বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
খেলা
 

রাহুলের দুরন্ত ইনিংস, চেন্নাইকে হারাল লখনউ

লখনউ: মহেন্দ্র সিং ধোনি হয়ে উঠেছেন হ্যামলিনের বাঁশিওয়ালা। এটাই সম্ভবত আইপিএলে তাঁর শেষ মরশুম। যখনই ক্রিজে যাচ্ছেন, গ্যালারির সবার হাতে উঠে আসছে মোবাইল। প্রত্যেকেই চাইছেন মুহূর্তটা ক্যামেরাবন্দি করে রাখতে। উঠছে গর্জন। মাহিও তার মর্যাদা রাখছেন ধারাবাহিকভাবে। ৪২ বছর বয়সেও ব্যাট হাতে তুলছেন ঝড়। শুক্রবার যেমন একানা স্টেডিয়ামে লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে ৯ বলে অপরাজিত থাকলেন ২৮ রানে। চেন্নাই সুপার কিংসের আদরের ‘থালা’ মারেন তিনটি চার ও দুটো ছয়। তার মধ্যে একটা আবার ব্যতিক্রমী মেজাজে কিপারের মাথার উপর দিয়ে পার করে সীমানা। অন্যটা উড়ে যায় ১০১ মিটার দূরত্বে। পাঁচ ইনিংসে আড়াইশোরও বেশি স্ট্রাইক রেটে এমএসডি করে ফেলেছেন ৮৭, আউট হননি একবারও!
তবে ধোনির এই ইনিংসও জেতাতে পারল না চেন্নাইকে। ৮ উইকেটে তাদের হারাল লখনউ। টস হেরে ব্যাট করতে নেমে ছয় উইকেট হারিয়ে হলুদ জার্সিধারীরা তুলেছিল ১৭৬। জবাবে ১৯ ওভারে লক্ষ্যে পৌঁছয় লখনউ। লোকেশ রাহুল (৮২) ও কুইন্টন ডি’কক (৫৪) প্রথম উইকেটেই ভিত গড়ে দিয়েছিলেন রান তাড়ার। ওপেনিংয়ে ওঠে ১৪৩ রান। চলতি মরশুমে এখনো যা সর্বোচ্চ ওপেনিং পার্টনারশিপ। লোকেশের পঞ্চাশ আসে ৩১ বলে। তাঁর ইনিংসে ছিল ৯টি চার ও ৩টি ছয়। অপরাজিত থেকে দলকে জয়ের লক্ষ্যে পৌঁছে দিলেন নিকোলাস পোরান (২৩) ও মার্কাস স্টোইনিস (৮) । শেষ পর্যন্ত ৬ বল বাকি থাকতে এল জয়। সাত ম্যাচে লোকেশদের পয়েন্ট এখন ৮। অন্যদিকে, ঋতুরাজ গায়কোয়াড়রা সাত ম্যাচে থেমে থাকলেন ৮ পয়েন্টেই।   
তার আগে একটা দিক ধরে রেখে চেন্নাই ইনিংসকে টানলেন রবীন্দ্র জাদেজা। চার নম্বরে নেমে ৪০ বলে তিনি অপরাজিত থাকেন ৫৭ রানে। অজিঙ্কা রাহানে (২৪ বলে ৩৬) ও মঈন আলি (২০ বলে ৩০) বাদে রান পান শুধু ধোনি। একের পর এক, হতাশ করেন রাচীন রবীন্দ্র (০), ঋতুরাজ (১৭), শিবম দুবে (৩) ও ইমপ্যাক্ট প্লেয়ার হিসেবে নামা সমীর রিজভি (১)। ক্রুণাল পান্ডিয়াদের (২-১৬) দাপটে একসময় মনে হচ্ছিল দেড়শোর আশেপাশে আটকে যাবে সিএসকে। কিন্তু ধোনিই তফাত গড়ে দেন। শেষ চার ওভারে ওঠে ৬২। তার মধ্যে ধোনিরই সংগ্রহ ১৬। যেভাবে খেলছেন, তাতে মজার ছলে অনেকে বলছেন, আসন্ন টি-২০ বিশ্বকাপে তাঁকে দলে রাখা রাখা উচিত ভারতীয় নির্বাচকদের। হেনরি, স্টোইনিস, ক্রুনালদের ওভার বাকি থাকতেও শেষ ওভারে যশ  উপর ভরসা রাখায় প্রশ্নের মুখে পড়েছিল লোকেশ। তবে এই জয়ের পর দাঁড়ি পড়ছে সেই আলোচনায়।

20th     April,   2024
 
 
অক্ষয় তৃতীয়া ১৪৩১
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ