বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
খেলা
 

জয়ের আলোয় বর্ষবরণে চোখ নাইটদের

সুকান্ত বেরা, কলকাতা: আগাম নববর্ষে মেতে উঠল নাইট শিবির। বাঙালির পোশাকে দেখা গেল কোচ চন্দ্রকান্ত পণ্ডিত, দুষ্মন্ত চামিরাদের। চলল ভুরিভোজ। নানা বাঙালি পদে তাঁদের রসনাতৃপ্তির ছবি ছড়িয়ে পড়ল সোশ্যাল মিডিয়ায়। 
নাইট রাইডার্সের বঙ্গপ্রেম আর দাঁড়কাক ও ময়ূর পুচ্ছের গল্পের মধ্যে অদ্ভুত মিল। কারণ এই কেকেআর দলেই বছরের পর বছর ব্রাত্য বাংলার ক্রিকেটাররা। তা সত্ত্বেও কলকাতায় চুটিয়ে ব্যাওসা করে যাচ্ছেন শাহরুখ খান, জুহি চাওলারা। তার হিসেব কে আর রাখে! সকালে পাড়ায় পাড়ায় প্রভাতফেরি। ময়দানে জমজমাট বারপুজো। দুপুরে ভুরিভোজ সেরে ক্রিকেটপ্রেমীরা ছুটবেন ইডেনে। রবিবাসরীয় বিকেলে ফের গ্যালারি গর্জে উঠবে করব...লড়ব... জিতব... রে...। ঘরের মাঠে নামছে কলকাতা নাইট রাইডার্স। প্রতিপক্ষ লখনউ সুপার জায়ান্টস। পয়েন্টের নিরিখে এই ম্যাচ নাইটদের কাছে খুবই গুরুত্বপূর্ণ। লোকেশ রাহুলের দলকে হারাতে পারলে পয়েন্ট তালিকায় অবস্থান আরও মজবুত হবে নাইট ব্রিগেডের।
শনিবার চৈত্রাবসানের প্রহর শেষে প্র্যাকটিসের পর ক্রিকেটের নন্দনকাননে গোল করে বসে লখনউ বধের পরিকল্পনা ছকে ফেললেন গম্ভীররা। গত ম্যাচে চেন্নাই সুপার কিংসের কাছে হারের ধাক্কা সামলে ওঠার জন্য ক্রিকেটারদের মনোবল বাড়ানোর চেষ্টাও চালালেন। কম্বিনেশনে তেমন কোনও পরিবর্তনের ইঙ্গিত পাওয়া গেল না কেকেআরের প্র্যাকটিসে। একমাত্র সুনীল নারিনের সঙ্গে ওপেনিং সঙ্গী ফিল সল্টের জায়গায় খেলানো হতে পারে গুরবাজকে। একেবারে পাটা পিচ। ঘাসের লেস মাত্র নেই। ম্যাচ গড়ালে তা আরও মন্থর হবে। হাল্কা টার্নও থাকতে পারে। সেক্ষেত্রে দুই দলের স্পিনারদের ভূমিকা হবে গুরুত্বপূর্ণ। মায়াঙ্ক যাদবের মতো উদীয়মান পেসারকে এই ম্যাচে পাচ্ছে না লখনউ, যা কেকেআর ব্যাটসম্যানদের কাছে বড় স্বস্তি। নাইটদের ব্যাটিংয়ের বড় ভরসা রাসেল, রিঙ্কু ও ক্যাপ্টেন শ্রেয়স। বাকিরা মেহবুবের ফলস হ্যান্ডের মতো। ধারাবাহিকতার অভাব স্পষ্ট রমনদীপ, বেঙ্কটেশদের খেলায়। তবে রঘুংবশীর মতো তরুণ তুর্কি নীতীশ রানার অভাব ঢেকে দিতে সফল।
লখনউয়ের ব্যাটিং খুবই শক্তিশালী। কুইন্টন ডি’কক, লোকেশ রাহুলকে বড় পার্টনারশিপ গড়তে দিলে চলবে না। তাই নতুন বলে স্টার্ককে উইকেট নিতে হবে। হার্ষিত রানা ফিট হলেও তাঁর খেলার সম্ভাবনা কম। তাই বৈভব অরোরার দিকেই পাল্লা ভারি। লখনউয়ের মিডল অর্ডারে মার্কাস স্টোইনিস, নিকোলাস পুরানের মতো মারকুটে ব্যাটসম্যান আছেন। এছাড়া আয়ূষ বাদোনি, ক্রুণাল পান্ডিয়ারাও বহু লড়াইয়ের সৈনিক। ইডেনের গ্যালারিতে বিভাজন ঘটাতে লখনউ নামবে সবুজ-মেরুন জার্সি পরে।
কেকেআরের সাফল্যের পাসওয়ার্ড কিন্তু দুই ক্যারিবিয়ান সুনীল নারিন ও আন্দ্রে রাসেলের ঝুলিতে। তাঁদের অলরাউন্ড পারফরম্যান্সই বদলে দিতে পারে ম্যাচের রং। নারিন ব্যাট হাতে পাওয়ার প্লে’তে ঝড় তুলছেন। বল হাতে আটকে দিচ্ছেন রানের গতি। একইভাবে রাসেলও ব্যাটে-বলে দুরন্ত ফর্মে ধরা দিয়েছিলেন সানরাইজার্স ম্যাচে। সঙ্গে রিঙ্কু সিং যদি জ্বলে ওঠেন, তাহলে বাদশাহী জয়ের সাক্ষী থাকতে পারেন নাইট সমর্থকরা।

14th     April,   2024
 
 
অক্ষয় তৃতীয়া ১৪৩১
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ