বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
খেলা
 

ট্রাভিসদের দাপটে জিতল হায়দরাবাদ

নয়াদিল্লি: ট্রাভিস হেড ও অভিষেক শর্মার দাপটে ধরাশায়ী দিল্লি ক্যাপিটালস। এই দু’জনের ব্যাটে ভর করে ৭ উইকেটে পাহাড়প্রমাণ ২৬৬ রান তোলে সানরাইজার্স হায়দরাবাদ। জবাবে ৫ বল বাকি থাকতে ১৯৯ রানে গুটিয়ে যান ঋষভ পন্থরা। ৬৭ রানে বড় জয়ের সুবাদে পয়েন্ট টেবিলে দ্বিতীয় স্থানে উঠে এল হায়দরাবাদ। ৭ ম্যাচে তাদের সংগ্রহ ১০ পয়েন্ট।
কোটলায় টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ঝড়ের গতিতে ইনিংস শুরু করেছিল সানরাইজার্স। ১৬ বলে পঞ্চাশের পর একশো এসেছিল মাত্র ৩০ বলে। আইপিএলেই শুধু নয়, টি-২০ ক্রিকেটের ইতিহাসেই যা দ্রুততম। পাওয়ার প্লে’র ছয় ওভারের শেষে সেটাই দাঁড়ায় বিনা উইকেটে ১২৫। এটাও রেকর্ড। এই পর্বে কখনও এত রান দেখেনি কুড়ি ওভারের ফরম্যাট। সেই সময় মনে হচ্ছিল, আইপিএলে প্রথম দল হিসেবে তিনশোর গণ্ডি টপকে যাবে কমলা জার্সিধারীরা। শেষ পর্যন্ত অবশ্য তা হয়নি। ট্রাভিস হেড ও অভিষেক আউট হতে রানের গতি কমে যায়। উল্লেখ্য, বাঁ হাতি অজি ওপেনারের ৩২ বলে ৮৯ রানের ইনিংস সাজানো ছিল ১১টি চার ও ৬টি ছক্কায়। এছাড়া ১২ বলে ৪৬ রানের পথে তরুণ অভিষেক মারেন ২টি চার ও ৬টি ছক্কা। পাশাপাশি প্রশংসা করতে হবে শাহবাজ আহমেদ ও নীতীশ কুমার রেড্ডির। পঞ্চম উইকেটে দু’জনে ৪৭ বলে যোগ করেন ৬৭। কুলদীপের চতুর্থ শিকার নীতীশ (২৭ বলে ৩৭) হলেও শাহবাজকে আটকানো যায়নি। আইপিএলে জীবনের প্রথম হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন তিনি। শেষ পর্যন্ত ২৯ বলে ৫৯ রানে অপরাজিত থাকেন বাঁ হাতি অলরাউন্ডার। তাঁর ইনিংস সাজানো ছিল পাঁচটি ছক্কা ও দুটো চারে।
চলতি আইপিএলে এই নিয়ে তৃতীয়বার আড়াইশোর বেশি রান তুলল নিজামের শহরের ফ্র্যাঞ্চাইজি। এর আগে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ও মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে যথাক্রমে ২৮৭-৩ ও ২৭৭-৩ তুলেছিল প্যাট কামিন্স বাহিনী। এদিনের ২৬৬ আইপিএলের ইতিহাসে চতুর্থ সর্বাধিক রান। তিন নম্বরে রয়েছে কলকাতা নাইট রাইডার্সের ২৭২-৭, বিশাখাপত্তনমে যা এসেছিল দিল্লির বিরুদ্ধেই। উল্লেখ্য, ফ্র্যাঞ্চাইজি টি-২০ ক্রিকেটে তিনবার আড়াইশোর বেশি রানের কৃতিত্ব সানরাইজার্স হায়দরাবাদ ছাড়া রয়েছে শুধু ইংল্যান্ডের কাউন্টি দল সারের।
রান তাড়া করতে নেমে দিল্লির শুরুটা ভালো হয়নি। মাত্র ২৫ রানেই দুই উইকেট খোয়ায় তারা। চূড়ান্ত ব্যর্থ ডেভিড ওয়ার্নার (১)। অপর ওপেনার পৃথ্বীর ব্যাট থেকেও ১৬ রানের বেশি আসেনি। তবে প্রাথমিক এই ধাক্কা সামলে নেন জেক ফ্রেজার ও অভিষেক পোড়েল। তিনে নামা ফ্রেজার ৫টি চার ও ৭টি ছয় সহ ১৮ বলে ৬৫ রানের ঝোড়ো ইনিংস উপহার দেন। বাংলার অভিষেক পোড়েলের সংগ্রহ ২২ বলে ৪২ রান। তবে এই দু’জন আউট হতেই চাপে পড়ে যায় রাজধানীর দলটি। বড় রান পাননি স্টাবস (১০), ললিত (৭), অক্ষররা (৬)। শেষ দিকে ক্যাপ্টেন ঋষভ পন্থ (৩৫ বলে ৪৪ রান) মরিয়া চেষ্টা চালিয়েও দলের হার এড়াতে ব্যর্থ। হায়দরাবাদের সফলতম বোলার টি নটরাজন (৪-১৯)। ১৯তম ওভারেই মেডেন সহ তিনটি উইকেট নিয়েছেন তিনি।

21st     April,   2024
 
 
অক্ষয় তৃতীয়া ১৪৩১
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ