খেলা

টিম ইন্ডিয়া সম্পর্কে ওয়াকিবহাল কোচ চাইছে বিসিসিআই

চেন্নাই: টিম ইন্ডিয়ার পরবর্তী কোচ কে হবেন, তা নিয়ে জল্পনা তুঙ্গে। বিসিসিআই সচিব জয় শাহ বলছেন, রাহুল দ্রাবিড়ের চেয়ারে এমন কেউ বসুন, যাঁর ভারতীয় ক্রিকেট সম্পর্কে স্বচ্ছ ধারণা রয়েছে। এই মন্তব্য সামনে আসার পর স্বাভাবিকভাবে প্রশ্ন উঠছে, তাহলে কি কোনও ভারতীয় ক্রিকেটারই রোহিতদের হেডস্যার হবেন? কলকাতা নাইট রাইডার্সের মেন্টর গৌতম গম্ভীরকে নিয়ে জোর গুঞ্জন। তাঁকে নাকি বোর্ডের বেশিরভাগ কর্তাই টিম ইন্ডিয়ার কোচের পদে চাইছেন। কিছুদিন আগে কেকেআর শিবির ছেড়ে আচমকা চেন্নাইয়ে গিয়েছিলেন তিনি। তাঁর এই সফর জল্পনা আরও বাড়িয়েছে। তবে গম্ভীর কি সত্যিই দায়িত্ব নেবেন? কারণ, ভারতীয় দলের কোচ হলে আইপিএলে কোনও দলের মেন্টর থাকা যাবে না। তাছাড়া গম্ভীরের সঙ্গে টিম ইন্ডিয়ার বর্তমান দলের কিছু ক্রিকেটারের সম্পর্ক অম্লমধুর। এই সব বিষয়গুলিও মাথায় রাখতে হবে। তাই ক্রিকেট মহলের ধারণা, টিম ইন্ডিয়ার পরবর্তী কোচ হতে পারেন স্টিফেন ফ্লেমিং। মৃদুভাষী এই প্রাক্তন ক্রিকেটার দীর্ঘদিন আইপিএলে কোচিং করিয়েছেন। চেন্নাই সুপার কিংসে তাঁর সাফল্য দুর্দান্ত। ক্রিকেটার হিসেবেও তাঁর রেকর্ড খুব খারাপ নয়। আধুনিক চিন্তাধারার ভিত্তিতে সময়োপযোগী সিদ্ধান্ত নিতে পারেন। এখনও পর্যন্ত তাই ফ্লেমিংই এগিয়ে বলে মনে করা হচ্ছে।
রিকি পন্টিং, জাস্টিন ল্যাঙ্গার কিংবা অ্যান্ডি ফ্লাওয়ারের মতো প্রাক্তন ক্রিকেটাররা আগেই জানিয়ে দিয়েছেন, টিম ইন্ডিয়ার কোচের পদে আবেদন করবেন না। তবে পন্টিং এক সাক্ষাৎকারে বলেছিলেন, তাঁকে নাকি বোর্ডের পক্ষ থেকে জনৈক ব্যক্তি কোচ হওয়ার প্রস্তাব দিয়েছিলেন। তবে তা নস্যাৎ করে দিয়েছে বিসিসিআই। সচিব জয় শাহ জানিয়েছেন, ‘আমি বা বোর্ডের অন্য কেউ অস্ট্রেলিয়ার কোনও প্রাক্তন ক্রিকেটারকে কোচ হওয়ার প্রস্তাব দিইনি। তাই যে খবর প্রচারিত হচ্ছে, তা মিথ্যা।’
এদিকে, জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির ডিরেক্টর পদে ভিভিএস লক্ষ্মণের মেয়াদ শেষ হচ্ছে সেপ্টেম্বরে। তিনি নাকি নতুন করে দায়িত্ব নিতে নারাজ। ভারতীয় দলের কোচের পদে এখনও আবেদন করেননি লক্ষ্মণ। অতীতে স্ট্যান্ড ইন কোচ হিসেবে দায়িত্ব পালন করেছিলেন। সাফল্য এনে দিয়েছিলেন দলকে। তাই অনেকেরই মনে হয়েছিল, লক্ষ্মণ হয়তো ভারতীয় দলের পরবর্তী কোচ হতে পারেন। ২৭ মে আবেদনের শেষ দিন। জয় শাহর থেকে সবুজ সংকেত পেলে শেষ মুহূর্তে দৌড়ে সামিল হতেই পারেন লক্ষ্মণ। তবে খুব সম্ভবত তাঁকে ব্যাটিং পরামর্শদাতা বা মেন্টর হিসেবে কাজে লাগাতে চাইছে বিসিসিআই।
এদিকে, লক্ষ্মণ যদি এনসিএ’র দায়িত্ব না নেন, তাহলে কে হবেন তাঁর উত্তরসূরি? এক্ষেত্রে বোর্ডের প্রথম পছন্দ বিক্রম রাঠোর। তিনি এই মুহূর্তে টিম ইন্ডিয়ার ব্যাটিং কোচ। কিন্তু নতুন হেড কোচ নিযুক্ত হওয়ার পর তাঁর চাকরি নাও থাকতে পারে। তাই এনসিএ’তে তাঁকে দেখা যেতে পারে।
2Months ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পারিবারিক অশান্তির অবসানে গৃহ সুখ ও শান্তি বাড়বে। প্রেমের ক্ষেত্রে শুভ। কর্মে উন্নতি। উপার্জন বৃদ্ধি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৬ টাকা৮৪.৩৫ টাকা
পাউন্ড১০৬.৪৬ টাকা১০৯.১২ টাকা
ইউরো৮৯.৭৬ টাকা৯২.২০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা