বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
খেলা
 

প্লে-অফের আশা এখনই ছাড়ছেন না কুয়াদ্রাত

সঞ্জয় সরকার, কলকাতা: অনুশীলন তখন শেষের পথে। একে একে ড্রেসিং-রুমে ফিরে গিয়েছেন ফুটবলাররা। তবে সতীর্থ লালচুংনুঙ্গাকে নিয়ে তখনও মাঠে স্প্রিন্ট টানতে ব্যস্ত ক্লেটন সিলভা। ৩৭ বছর বয়সেও তাঁর এই দায়বদ্ধতায় মুগ্ধ কোচ কার্লেস কুয়াদ্রাত। সতীর্থ হিজাজি মাহের তো বলেই দিলেন, ‘ক্লেটনই লিগের সেরা স্ট্রাইকার। আমি ভাগ্যবান যে, ওর বিরুদ্ধে খেলতে হয় না।’ আসলে আইএসএলের প্লে-অফের আশা জিইয়ে রাখতে বাকি পাঁচটা ম্যাচের প্রস্তুতিতে কোনও খামতি রাখতে নারাজ লাল-হলুদ অধিনায়ক। তাই অনুশীলনে বাড়তি ঘাম ঝরাতে দেখা গেল তাঁকে।
বুধবার অ্যাওয়ে ম্যাচে এফসি গোয়ার মুখোমুখি হবে ইস্ট বেঙ্গল। সুপার সিক্সের দৌড়ে টিকে থাকতে এই ম্যাচে জয় ছাড়া কোনও বিকল্প পথ নেই লাল-হলুদ ব্রিগেডের সামনে। ১৭ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে আপাতত লিগ টেবিলে নবম স্থানে রয়েছে কুয়াদ্রাত ব্রিগেড। ফলে বাকি পাঁচ ম্যাচে পয়েন্ট নষ্ট মানেই প্লে-অফের আশা কার্যত শেষ হয়ে যাবে ইস্ট বেঙ্গলের। কোচ কুয়াদ্রাত অবশ্য এখনই আশা ছাড়ছেন না। তাঁর কথায়, ‘গোয়া ম্যাচ আমাদের কাছে খুবই গুরুত্বপূর্ণ। এই ম্যাচ থেকে তিন পয়েন্ট তুলে নিতে হবে। তাই সেরা দলই মাঠে নামবে।’
সুপার কাপের পর হঠাৎই ইস্ট বেঙ্গলের ছন্দপতন ঘটে। এই পর্বে চোট ও কার্ড সমস্যায় ভুগতে হয়েছে কোচ কুয়াদ্রাতকে। তবে লাল-হলুদ কোচকে স্বস্তি জুগিয়ে সোমবার বল পায়ে অনুশীলন করলেন সাউল ক্রেসপো। গোয়ার বিরুদ্ধে এই স্প্যানিশ মিডিওকে কিছুক্ষণের জন্য ব্যবহার করতে পারেন কুয়াদ্রাত। পাশাপাশি কার্ড সমস্যা কাটিয়ে দলে ফিরছেন হিজাজি মাহেরও। লাল-হলুদ কোচ বললেন, ‘সাত ম্যাচ পর ছয় বিদেশি হাতে পাচ্ছি। ফুটবলারদের চোট অনেক কিছু বদলে দিয়েছিল। পাশাপাশি ট্রান্সফার উইন্ডোতেও দলে পরিবর্তন হয়। তবে সবাই সেরাটা উজাড় করে দিতে তৈরি।’ ক্রেসপোও মাঠে নামার ব্যাপারে আশাবাদী। বললেন, ‘এখন আমি অনেকটাই সুস্থ। কোচ চাইলে খেলতেই পারি।’ তবে সোমবার অনুশীলন করলেন না নন্দ কুমার। পেশিতে হাল্কা টান ধরায় ফিজিক্যাল ট্রেনারের তত্ত্বাবধানে প্রস্তুতি সারলেন। তবে গোয়ার বিরুদ্ধে তাঁর খেলা নিয়ে কোনও সমস্যা নেই। সোমবার সন্ধ্যার বিমানে গোয়া পৌঁছয় ইস্ট বেঙ্গল। মঙ্গলবার সেখানেই চূড়ান্ত প্রস্ততি সারবেন ক্লেটনরা।

5th     March,   2024
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ