খেলা

হতাশ সমর্থকদের জন্য বিশেষ বার্তা কপিলের

গুরগাঁও: বিশ্বকাপের ফাইনালে হারের ক্ষত এখনও মেটেনি। মেগা আসরে টানা ১০ ম্যাচ জেতার পর খেতাবি লড়াইয়ে রোহিতদের মুখ থুবড়ে পড়া কিছুতেই মানতে পারছেন না অনুরাগীরা। তবে মঙ্গলবার হতাশ সমর্থকদের বিশেষ বার্তা দিলেন কিংবদন্তি কপিল দেব। ভারতের ১৯৮৩ সালের বিশ্বকাপ জয়ী ক্যাপ্টেনের কথায়, ‘প্রত্যাশা আকাশছোঁয়া হলেই দুঃখ বেশি পেতে হয়। খেলায় হারজিত ছিল, আছে এবং থাকবে। তাছাড়া অস্ট্রেলিয়াও তো বিশ্বকাপ জেতার লক্ষ্যে এসেছিল।’
কিংবদন্তির সংযোজন, ‘আমাদের তো রোহিতদের নিয়ে গর্ব করা উচিত। বিশ্বকাপের মতো প্রতিযোগিতায় টানা ১০ ম্যাচ জেতা মুখের কথা নয়। কেবলমাত্র ফাইনালের দিনটাই আমাদের ভালো যায়নি। বিশ্বকাপ জিতলে তো অবশ্য  গর্বিত হতাম। কিন্তু এটাও মানতে হবে, সেদিন অস্ট্রেলিয়া অপেক্ষাকৃত ভালো ক্রিকেট খেলেই চ্যাম্পিয়ন হয়েছে।’ পাশাপাশি ইংল্যান্ডের প্রসঙ্গও টেনেছেন কপিল দেব। তিনি বলেন, ‘ইংল্যান্ড তো গতবারের চ্যাম্পিয়ন দল। কিন্তু এবার তো নক-আউটেই যেতে পারল না বাটলাররা। দক্ষিণ আফ্রিকাও আশা জাগিয়ে সেমি-ফাইনাল থেকে ছিটকে গিয়েছে। সেই নিরিখে ভারতের পারফরম্যান্স অনেক উজ্জ্বল।’ বিশ্বকাপ ফাইনালে হারের পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ভারতীয় ড্রেসিং-রুমে গিয়ে ক্রিকেটারদের সান্ত্বনা দিয়েছিলেন। কঠিন সময়ে ক্রিকেটারদের পাশে দাঁড়ানোর জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদও জানান কিংবদন্তি অধিনায়ক।
আগামী বছর আবার টি-২০ বিশ্বকাপ। সেই লক্ষ্যে পরিকল্পনাও শুরু করে দিয়েছে বোর্ড। শোনা যাচ্ছে, সংক্ষিপ্ততম ফরম্যাটের মেগা আসরে রোহিত শর্মা এবং বিরাট কোহলিরা নাকি খেলবেন না। এই প্রসঙ্গে কপিলকে প্রশ্ন করা হলে তাঁর জবাব, ‘সব বিষয়ে মন্তব্য করা সাজে না। দল বাছাই করা নির্বাচকদের কাজ।’ উল্লেখ্য, মঙ্গলবার কপিল গ্র্যান্ড থর্নটন প্রতিযোগিতার উদ্বোধনে ছিলেন। অনুষ্ঠানের ফাঁকেই তিনি বিশ্বকাপ নিয়ে কথা বলেছেন, আগামী ৩ ডিসেম্বর টুর্নামেন্টের অন্তিম দিনে গুরগাঁওয়ে যুবরাজ সিংয়ের মতো প্রাক্তন ক্রিকেটাররা উপস্থিত থাকবেন। 
6Months ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

মাতুলের থেকে বিত্তলাভ হতে পারে। কোনও বিষয়ের মানসিক উদ্বেগ কমবে। বিদ্যাচর্চায় বিশেষ শুভ।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮২.৬৬ টাকা৮৪.৪০ টাকা
পাউন্ড১০৩.৮৯ টাকা১০৭.৩৫ টাকা
ইউরো৮৭.৭৬ টাকা৯০.৮৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
25th     June,   2024
দিন পঞ্জিকা