দেশের প্রতিনিধিত্ব করার সুযোগ আসেনি। টি-২০ বিশ্বকাপেই আন্তর্জাতিক ক্রিকেটে প্রত্যাবর্তন ঘটছে তাঁর। এই আবহে আবেগতাড়িত হয়ে পড়ছেন বাঁ হাতি কিপার-ব্যাটার। রওনা হওয়ার আগে শিখর ধাওয়ানের সঙ্গে এক আলাপচারিতায় পন্থ বলেন, ‘আমার ক্রিকেটার হওয়ার নেপথ্যে বাবা। ছেলে ক্রিকেটার হবে, এই স্বপ্ন দেখতেন তিনি। তা পূর্ণ করতে পেরে আমি সন্তুষ্ট। পঞ্চম শ্রেণিতে পড়ার সময়েই ঠিক করি যে, ক্রিকেটার হব। সেই সময় বাবা ১৪ হাজার টাকার একটি ব্যাট উপহার হিসেবে দেন। এতে আবার মা মারাত্মক রেগে গিয়েছিলেন।’ উল্লেখ্য, চোট সারিয়ে ফিরে এবারের কোটিপতি লিগে দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক হিসেবে ১৩ ম্যাচে ৪৪৬ রান করেছেন পন্থ। স্ট্রাইক রেট ছিল ১৫৫.৪০। টি-২০ বিশ্বকাপেও তাঁর ব্যাটে ঝড়ের আশায় ক্রিকেটপ্রেমীরা।
23d ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

উচ্চশিক্ষায় নামী স্বদেশি/ বিদেশি প্রতিষ্ঠানে সুযোগ পেতে পারেন। স্ত্রীর স্বাস্থ্য বিষয়ে চিন্তা। কর্মে অগ্রগতি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার ৮২.৫৬ টাকা৮৪.৩০ টাকা
পাউন্ড১০৪.৩৩ টাকা১০৭.৮১ টাকা
ইউরো৮৮.০৪ টাকা৯১.১৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা