বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
খেলা
 

অ্যাওয়ে ম্যাচে জয়ই লক্ষ্য হাবাসের

সঞ্জয় সরকার, কলকাতা: মাঠ ও মাঠের বাইরে তিনি কড়া হেড স্যর। পান থেকে চুন খসলেই রোষের মুখে পড়তে হয় ফুটবলারদের। সাফল্যের দিনেও কীভাবে মাটিতে পা রেখে চলা যায়, তা তাঁর থেকে ভালো আর কেউ জানেন না। তবে রবিবার যুবভারতীর প্রেস কন্সফারেন্স রুমে কিছুটা আবেগপ্রবণ দেখাল মোহন বাগান সুপার জায়ান্ট কোচ আন্তোনিও লোপেজ হাবাসকে। পাশে বসা সহকারীর প্রশংসা করতে গিয়ে গলা ধরে এল অভিজ্ঞ এই স্প্যানিশ কোচের। আসলে শারীরিক অসুস্থতার কারণে বেশ কিছুদিন হোটেলবন্দি ছিলেন তিনি। এই পর্বে দলের দায়িত্ব সামলান সহকারী কোচ ম্যানুয়েল। তাই মোহন বাগানের লিগ-শিল্ড জয়ের নেপথ্য কারিগর হিসেবে এই তরুণ প্রশিক্ষককেও সমান কৃতিত্ব দিলেন হাবাস। বললেন, ‘আমার অনুপস্থিতিতে ম্যানুয়েল যেভাবে দলের দায়িত্ব সামলেছেন, তাতে আমি কৃতজ্ঞ। দলের সাফল্যে ওরও সমান অবদান।’ স্প্যানিশ কোচের ডেপুটি অবশ্য হাবাসকেই যাবতীয় কৃতিত্ব দিলেন। ম্যানুয়েল বললেন, ‘উনি না থেকেও দলের সঙ্গে সবসময় ছিলেন। ওর পরামর্শ মেনেই প্রতিটি সিদ্ধান্ত নিয়েছি।’
আইএসএল সেমি-ফাইনালের প্রথম লেগে মঙ্গলবার ভুবনেশ্বরের কলিঙ্গ স্টেডিয়ামে ওড়িশা এফসি’র মুখোমুখি হবে মোহন বাগান। পাঁচদিন বাদে যুবভারতীতে ফিরতি পর্ব। তবে দু’লেগের কথা মাথায় না রেখে সেমি-ফাইনালকে ৯০ মিনিটের লড়াই হিসেবেই দেখছেন সবুজ-মেরুন কোচ। আসলে অ্যাওয়ে ম্যাচ হলেও মঙ্গলবার জয়ের লক্ষ্যেই মাঠে নামবেন দিমিত্রি-কামিংসরা। সেমি-ফাইনালে গোল পার্থক্যও ফ্যাক্টর। এই প্রসঙ্গে হাবাস বলেন, ‘১৮০ মিনিটের কথা ভুলে ৯০ মিনিটে জয়ের ভিত গড়ে ফেলাই আমাদের লক্ষ্য। সেই পরিকল্পনা নিয়েই মঙ্গলবার মাঠে নামতে হবে। খালি হাতে ফেরা চলবে না।’ ইঙ্গিত স্পষ্ট, প্রতি আক্রমণে বাজিমাতের রণকৌশল সাজাচ্ছে পালতোলা নৌকা।
চোটের কারণে চলতি মরশুমে ভুগতে হয়েছে মোহন বাগানকে। পুরো মরশুমের জন্য ছিটকে গিয়েছেন আশিক কুরুনিয়ান। পাশাপাশি জাতীয় দলের ট্রেনিংয়ে চোট পেয়ে দীর্ঘদিন মাঠের বাইরে ছিলেন সাহাল আব্দুল সামাদ। তবে কোচ হাবাসকে স্বস্তি জুগিয়ে রবিবার বল পায়ে পুরোদমে অনুশীলন করলেন এই কেরালাইট মিডিও। মঙ্গলবার ওড়িশার বিরুদ্ধে প্রয়োজনে তাঁকে ব্যবহারও করতে পারেন বাগান কোচ।
এদিকে, গত মরশুম খুব একটা ভালো কাটেনি লিস্টন কোলাসোর। এমনকী চলতি মরশুমের শুরুতেও তাঁকে ছেড়ে দেওয়ার গুঞ্জন শোনা গিয়েছিল। তবে ভুল থেকে শিক্ষা নিয়ে দারুণভাবে নিজেকে মেলে ধরেছেন এই গোয়ান উইঙ্গার। বললেন, ‘গত মরশুমে প্রত্যাশা মতো পারফর্ম করতে পারিনি। অফ সিজনে পুরনো ম্যাচের ভিডিও দেখে নিজের ভুলগুলো শুধরে নেওয়ার চেষ্টা করেছি। তাতেই ফল মিলেছে।’ সোমবার সকালের বিমানের ভুবনেশ্বর রওনা হবেন কাউকোরা। বিকেলে সেখানেই ওড়িশা ম্যাচের শেষ মহড়া সারবে হাবাস-ব্রিগেড।

22nd     April,   2024
 
 
অক্ষয় তৃতীয়া ১৪৩১
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ