খেলা

কোহলি-ধোনির অস্তিত্বের দ্বৈরথ, মাহিকে ঘিরে আবেগের প্রবল ঘনঘটা

বেঙ্গালুরু: গতবারের চ্যাম্পিয়ন। সার্বিকভাবে হলুদ জার্সিধারীরা পাঁচবার জিতেছে আইপিএল। কোটিপতি লিগের সবচেয়ে ধারাবাহিক দলও তারা। চতুর্থ স্থানের নীচে থেকেছে মাত্র দু’বার। অথচ সেই চেন্নাই সুপার কিংসই এবারের আসরে অস্তিত্ব সঙ্কটে। শনিবারের টক্কর নিয়ে তাই উন্মাদনা মারাত্মক। মহেন্দ্র সিং ধোনির উপস্থিতি অন্য মাত্রা দিচ্ছে এই ম্যাচকে। নক-আউটে না উঠলে এটাই চলতি প্রতিযোগিতায় চেন্নাইয়ের শেষ ম্যাচ। পাশাপাশি পরের বার মাঠে না নামলে আইপিএলে মাহির বিদায়ী ম্যাচও এটাই!
কোহলি বনাম ধোনি দ্বৈরথের মঞ্চে অবশ্য বৃষ্টির আশঙ্কা রয়েছে। খেলা ভেস্তে গেলে চেন্নাইয়ের অসুবিধা নেই। এক পয়েন্ট পেলেই প্লে-অফে উঠবে তারা। তখন তাদের পয়েন্ট দাঁড়াবে ১৫। আর জিতলে ১৬ পয়েন্টে পৌঁছবে ঋতুরাজ গায়কোয়াড় বাহিনী। প্রথম দুই দলের মধ্যে থাকার সম্ভাবনাও তৈরি হবে। সেক্ষেত্রে অবশ্য শেষ ম্যাচে রাজস্থানকে হারতে হবে। অন্য ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদেরও এক পয়েন্টের বেশি পাওয়া চলবে না। তবে অঙ্কের কচকচানি দূরে সরিয়ে আপাতত আরসিবি’র বিরুদ্ধে জয়ের দিকেই তাকিয়ে সিএসকে শিবির। এমনকী অল্প ব্যবধানে হারলেও শেষ চারে যাওয়ার সম্ভাবনা রয়েছে।
এই আবহে আকর্ষণের কেন্দ্রে মাহি। বৃহস্পতিবার সন্ধ্যায় নেটে তাঁকে অফ স্পিন বল করতে দেখা গিয়েছে। কিপিংয়ের দস্তানা খুলে আইপিএলে অবশ্য কখনও বল করেননি তিনি। তবে প্রস্তুতিতে চনমনে দেখিয়েছে তাঁকে। এমনকী, বেঙ্গালুরুর ড্রেসিং-রুমেও গিয়েছিলেন ধোনি। সেই সময় তাঁকে গরম চা দিয়ে অভ্যর্থনা জানানো হয়। ইনস্টাগ্রামে আরসিবি’র পক্ষ থেকে সেই ভিডিও পোস্ট করে লেখা হয়েছে, ‘ওয়েলকাম টু বেঙ্গালুরু, মাহি!’
বাইশ গজে অবশ্যই সৌজন্য ও সম্প্রীতির এই বাতাবরণ থাকবে না। তার জন্য প্রস্তুতিতে খামতি রাখছেন না ধোনি। সিএসকে’র পোস্ট করা ছবিতে দেখা গিয়েছে রুদ্রমূর্তির এমএসডি’কে। এই আসরে তিনি আছেনও বিধ্বংসী মেজাজে। ব্যাটিং অর্ডারে পিছিয়ে গিয়েও ১০ ইনিংসে স্ট্রাইক রেট ২২৬.৬৬! ভক্তরা শনিবারও তাঁর ব্যাটে পুরনো ঝলক দেখতে চান। শুনতে চান সেই চিৎকার, ‘মাহি মার রহা হ্যায়!’ব্যাটিংয়ে চেন্নাইয়ের বড় ভরসা অবশ্য অধিনায়ক ঋতুরাজ, শিবম দুবে, ড্যারিল মিচেল, রবীন্দ্র জাদেজা। পাথিরানা, মুস্তাফিজুরদের অনুপস্থিতি অবশ্য পেস আক্রমণের ধার কমিয়েছে। চোট পেয়ে ছিটকে গিয়েছেন দীপক চাহারও। তবে শার্দূল ঠাকুর, তুষার দেশপাণ্ডে, সিমরজিৎ সিংরা ভরসা জোগাচ্ছেন।
2Months ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পারিবারিক অশান্তির অবসানে গৃহ সুখ ও শান্তি বাড়বে। প্রেমের ক্ষেত্রে শুভ। কর্মে উন্নতি। উপার্জন বৃদ্ধি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৬ টাকা৮৪.৩৫ টাকা
পাউন্ড১০৬.৪৬ টাকা১০৯.১২ টাকা
ইউরো৮৯.৭৬ টাকা৯২.২০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা