বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
খেলা
 

ধরমশালা টেস্টে ফিরতে চলেছেন বুমরাহ

নয়াদিল্লি: ব্যাট করতে গেলেই ব্যথা অনুভব করছেন। কোয়ার্ডিসেপের চোটে কাহিল লোকেশ রাহুল। রাঁচি টেস্টে চোট সারিয়ে ফেরার ইঙ্গিত দিয়েও পিছু হটতে বাধ্য হয়েছিলেন তিনি। এখন ভাবছেন লন্ডনে গিয়ে চিকিৎসা করাবেন। তাই ধরমশালায় ইংল্যান্ডের বিরুদ্ধে পঞ্চম টেস্টেও তাঁর খেলার সম্ভাবনা ক্ষীণ। আসলে লোকেশ রাহুলকে নিয়ে ঝুঁকি নিতে চাইছেন না কোচ রাহুল দ্রাবিড়। সামনে আইপিএল, তারপর রয়েছে টি-২০ বিশ্বকাপ। দু’টি মেগা ইভেন্টে লোকেশ খেলতে পারবেন কিনা, তাও অনিশ্চিত। 
ভারতীয় দলের এই তারকা ব্যাটসম্যান ভীষণই চোটপ্রবণ। গতবছর আইপিএলের সময় গুরুতর চোট পেয়েছিলেন রাহুল, যা তাঁকে অনেকদিন ভুগিয়েছিল। বিদেশে গিয়ে করাতে হয়েছিল অস্ত্রোপচার। শেষ পর্যন্ত দীর্ঘ রিহ্যাবের পর তিনি এশিয়া কাপে কামব্যাক করেন। পরে বিশ্বকাপেও দুর্দান্ত পারফর্ম করেছিলেন এই উইকেটরক্ষক ব্যাটসম্যানটি। ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে শুরুটা ভালোই করেছিলেন লোকেশ। হায়দরাবাদে প্রথম টেস্টের প্রথম ইনিংসে তাঁর ব্যাটে এসেছিল ৮৬ রান। দ্বিতীয় ইনিংসে ২২ রানে আউট হয়েছিলেন। তার পরেই শোনা যায়, তিনি নাকি চোটগ্রস্ত। ফলে দ্বিতীয় টেস্টে খেলতে পারেননি। গিয়েছিলেন রিহ্যাবে। সঙ্গী হয়েছিলেন রবীন্দ্র জাদেজা। আশা করা হচ্ছিল, জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে রিহ্যাবের পর অনেকটাই ফিট হয়ে উঠেছেন লোকেশ। সেই ধারণা আরও দৃঢ় হয়, তাঁকে নেট প্র্যাকটিস করতে দেখে। কিন্তু রাজকোটে ম্যাচ শুরুর আগের দিন বিসিসিআইয়ের মেডিকেল ইউনিট তাঁর ফিটনেস টেস্টের রেজাল্টে সন্তুষ্ট হতে পারেননি। তাঁকে আরও কিছুদিন বিশ্রাম নেওয়ার পরামর্শ দেওয়া হয়। তারপর থেকে মাঠের বাইরে কর্ণাটকের ব্যাটসম্যানটি। চোট এতটাই গুরুতর যে, লোকেশকে এবার বিদেশে ছুটতে হচ্ছে। সেই সঙ্গে উঠছে প্রশ্ন, ভারতীয় বোর্ড কোটি কোটি টাকা খরচ করে অত্যাধুনিক ক্রিকেট অ্যাকাডেমি তৈরি করেছে বেঙ্গালুরুতে। সেখানে ক্রিকেটারদের চোট সারিয়ে তোলার প্রয়াস তাহলে বার বার ব্যর্থ হচ্ছে কেন? কেনই বা ক্রিকেটারদের বিদেশে চিকিৎসা করাতে যেতে হচ্ছে? তাহলে ‘আত্মনির্ভর ভারত’-এ কি লোকেশ রাহুল, মহম্মদ সামিদের চিকিৎসার পরিকাঠামো নেই, প্রশ্ন তুলছেন অনেকেই। 
লোকেশের অনুপস্থিতিতে টেস্ট দলে সুযোগ পেয়েছিলেন রজত পাতিদার। কিন্তু সেই সুযোগ তিনি হেলায় হারিয়েছেন। একের পর এক ইনিংসে ব্যর্থ তিনি। ঘরোয়া ক্রিকেট আর আন্তর্জাতিক ম্যাচের মধ্যে ফারাক যে বিস্তর, সেটা হাড়ে হাড়ে টের পাচ্ছেন মধ্যপ্রদেশের এই অলরাউন্ডার। ধরমশালা টেস্টে হয়তো বাদ পড়বেন রজত। তাঁর জায়গায় বাঁ হাতি দেবদূত পাদিক্কালকে খেলানো হতে পারে।
এদিকে, বিশ্রাম কাটিয়ে ফিরতে চলেছেন যশপ্রীত বুমরাহ। সেক্ষেত্রে আকাশ দীপকে পঞ্চম টেস্টে বাদ দিতে হবে। কারণ, মহম্মদ সিরাজ হবেন বুমরাহর সঙ্গী। অবশ্য ধরমশালার পিচে ঘাস থাকলে ভারত তিন পেসারেও দল সাজাতে পারে। সেক্ষেত্রে আকাশ দীপ দ্বিতীয় টেস্ট খেলার সুযোগ পেতে পারেন।

29th     February,   2024
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ