বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
খেলা
 

দুরন্ত সেঞ্চুরিতে লখনউকে জেতালেন মার্কাস স্টোইনিস

চেন্নাই: মার্কাস ম্যাজিক। এছাড়া আর কী-ই বা বলার আছে? অজি ক্রিকেটারের দাপটে চেন্নাই সুপার কিংসকে ৬ উইকেটে হারিয়ে রুদ্ধশ্বাস জয় ছিনিয়ে নিল লখনউ সুপার জায়ান্টস। দুরন্ত শতরানে ঝড় তুললেন মার্কাস স্টোইনিস। কার্যত একাই তছনছ করে দিলেন চেন্নাই বোলিংকে। মাত্র ৬৩ বলে অপরাজিত ১২৪ রান করলেন স্টোইনিস। আইপিএলে তাঁর প্রথম সেঞ্চুরিতে ১৩ টি চার ও হাফ ডজন বিশাল ছক্কা। ঝোড়ো ইনিংসের সুবাদে চিপকে সবচেয়ে বেশি রান তাড়া করে জেতার নজির গড়ল লোকেশ রাহুল ব্রিগেড। 
মঙ্গলবার শুরুতে ব্যাট করে চার উইকেটে ৪ উইকেটে ২১০ রানের বিশাল ইনিংস গড়ে চেন্নাই। স্ট্রোকের ফুলঝুরিতে শতরান করেন ঋতুরাজ গায়কোয়াড়। আইপিএলে এই প্রথম চেন্নাই সুপার কিংসের কোনও অধিনায়কের ব্যাটে এল সেঞ্চুরি। তাঁকে যোগ্য সঙ্গত শিবম দুবের (৬৬)। শেষ বলে বাউন্ডারি মেরে গ্যালারিকে আবেগে ভাসালেন মহেন্দ্র সিং ধোনি (অপরাজিত ৪)।  রাচীন রবীন্দ্রকে বাইরে রেখে এদিন নেমেছিল চেন্নাই।  রান পাননি তাঁর সঙ্গী ওপেনার অজিঙ্কা রাহানে (১), তিনে ও চারে নামা যথাক্রমে ড্যারিল মিচেল (১১) ও রবীন্দ্র জাদেজা (১৬)। ঋতুরাজ অবশ্য একটা দিক ধরে রেখে টানতে থাকেন দলকে। তাঁর পঞ্চাশ আসে ২৮ বলে। শতরানে পৌঁছতে নেন ৫৬ বল। টি-২০ ঘরানায় এটা ঋতুরাজের ষষ্ঠ সেঞ্চুরি। তার ইনিংস সাজানো ছিল এক ডজন বাউন্ডারি ও ৩টি ছক্কা। চলতি আসরে আট ইনিংসে ৩৪৯ রান করে ফেললেন তিনি। তালিকায় শীর্ষে থাকা বিরাট কোহলির (৩৭৯) পরেই এখন সিএসকে অধিনায়ক। উল্লেখ্য, পুরুষদের টি-২০ ক্রিকেটে এই নিয়ে ৩৪বার দুশোর গণ্ডি পেরল চেন্নাই। তাদের সঙ্গে যুগ্মভাবে এই রেকর্ড রয়েছে সমারসেটের। যদিও শুরুটা ভালো হলেও শেষরক্ষা হল না।
জবাবে শুরুতেই ডি’ককের উইকেট হারায় লখনউ। ব্যর্থ রাহুলও। প্রাথমিক ধাক্কা সামলে হাল ধরেন স্টোইনিস ও নিকোলাস পুরান। ক্যারিবিয়ান ক্রিকেটার ১৫ বলে ৩৪ রান করে আউট হলেও ক্রিজ আঁকড়ে থাকেন স্টোইনিস। ওভারের প্রথম বলেই হাঁকান বিশাল ছক্কা। নিজের উপর থেকে সরিয়ে দেন চাপ। বল ফেলার জায়গা পাননি চেন্নাইয়ের মুস্তাফিজুর রহমান। শেষপর্যন্ত ৩ বল বাকি থাকতেই প্রয়োজনীয় রান তুলে নেন দুরন্ত ফর্মে থাকা স্টোইনিস। তিনিই ম্যাচের সেরা নির্বাচিত হন।

24th     April,   2024
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ