বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
খেলা
 

জয়ের লক্ষ্যেই ঝাঁপাতে চান ক্লেটনরা

সঞ্জয় সরকার, কলকাতা: ম্যাচের আগের দিন যুবভারতী ক্রীড়াঙ্গনে সাংবাদিক সম্মেলন। একের পর এক প্রশ্ন ভেসে আসছে ইস্ট বেঙ্গলের সহকারী কোচ ডিমাস ডেলগাদোর দিকে। ঠান্ডা মাথায় উত্তর দিচ্ছেন তিনি। আর হলঘরের একদম পিছনের সারিতে বসে এই কথোপকথন মুঠোফোনে বন্দি করতে ব্যস্ত কার্লেস কুয়াদ্রাত। কার্ড সমস্যায় বৃহস্পতিবার ওড়িশা এফসি’র বিরুদ্ধে বেঞ্চে বসতে পারবেন না লাল-হলুদের স্প্যানিশ কোচ। তবে দলের প্রতিটি সদস্যের সঙ্গে ছায়ার মতো রয়েছেন তিনি। তাই সাংবাদিক বৈঠকেও সহকারীর উপর কড়া নজর কুয়াদ্রাতের। আর শেষে কিছুটা মশকরা করেই তিনি বললেন, ‘দল যোগ্য উত্তরসূরি পেয়ে গিয়েছে। আমার আর তেমন দরকার পড়বে না।’ এক মুহূর্ত পরেই সিরিয়াস কোচের মন্তব্য, ‘ডেলগাদো দারুণ কাজ করছে। ওর প্রশিক্ষণে বৃহস্পতিবার আমরা জিততেই পারি।’
আজ ভুবনেশ্বরের কলিঙ্গ স্টেডিয়ামে লিগের গুরুত্বপূর্ণ ম্যাচে লিগ তালিকার শীর্ষে থাকা ওড়িশা এফসি’র মুখোমুখি হবে ইস্ট বেঙ্গল। ঘরের মাঠে চেন্নাইয়ান এফসি’কে হারিয়ে প্লে-অফের দৌড়ে টিকে রয়েছে লাল-হলুদ ব্রিগেড। সেই আশা জিইয়ে রাখতে লোবেরা-ব্রিগেডের বিরুদ্ধেও জয় তুলে নিতে মরিয়া ক্লেটন সিলভারা। তবে কুয়াদ্রাত জানেন, কাছা খুলে আক্রমণে উঠলে হিতে বিপরীত হতে পারে। তাই ডিফেন্স আঁটসাঁট করার উপর জোর দিলেন লাল-হলুদ কোচ। বুধবার সকালে যুবভারতী ক্রীড়াঙ্গনের প্র্যাকটিস গ্রাউন্ডে অনুশীলন করেই শহর ছাড়েন লাল-হলুদ ফুটবলাররা। সন্ধ্যায় পৌঁছান ওড়িশা। চোট সারিয়ে দ্রুত ফিট হওয়ার লক্ষ্যে এদিন দলের সঙ্গে রিহ্যাবে যোগ দিলেন জর্ডন এলসে। অনুশীলনের শুরুতে অজি ডিফেন্ডারকে স্বাগত জানান লাল-হলুদ ফুটবলাররা। তারপর কুয়াদ্রাতের নজরে ওড়িশা বধের প্রস্তুতি চলে। তবে এদিন বল পায়ে নামেননি গত ম্যাচের গোলদাতা নন্দ কুমার। হাল্কা স্ট্রেচিংয়ের পরই মাঠ ছাড়েন তিনি। বৃহস্পতিবার অবশ্য তাঁর খেলা নিয়ে কোনও সমস্যা নেই বলেই জানান ডেলগাদো। পাশাপাশি এখন অনেকটাই সুস্থ হরমোনজোৎ সিং খাবরা। প্রয়োজনে বৃহস্পতিবার তাঁকে কিছুক্ষণের জন্য ব্যবহারও করতে পারেন কুয়াদ্রাতের সহকারী। তবে সাউল ক্রেসপোর ম্যাচ ফিট হতে আরও কিছুটা সময় লাগবে।
চলতি মরশুমে এখনও পর্যন্ত দু’বার ওড়িশার মুখোমুখি হয়েছে ইস্ট বেঙ্গল। আইএসএলের প্রথম লেগে ঘরের মাঠে গোলশূন্য ড্র করে লাল-হলুদ ব্রিগেড। আর সুপার কাপ ফাইনালে রয় কৃষ্ণাদের হারিয়ে দীর্ঘ ১২ বছর পর কোনও সর্বভারতীয় ট্রফি জয়ের স্বাদ পায় লেসলি ক্লডিয়াস সরণির ক্লাবটি। তবে বৃহস্পতিবার লড়াইটা যে কঠিন তা মেনে নিলেন ক্লেটন সিলভা। তাঁর কথায়, ‘ড্রয়ের ভাবনা মাথায় নেই। তিন পয়েন্টের জন্যই ঝাঁপাব আমরা।’
বৃহস্পতিবার কলিঙ্গ স্টেডিয়ামে রয় কৃষ্ণা ও ডিয়েগো মরিসিওকে শান্ত রাখাটাই বড় চ্যালেঞ্জ লাল-হলুদ ডিফেন্ডারদের। কার্ড সমস্যায় হিজাজি মাহেরকে পাবে না ইস্ট বেঙ্গল। ডেলগাদো অবশ্য নয়া বিদেশি পান্টিকের উপর আস্থা রাখছেন। বললেন, ‘চোট আর কার্ড সমস্যায় আমাদের বারবার ভুগতে হয়েছে। তবে তার মধ্যেও ছেলেরা সেরাটা মেলে ধরতে কার্পণ্য করেনি।’ রয় কৃষ্ণাদের নিষ্প্রভ করতে বৃহস্পতিবার জোড়া ডিফেন্সিভ ব্লকারে দল সাজাতে পারে ইস্ট বেঙ্গল। শৌভিকের সঙ্গে শুরু করবেন অজয় ছেত্রী। সেক্ষেত্রে ফেলিসিওকে বেঞ্চে বসতে হতে পারে।
ইস্ট বেঙ্গলের সম্ভাব্য একাদশ: প্রভসুখন, রাকিপ, লালচুংনুঙ্গা, পান্টিক, মন্দার, শৌভিক, অজয়, মহেশ, ভিক্টর, বিষ্ণু/নন্দ ও ক্লেটন।
ম্যাচ শুরু সন্ধ্যা ৭-৩০ মিনিটে।
সরাসরি সম্প্রচার স্পোর্টস ১৮ চ্যানেলে।

29th     February,   2024
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ