খেলা

গরমকে হারিয়ে ইডেনে মধুর বর্ষবরণ বেগুনি সমর্থকদের

প্রীতম সিনহা, কলকাতা: নববর্ষ মানেই শহরবাসীর দুই সেরা ডেস্টিনেশন কালীঘাট ও দক্ষিণেশ্বর। ১৪৩১-এর পয়লা দিনে তিলোত্তমার মুডটা অবশ্য ছিল একটু অন্যরকম। আইপিএলের ভরা মরশুম বলে কথা! তার উপর রবিবার। চল্লিশ ছুঁইছুঁই তাপমাত্রার তোয়াক্কা না করে ইডেনে উপচে পড়ল ক্রিকেটপাগল জনতা। বেলা দুটোর প্রখর দাবদাহেও ধর্মতলা চত্বরে গিজগিজ করছে কালো মাথা। এঁদের অনেকেই হয়তো বাঙালি পরম্পরা মেনে সাতসকালে উঠে এলাহি খানাপিনার বন্দোবস্ত করেছেন বাড়িতে। কিন্তু দুপুরের ম্যাচে হাজিরা দেওয়ার তাড়ায় সাধের বহুবিদ পদ চেখে দেখার সময় পাননি। তাতেও কোনও আপশোস নেই। কলকাতা নাইট রাইডার্সের জয়ের সাক্ষী থাকার খুশিতেই পূর্ণতা পেল বৈশাখী উত্‍সবের রঙিন কোলাজ।
গ্যালারিজুড়ে বেগুনি জার্সির ঘনঘটা। গালে কেকেআর লেখাটা আরও গাঢ়। চড়া রোদে দগ্ধ হয়েও শুকিয়ে যায়নি কণ্ঠস্বর। মিচেল স্টার্ক একটা করে উইকেট নিয়েছেন, তার সঙ্গে চড়েছে স্লোগানের ভলিউম— ‘করব লড়ব জিতব রে...।’ ক্লাব হাউসের লোয়ার টিয়ারে বসা তরুণের হাতের ব্যানারে উঁকি দিচ্ছিল, ‘লেজেন্ড স্টার্ক ব্যাক ইন ফর্ম, নাইটস এগেইন ইন দ্য থর্ন!’ চেন্নাইয়ের কাছে হারের ধাক্কা সামলে শ্রেয়স আয়ারদের সাফল্যের সরণিতে ফেরার দিনে প্রায় ২৫ কোটি দরের অজি তারকার দুরন্ত ছন্দ স্বস্তি দিয়েছে ভক্তদেরও। সন্ধ্যার মুখে কেকেআর যত জয়ের দিকে এগিয়েছে, ততই ঝলমলে হয়ে উঠেছে গ্যালারি। সল্ট-শ্রেয়সদের চার-ছক্কার সঙ্গে পাল্লা দিয়ে জ্বলে উঠেছে হাজারো মোবাইলের ‘সাঁঝবাতি’।
ইডেনের ভরা গ্যালারিতে নাইটদের পালের হাওয়া কাড়তে চেষ্টায় ত্রুটি রাখেনি লখনউ সুপার জায়ান্টস। ফ্র্যাঞ্চাইজি মালিকের সংযোগের কথা মাথায় রেখে রবিবার মোহন বাগান সুপার জায়ান্টের সবুজ-মেরুন জার্সি পরে মাঠে নেমেছিলেন লোকেশ রাহুলরা। কিন্তু তাতে ভোলেননি রিঙ্কু-রাসেল ভক্তরা। লোকেশদের পারফরম্যান্সেও তেমন কোনও দীপ্তি প্রতিফলিত হয়নি, যাতে অ্যাওয়ে ম্যাচে গ্যালারির মন জেতা যায়। বরং গড়পড়তা ক্রিকেটের ফাঁকে ফাঁকে ব্যাকুল জনতার চোখ খুঁজে বেড়িয়েছে একজনকে— শাহরুখ। নিজের দলকে উদ্দীপ্ত করতে এদিনও ইডেনের ভিআইপি বক্সে হাজির ছিলেন কিং খান। খেলার শেষে সটান নেমে এলেন মাঠে। কখনও দর্শকদের দিকে হাত নেড়ে, কখনও নাচের ভঙ্গিতে কোমর দুলিয়ে, আবার কখনও গ্রাউন্ডসম্যানদের সঙ্গে ছবি তুলে টি-২০ নামক বিনোদনী বেওসার হালখাতা সেরে ফেললেন কেকেআরের কর্ণধার।
ইডেনের গর্জন ভেদ করে কোথাও কোন দূর থেকে তখন ভেসে আসছে বর্ষবরণের চিরন্তন রিংটোন— এসো হে বৈশাখ, এসো এসো।
3Months ago
কলকাতা
রাজ্য
দেশ
বিদেশ
বিনোদন
ব্ল্যাকবোর্ড
শরীর ও স্বাস্থ্য
বিশেষ নিবন্ধ
সিনেমা
প্রচ্ছদ নিবন্ধ
আজকের দিনে
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
mesh

পারিবারিক অশান্তির অবসানে গৃহ সুখ ও শান্তি বাড়বে। প্রেমের ক্ষেত্রে শুভ। কর্মে উন্নতি। উপার্জন বৃদ্ধি।...

বিশদ...

এখনকার দর
ক্রয়মূল্যবিক্রয়মূল্য
ডলার৮৩.২৬ টাকা৮৪.৩৫ টাকা
পাউন্ড১০৬.৪৬ টাকা১০৯.১২ টাকা
ইউরো৮৯.৭৬ টাকা৯২.২০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
*১০ লক্ষ টাকা কম লেনদেনের ক্ষেত্রে
দিন পঞ্জিকা