বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
খেলা
 

জামশেদপুরকে চূর্ণ করলেন দিমিত্রিরা

অম্বরীশ চট্টোপাধ্যায়, কলকাতা: ম্যাচের বয়স তখন ৭ মিনিট। ডান প্রান্ত থেকে মনবীরের ঠিকানা লেখা মাইনাস দুরন্ত ফ্লিকে জালে জড়ালেন দিমিত্রি পেত্রাতোস। তারপরই তাঁর দঙ্গল সেলিব্রেশনের ঢেউ ছড়িয়ে পড়ল গ্যালারিতে। অস্ট্রেলিয়ান তারকাটি হয়তো বোঝাতে চাইলেন, দ্বিতীয় লেগে জামশেদপুরের অপরাজেয় তকমা ঘোচাতেই তাঁরা শুক্রবার মাঠে নেমেছেন। এরপর জেসন কামিংস ও আর্মান্দো সাদিকুর লক্ষ্যভেদে চূর্ণ খালিদ জামিলের দল। তিনটি গোলের নেপথ্য কারিগর রাইট উইঙ্গার মনবীর সিং। সঙ্গত কারণে তিনিই ম্যাচের সেরা। তাঁর পারফরম্যান্সে মুগ্ধ কোচ হাবাস। এছাড়া বলতে হবে মিডফিল্ড জেনারেল জনি কাউকোর কথাও। বিপক্ষের সেরা অস্ত্র মানজোরোকে নিষ্প্রভ করে রাখলেন তিনি। জয়ের সুবাদে ১৬ ম্যাচ খেলে ৩৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে মোহন বাগান। এদিনের এই ফল কিছুটা হলেও অক্সিজেন জোগাল ইস্ট বেঙ্গলকে। কারণ, ১৮ ম্যাচে জামশেদপুরের পয়েন্ট ২০। কুয়াদ্রাতের দল এক ম্যাচ কম খেলে ১৮ পয়েন্ট সংগ্রহ করেছে। 
জামশেদপুরের বিরুদ্ধে ৩-২-৩-২ ফর্মেশনে দল সাজিয়ে ছিলেন মোহন বাগান কোচ হাবাস। তিন ডিফেন্ডারের সামনে দু’জন ডিফেন্সিভ ব্লকার। জনি কাউকো সারাক্ষণ দুই উইং সচল রাখার দায়িত্ব কাঁধে তুলে নেন। আর প্রান্তিক আক্রমণেই বিপক্ষকে দুরমুশ করল শতাব্দীপ্রাচীন ক্লাব। প্রতিপক্ষের দুই উইং ব্যাকের দুর্বলতা কাজে লাগাতে ভোলেননি মনবীর ও লিস্টন। ম্যাচের সপ্তম মিনিটেই লিড নেয় পালতোলা নৌকা। মাঝমাঠে বল পেয়ে আউটস্টেপে তা মনবীরকে বাড়িয়ে দেন কাউকো। পাঞ্জাবি উইঙ্গারের পাস পেয়ে লক্ষ্যভেদে ভুল হয়নি পেত্রাতোসের (১-০)। পক্ষান্তরে, অভিষেকের অনিভজ্ঞতার সুযোগ নিয়ে সবুজ-মেরুন রক্ষণকে বার দুয়েক সমস্যায় ফেললেন চিমাচুকু। কিন্তু গোলরক্ষক কাইথ দক্ষতার শীর্ষে উঠে দলের পতন রোধ করেন। 
বিরতির পর ম্যাচে ফেরার চেষ্টায় গতি বাড়ায় খালিদ বাহিনী। তবে মিনিট পনেরোর মধ্যেই রাশ হাতে টেনে নেয় মোহন বাগান। এই পর্বে কামিংসের শট পোস্টে ধাক্কা খায়। ৬৮ মিনিটে দ্বিতীয় গোল। কাউকোর সঙ্গে ওয়ান-টু খেলে মনবীর গোলের বল সাজিয়ে দেন কামিংসের জন্য। বাঁ পায়ের নিখুঁত প্লেসিংয়ে জাল কাঁপাতে ভুল হয়নি তাঁর (২-০)। এরপর ক্রমশ ম্যাচ থেকে হারিয়ে যায় জামশেদপুর। আর তারই ফায়দা নিলেন সুপার-সাব সাদিকু। মনবীরের পাস ধরে দুরন্ত হাফ টার্ন এবং বাঁ পায়ের জোরালো শটে বিপক্ষ গোলরক্ষক রেহনেশকে হার মানান তিনি (৩-০)। 
মোহন বাগান দল: বিশাল, আনোয়ার, হেক্টর, শুভাশিস, দীপক (থাপা), মনবীর, জনি (সাদিকু), অভিষেক, লিস্টন (আশিস), দিমিত্রি (কিয়ান) ও কামিংস (হামতে)।
মোহন বাগান-৩             :        জামশেদপুর -০
(দিমিত্রি, কামিংস, সাদিকু)

2nd     March,   2024
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ