খেলা

স্নায়ুর চাপ সামলেই বাজিমাত যশের

বেঙ্গালুরু: ৯ এপ্রিল ২০২৩! যশ দয়ালের কেরিয়ারের দুঃস্বপ্নের এক রাত। গুজরাত টাইটান্সের জার্সিতে শেষ ওভারে ২৮ রান আগলাতে পারেননি তিনি। টানা পাঁচটি ছক্কা হাঁকিয়ে কলকাতাকে রুদ্ধশ্বাস জয় এনে দিয়েছিলেন রিঙ্কু সিং। শুধু আইপিএলের কেন, ক্রিকেট ইতিহাসের অবিস্মরণীয় ম্যাচ ছিল সেটা। খলনায়ক বনে গিয়েছিলেন যশ দয়াল। তাই শনিবার চেন্নাইয়ের বিরুদ্ধে আরসিবি’র অধিনায়ক ফাফ ডু’প্লেসি যখন শেষ ওভারে যশের হাতে বল তুলে দিলেন, গত বছরের স্মৃতিটাই মাথায় ভিড় করেছিল সবার। প্লে-অফে ওঠার জন্য তখন ৬ বলে ১৭ রান দরকার ছিল সিএসকে’র। প্রথম বলেই মহেন্দ্র সিং ধোনির গগনচুম্বী ছক্কা! আশঙ্কায় যশের নার্ভাস হয়ে পড়াটা অস্বাভাবিক ছিল না। কিন্তু না! তরুণ পেসার স্নায়ুর চাপ ধরে রেখে দুরন্ত কামব্যাক করেন। মাহিকে আউট করার পাশাপাশি শেষ পাঁচ বলে মাত্র ১ রান খরচ করে আরসিবি’কে এনে দেন প্লে-অফের টিকিট। গুজরাত-কেকেআর ম্যাচের পাপস্খলন করলেন বেঙ্গালুরুর জার্সিতে। ম্যাচ শেষ হতে না হতেই সোশ্যাল মিডিয়ায় রিঙ্কু সিংয়ের অভিনন্দন, ‘ভগবান তোমার জন্য এমনটাই পরিকল্পনা করে রেখেছিল।’ সত্যিই এ যেন রূপকথার প্রত্যাবর্তন!
গত বছর রিঙ্কু সিংয়ের কাছে পাঁচ ছক্কা খাওয়ার পর কেরিয়ার ডুবতে বসেছিল যশের। মানসিকভাবেও ভেঙে পড়েছিলেন তিনি। সেই যশকে এখন ক্রিকেটমহল প্রশংসায় ভাসাচ্ছে। নিজের জেতা ম্যান অব দ্য ম্যাচের পুরস্কার যশ দয়ালের হাতে তুলে দেন আরসিবি অধিনায়ক ডু’প্লেসি। দয়াল বলছিলেন, ‘ধোনি প্রথম বলে ছয় মারার পর কয়েক মুহূর্তের জন্য মাথায় এসেছিল গত বছরের দুঃস্বপ্ন। কিন্তু আত্মবিশ্বাস হারাইনি। জানতাম, একটা ভালো বল করতে পারলেই চাপ কমবে।’ যশের সাফল্যে উচ্ছ্বসিত তাঁর পরিবারও। শনিবার ম্যাচের পরই ভিডিও কল করে মায়ের খবর নেন তরুণ পেসার। যশের বাবা চন্দ্রপালের কথায়, ‘গত বছর রিঙ্কুর পাঁচটি ছক্কার পর ওর মা অসুস্থ হয়ে পড়েছিল। শনিবার তাই ম্যাচ শেষ হতেই বাড়িতে ভিডিও কল করে ছেলে। মাকে অনুভূতির কথা জিজ্ঞাসা করে।’
যশের মতো আরসিবি’র প্রত্যাবর্তনও কম নাটকীয় নয়। চলতি আসরে প্রথম আট ম্যাচের মধ্যে সাতটিতে হেরে কার্যত ছিটকে যেতে বসেছিলেন কোহলিরা। পরের ছ’টি ম্যাচ টানা জিতে প্লে-অফে বেঙ্গালুরু। তাই ম্যাচের পর বাঁধনছাড়া উল্লাসে মাততে দেখা যায় ডু’প্লেসি ব্রিগেডকে। আবেগে কেঁদে ফেলেছিলেন বিরাটও। গ্যালারিতে বসা স্ত্রী অনুষ্কা শর্মার চোখেও তখন জল। সমর্থকদেরও খুশির ঠিকানা ছিল না। ম্যাচের পর টিম বাসের জন্য হাজার হাজার আরসিবি সমর্থক চিন্নাস্বামী স্টেডিয়ামের বাইরে অপেক্ষা করছিলেন। ভিড় সামলাতে রীতিমতো হিমশিম খেতে হয় পুলিসকে।
1Month ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

উচ্চশিক্ষায় নামী স্বদেশি/ বিদেশি প্রতিষ্ঠানে সুযোগ পেতে পারেন। স্ত্রীর স্বাস্থ্য বিষয়ে চিন্তা। কর্মে অগ্রগতি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার ৮২.৫৬ টাকা৮৪.৩০ টাকা
পাউন্ড১০৪.৩৩ টাকা১০৭.৮১ টাকা
ইউরো৮৮.০৪ টাকা৯১.১৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা