বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
খেলা
 

রোহিতের দুরন্ত সেঞ্চুরি ব্যর্থ,  মুম্বইকে হারাল ধোনির চেন্নাই

মুম্বই: চেন্নাই সুপার কিংস ও মুম্বই ইন্ডিয়ান্স, দু’দলই পাঁচবার জিতেছে আইপিএল। কারা আগে ষষ্ঠ ট্রফি জিতবে, তা নিয়ে চর্চা চলছে ক্রিকেট মহলে। রবিবার ওয়াংখেড়েতে সফলতম দু’দলের লড়াইয়ে অবশ্য বাজিমাত করল চেন্নাই। তারা ২০ রানে হারাল মুম্বইকে। ছয় ম্যাচে ৮ পয়েন্টে তৃতীয় স্থানে রইল সিএসকে। অন্যদিকে, ৪ পয়েন্টে মুম্বইয়ের অবস্থান আট নম্বরে।
২০৭ রানের লক্ষ্য তাড়া করে হার্দিক পান্ডিয়ার দল ছয় উইকেটের বিনিময়ে থামে ১৮৬ রানে। কাজে আসেনি রোহিত শর্মার দুরন্ত শতরান। ৬৩ বলে ১০৫ রানে অপরাজিত থাকলেন তিনি। আইপিএলের ইতিহাসে এটা হিটম্যানের দ্বিতীয় শতরান। রোহিতের ইনিংস সাজানো ১১টি চার ও পাঁচটি ছক্কায়। আসলে ম্যাচের সেরা মাথিশা পাথিরানার (৪-২৮) দুর্দান্ত বোলিংয়েই চুরমার হল হোমটিমের জেতার স্বপ্ন।   
রান তাড়ার শুরুটা অবশ্য ঝড়ের গতিতে করেছিল মুম্বই। সাত ওভারে বিনা উইকেটে ওঠে ৭০। কিন্তু পাথিরানা আক্রমণে এসেই ফেরান ঈশান কিষান (২৩) ও সূর্যকুমার যাদবকে (০)। তৃতীয় উইকেটে তিলক ভার্মার সঙ্গে রোহিত ৩৮ বলে যোগ করেন ৬০ রান। পাথিরানার তৃতীয় শিকার তিলক (৩১)। দ্রুত ফেরেন হার্দিক (২) ও টিম ডেভিড (১৩)। রোহিত একাই লড়াই চালিয়ে যান অন্যপ্রান্তে। তবে তা জেতার জন্য যথেষ্ট ছিল না।
তার আগে অধিনায়ক ঋতুরাজ গায়কোয়াড় (৪০ বলে ৬৯) ও শিবম দুবের দাপটে (৩৮ বলে অপরাজিত ৬৬) চেন্নাই চার উইকেট হারিয়ে তোলে ২০৬। অজিঙ্কা রাহানে (৫) ও রাচীন রবীন্দ্র (২১) দ্রুত ফেরার পর ঋতুরাজ টানেন দলকে। তাঁর ইনিংসে ছিল পাঁচটি ছক্কা ও পাঁচটি চার। শিবম-ঋতুরাজ মিলে তৃতীয় উইকেটে ৪৫ বলে যোগ করেন ৯০ রান। দুরন্ত ছন্দে থাকা শিবম ১৭৩.৬৮ স্ট্রাইক রেটে মারেন ১০টি চার ও দু’টি ছয়। আরব সাগরের পাড়ে অবশ্য মাঠ মাতান মহেন্দ্র সিং ধোনি (৪ বলে অপরাজিত ২০)। শেষ ওভারে নেমে হার্দিককে টানা তিন বলে ছয় মারেন তিনি। টি-২০ ক্রিকেটে ধোনির ২৫০তম ম্যাচে গ্যালারিতে ওঠে গর্জন, মাহি মার রাহা হ্যায়।
যশপ্রীত বুমরাহ (০-২৭) দুর্দান্ত বোলিং করলেও শেষ পাঁচ ওভারে চেন্নাই তোলে ৫৭। এর মধ্যে হার্দিকের (২-৪৩) শেষ ওভারেই ওঠে ২৬। ধোনির হাতে বেদম প্রহৃত হয়ে তীব্র সমালোচিত হন হার্দিক। সম্প্রচারকারী চ্যানেলে কিংবদন্তি ওপেনার সুনীল গাভাসকর বলেন, ‘অনেকদিন পর এত জঘন্য ডেথ বোলিং দেখলাম।’ 

15th     April,   2024
 
 
অক্ষয় তৃতীয়া ১৪৩১
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ